Sheikh Sahajahan: ইডির অফিস থেকে বেরিয়েই দৌড় লাগালেন শাহজাহানের স্ত্রী…

ED on Sandeshkhali: ইডির অফিস থেকে বেরিয়ে সাংবাদিকদের প্রশ্ন এড়াতে কার্যত দৌড়ে বেরিয়ে যান তসলিমা বিবি। কেন্দ্রীয় এজেন্সির প্রশ্নোত্তর পর্ব সামলে বেরনোর সময় সংবাদ মাধ্যমের কোনও প্রশ্নের উত্তর দিতে চাননি শাহজাহানের স্ত্রী। তবে সূত্রের খবর, শাহজাহানের সম্পত্তি সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্যই এদিন ইডির অফিসে তলব করা হয়েছিল তাঁকে।

Sheikh Sahajahan: ইডির অফিস থেকে বেরিয়েই দৌড় লাগালেন শাহজাহানের স্ত্রী...
শেখ শাহজাহানের স্ত্রীImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 17, 2024 | 8:02 PM

কলকাতা: সন্দেশখালির ‘ত্রাস’ শেখ শাহজাহানের স্ত্রী তসলিমা বিবিকে বুধবার ফের তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আজ দুপুরে সল্টলেকে সিজিও কমপ্লেক্সে ইডির অফিসে গিয়ে হাজিরা দেন শাহজাহানের স্ত্রী। দীর্ঘ জিজ্ঞাসাবাদ পর্ব শেষে সন্ধে ৬টা ১৫ মিনিট নাগাদ এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিস থেকে বেরোলেন তিনি। এর আগে গত ৮ এপ্রিল ইডির অফিসে হাজিরা দিতে এসেছিলেন তলসিমা বিবি। তারপর এদিন ফের একবার দীর্ঘক্ষণ ধরে ইডির প্রশ্নবাণের মুখোমুখি বসতে হয় শাহজাহানের স্ত্রীকে।

ইডির অফিস থেকে বেরিয়ে সাংবাদিকদের প্রশ্ন এড়াতে কার্যত দৌড়ে বেরিয়ে যান তসলিমা বিবি। কেন্দ্রীয় এজেন্সির প্রশ্নোত্তর পর্ব সামলে বেরনোর সময় সংবাদ মাধ্যমের কোনও প্রশ্নের উত্তর দিতে চাননি শাহজাহানের স্ত্রী। তবে সূত্রের খবর, শাহজাহানের সম্পত্তি সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্যই এদিন ইডির অফিসে তলব করা হয়েছিল তাঁকে।

উল্লেখ্য, শেখ শাহজাহানের বিরুদ্ধে ইতিমধ্য়েই বিভিন্ন তথ্য এসেছে কেন্দ্রীয় এজেন্সির হাতে। বিশেষ করে সন্দেশখালিতে যে চক্র চলছিল বলে সন্দেহ ইডির, সেই চক্রের মাথা এই শাহজাহানই বলে মনে করছে কেন্দ্রীয় এজেন্সি। সম্প্রতি ইডির তরফে আদালতে দাবি করা হয়েছে, সন্দেশখালিতে যে সিন্ডিকেট তৈরি হয়েছিল, সেই সিন্ডিকেটের কিংপিন ছিল শাহাজাহানই। কীভাবে মাছের ভেড়ির আড়ালে কালো টাকা সাদা করা হত, সে বিষয়েও বেশ কিছু তথ্য তালাশে নেমেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

সূত্র মারফত জানা যাচ্ছে, শেখ শাহজাহানের বেআইনি কারবার সংক্রান্ত আর্থিক লেনদেনের সন্ধান পেতেই তাঁর স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করছেন কেন্দ্রীয় এজেন্সির অফিসাররা। সূত্রের দাবি, তসলিমার নামে বেশ কিছু সম্পত্তি কেনা হয়েছে, সে বিষয়েও আরও বিস্তারিত তথ্য সংগ্রহের জন্য ডাকা হয়েছে তাঁকে।