Fraud Case Arrest: ‘দেবাংশুকে তৃণমূলে এনেছি’, বলেই বিপাকে ‘তৃণমূলের মিডিয়া মুখপাত্র’

Fraud Case Arrest: তদন্তকারীরা জানতে পেরেছেন, ফোনে সে মুখ্যমন্ত্রীর পিএসও অশোক চক্রবর্তীর লোক বলে পরিচয় দিয়ে বিভিন্ন ব্যক্তিকে ফোন করত। এমনকি জেলা তৃণমূলের একাধিক নেতাকে সে ফোন করেছে বলে জানা গিয়েছে।

Fraud Case Arrest: 'দেবাংশুকে তৃণমূলে এনেছি', বলেই বিপাকে 'তৃণমূলের মিডিয়া মুখপাত্র'
ডান দিকে-গ্রেফতার হওয়া 'প্রতারক'
Follow Us:
| Edited By: | Updated on: Apr 11, 2022 | 12:40 PM

কলকাতা: শাসকদলের মিডিয়া মুখপাত্র হিসাবে পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে অসমের কোকরাঝোড় থেকে এক যুবককে গ্রেফতার করল পুলিশ। তার খোঁজে তল্লাশি চালাচ্ছিল রাজ্য পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স। ধৃতের নাম আনিসুর রহমান। ধৃতের বিরুদ্ধে চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগ রয়েছে। তদন্তে জানা গিয়েছে, আনিসুর রাজীব চৌধুরী নাম নিয়ে নিজেকে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের মিডিয়া মুখপাত্র বলে পরিচয় দিত বিভিন্ন জায়গায়। অভিযোগ, বিভিন্ন ব্যবসায়ীকে ভয় দেখিয়ে গত কয়েক বছরে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে ওই ব্যক্তি। দলের ঊর্ধ্বতন নেতৃত্বের বিরুদ্ধে অশালীন মন্তব্য করেছে বলেও অভিযোগ। কিন্তু বিষয়টা প্রকাশ্যে আসে যুব তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্যের বালি থানায় দায়ের করা এক অভিযোগের ভিত্তিতে। দেবাংশু অভিযোগ করেন, তাঁর নামে বিভিন্ন জায়গায় ভুল কথা বলে বেরিয়েছে ওই ব্যক্তি। সে নাকি দেবাংশুকেই তৃণমূলে ঢুকিয়েছে বলে বিভিন্ন জায়গায় বলেছে। এ কথা  কানে গেলে আগে নিজেই ওই যুবককে ফোন করেন দেবাংশু। তখন তাঁকেও হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। এরপর গত সপ্তাহে বালি থানায় অভিযোগ দায়ের করেন দেবাংশু।

তদন্তে নামে পুলিশের হাতে অভিযুক্তের নামে একের পর এক তথ্য উঠে আসে। জানা যাচ্ছে, কৈখালিতে জেটলিং অ্যাভিয়েশন নামে একটি অফিস খুলে চাকরি দেওয়ার নাম করে একাধিক যুবক-যুবতীর কাছ থেকে লক্ষ লক্ষ টাকা তুলেছিল। নারায়ণপুর এলাকায় একটি বিলাসবহুল আবাসনে থাকে ওই ব্যক্তি। বেশ কয়েকটি দামি গাড়ির মালিক সে। বিএমডব্লুউ নিয়ে সে চলাফেরা করত কলকাতার রাস্তায়।

তদন্তকারীরা জানতে পেরেছেন, ফোনে সে মুখ্যমন্ত্রীর পিএসও অশোক চক্রবর্তীর লোক বলে পরিচয় দিয়ে বিভিন্ন ব্যক্তিকে ফোন করত। এমনকি জেলা তৃণমূলের একাধিক নেতাকে সে ফোন করেছে বলে জানা গিয়েছে। বাজারে সে এমনও বলে বেরিয়েছে, দেবাংশ ভট্টাচার্য নাকি তার হাত ধরে তৃণমূলে যোগ দিয়েছেন। প্রকাশ্যে দেবাংশুকে গালিও দিয়েছে সে। কয়েকদিন আগে বালি থানায় অভিযোগ দায়ের করেন দেবাংশু ভট্টাচার্য। তাঁর অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়।

প্রকাশ্যে এসেছে দেবাংশু ভট্টাচার্য ও রাজীব চৌধুরীর ফোন কথোপকথনের একটি অডিয়ো।  দেবাংশু রাজীবকে ফোন করেছিলেন। তখনই এই ঘটনার রহস্যের জাল খুলতে থাকে। তার আগে দেবাংশু জানতে পেরেছিলেন, তাঁর নাম নিয়ে কেউ ভুল কথা বাইরে বলে বেড়াচ্ছেন। নম্বর জোগাড় করে সরাসরি সেই ব্যক্তিকেই ফোন করেন দেবাংশু।  ফোনে দেবাংশু সরাসরি তাকে প্রশ্ন করেছেন, “আপনি নাকি বলে বেড়াচ্ছেন, আপনি আমাকে দলে ঢুকিয়েছেন?” ওই ব্যক্তি বলে, “আমি এমন বলেছি? আমি তো বলি, দেবাংশু আমার ভাই। আমরা একসঙ্গে বসে চা খাই।” দেবাংশু বলেন, “আপনি বলেছেন,আপনি দেবাংশুকে দলে ঢুকিয়েছেন, সুদীপকে দলে ঢুকিয়েছেন।” দেবাংশু পাল্টা প্রশ্ন করেন, “আপনি কে বলুন তো?” রাজীব জানিয়েছে, সে নাকি দলের মুখপাত্র ছিল, এখন আইন নিয়ে প্র্যাকটিস করছে। রাজীবের পর্দা ফাঁস হয় ধীরে ধীরে। দেবাংশুর অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ। তাকে কোকরাঝোড় থেকে গ্রেফতার করা হয়।

যদিও এই ব্যক্তির গ্রেফতারির পর এখনও পর্যন্ত দেবাংশু ভট্টাচার্যের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

আরও পড়ুন: নির্যাতিতার সঙ্গে প্রেম ছিল তার, সে কিছুই করেনি, হাঁসখালির ‘গণধর্ষণে’ মূল অভিযুক্ত কার দিকে আঙুল তুলল?

আরও পড়ুন:  ষাঁড়কে সজোরে ধাক্কা মেরে খারাপ হয়ে গেল ট্রেনই! বিভ্রাট শিয়ালদা-বনগাঁ লাইনের শাখায়