Kolkata Weather Update: কলকাতায় একদিনে ২০০ মিমি পর্যন্ত বৃষ্টির আশঙ্কা, অতি গভীর নিম্নচাপের জেরে ৪ জেলায় জারি লাল সতর্কতা

Kolkata Weather Update: দুর্যোগের মুখে দাঁড়িয়ে দক্ষিণবঙ্গ। মঙ্গলবারই দক্ষিণবঙ্গে ঢুকবে অতি গভীর নিম্নচাপ। উপকূল ও পশ্চিমের ৪ জেলায় লাল সতর্কতা জারি হাওয়া অফিসের। কলকাতা-সহ ৮ জেলায় কমলা সতর্কতা।

Kolkata Weather Update: কলকাতায় একদিনে ২০০ মিমি পর্যন্ত বৃষ্টির আশঙ্কা, অতি গভীর নিম্নচাপের জেরে ৪ জেলায় জারি লাল সতর্কতা
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 01, 2023 | 4:08 PM

কলকাতা: বৃষ্টি নেই, বৃষ্টি নেই! বিগত কয়েক মাসজুড়েই চলছিল এই হাহাকার। আর এখন দুর্যোগের মুখে দাঁড়িয়ে দক্ষিণবঙ্গ। বাংলাদেশ হয়ে আজই দক্ষিণবঙ্গে ঢুকবে অতি গভীর নিম্নচাপ। তার প্রভাবে ভারী থেকে অতি ভারী বর্ষণের সতর্কতা গোটা রাজ্যে। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে জারি চরম ভারী বর্ষণের লাল সতর্কতা জারি করেছে মৌসম ভবন (Weather Department forecast)। এই জেলাগুলির কোথাও কোথাও একদিনেই ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টি হতে পারে বলে মনে করা হচ্ছে। অতি ভারী বর্ষণের কমলা সতর্কতা জারি কলকাতা-সহ ৮ জেলায়। 

কলকাতায় ২৪ ঘণ্টার মধ্যে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টির আশঙ্কা। শক্তিশালী নিম্নচাপ আসছে, তাই ঝোড়ো বাতাসও বইতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস। উপকূলবর্তী এলাকাগুলিতে ঘণ্টায় সর্বোচ্চ ৫৫ কিলিমিটার গতিবেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। অন্যদিকে কলকাতা ও লাগোয়া জেলায় সর্বোচ্চ ৫০ কিমি/ঘণ্টা গতিবেগে দমকা বাতাস বইতে পারে। উত্তাল থাকবে সমুদ্র। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। 

মঙ্গলবার চরম ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে। অতি ভারী বৃষ্টির পূর্বাভাস কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়ায়। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম। বুধবার অতি ভারী বৃষ্টির পূর্বাভাস পুরুলিয়া, বাঁকুড়ায়। ভারী বৃষ্টির পূর্বাভাস ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান। 

গ্রাফাক্স- অভিজিৎ বিশ্বাস