Kolkata Fire: শহরের গেস্ট হাউসে ভয়াবহ আগুন, মৃত্যু এক বাংলাদেশির

Kolkata Fire: শনিবার ভোরে আগুন লাগে ওই গেস্ট হাউসে। দমকলের তিনটি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

Kolkata Fire: শহরের গেস্ট হাউসে ভয়াবহ আগুন, মৃত্যু এক বাংলাদেশির
ফ্রি স্কুল স্ট্রিটের এই গেস্ট হাউসেই লেগেছিল আগুন
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2022 | 12:04 PM

কলকাতা : ফের শহরে ভয়াবহ অগ্নিকাণ্ড। শনিবার ভোররাতে গেস্ট হাউসে আগুন লাগার ঘটনায় মৃত্যুও হয়েছে একজনের। এ রাজ্যে চিকিৎসা করাতে আসা এক বাংলাদেশির মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। নিউ মার্কেট থানা এলাকার ফ্রি স্কুল স্ট্রিটের একটি চারতলা গেস্ট হাউসে আগুন লাগে। এ দিন ভোর ৪ টে নাগাদ আগুন লাগে বলে জানিয়েছে পুলিশ। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দমকলবাহিনী। তিনটি ইঞ্জিনের কয়েক ঘণ্টায় চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ততক্ষণে আগুন ছড়িয়ে পড়েছিল অনেকটাই। গেস্ট হাউসের অন্তত ১০-১১ টি ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।

এই ঘটনায় বাংলাদেশের নাগরিক এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। বাংলাদেশের চাঁপাই নবাব গঞ্জের বাসিন্দা সামিমাতুলের মৃত্যু হয় এসএসকেএম হাসপাতালে। অগ্নিদগ্ধ অবস্থায় আরও দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসএসকেএমে চিকিৎসাধীন রয়েছেন মুর্শিদাবাদের বাসিন্দা মইনুল হক ও বাংলাদেশের নাগরিক মেহতাব আলম। সাধারণত বাংলাদেশ থেকে এ রাজ্যে চিকিৎসা করাতে আসেন, এমন মানুষজনই থাকতেন এই গেস্ট হাউসে। এ দিন আগুন লাগার সময় সেখানে উপস্থিত ছিলেন ২৮ জন বাংলাদেশি নাগরিক। ঘটনার পরই তাঁদের অন্য একটি গেস্ট হাউসে নিয়ে যাওয়া হয়।

খবর পেয়ে এ দিন ভোরে ঘটনাস্থলে যান ডিসি সেন্ট্রাল রূপেশ কুমার। আগুনের সূত্রপাত ঠিক কোথা থেকে, তা এখনও জানা যায়নি। বাড়িটি চারতলা। দোতলার বেশ কয়েকটি ঘর গেস্ট হাউস হিসেবে ব্যবহার করা হত। তিন তলা ও চারতলায় থাকতেন ওই বাড়ির বাসিন্দারা। এ ভাবে একটি বাড়িতে গেস্ট হাউস চালানো হচ্ছিল, কিন্তু সেখানে অগ্নি নির্বাপণ ব্যবস্থা কেমন ছিল, তা নিয়েই প্রশ্ন উঠেছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন আগুন লাগার সঙ্গে সঙ্গে জানালা ভেঙে মানুষজনকে বের করার ব্যবস্থাও করা হয়। প্রাথমিকভাবে আগুন নেভানোর চেষ্টা করে প্রতিবেশীরাই।

আরও পড়ুন : Beleghata Robbery: আইনজীবীর বাড়িতে ডাকাতির রহস্যভেদ, তদন্তে নেমে চক্ষু চড়কগাছ পুলিশের

আরও পড়ুন :  Madhyamik examinee suicide: ‘দিন-দিন কেমন গুমরে যাচ্ছিল মেয়েটা’, পরে ফাঁস হল পাড়াতুতো ‘দাদার’ আসল কীর্তি