Kolkata Airport: বিমানের মধ্যেই অসুস্থ মিজোরামের রাজ্যপাল, কলকাতায় জরুরি অবতরণ বিমানের

Kolkata Airport: রাজ্যপালের অবস্থা দেখে দ্রুত বিমানের পাইলট কলকাতার এটিসির সঙ্গে যোগাযোগ করেন। চাওয়া হয় মেডিকেল সাপোর্ট।

Kolkata Airport: বিমানের মধ্যেই অসুস্থ মিজোরামের রাজ্যপাল, কলকাতায় জরুরি অবতরণ বিমানের
Follow Us:
| Edited By: | Updated on: Aug 17, 2022 | 11:00 PM

কলকাতা: কলকাতার আকাশে বিমানের মধ্যে অসুস্থ মিজোরামের রাজ্যপাল (Governor of Mizoram)। শেষ পর্যন্ত আপদকালীন পরিস্থিতিতে বিমানের জরুরি অবতরণ কলকাতা বিমানবন্দরে। বিমানবন্দর সূত্র মারফত খবর বুধবার সকালে ১১ টা ৮ মিনিটে কলকাতার (Kolkata) উদ্দেশে পাড়ি দেয় ইন্ডিগোর বিমান ৬ই৪৩৩। এই বিমানেই ছিলেন মিজোরামের রাজ্যপাল ডক্টর হরিবাবু খাম্বাপতী ও তার স্ত্রী আইজল। সূত্রের খবর, বিমানটি যখন কলকাতার আকাশ প্রবেশ করে তখনই অসুস্থ বোধ করতে শুরু করেন হরিবাবু খাম্বাপতী। 

রাজ্যপালের অবস্থা দেখে দ্রুত বিমানের পাইলট কলকাতার এটিসির সঙ্গে যোগাযোগ করেন বলে জানা যায়। অনুমতি চাওয়া হয় জরুরি ভিত্তিতে আবেদনের। চাওয়া হয় মেডিকেল সাপোর্ট। শেষে ১২.০১ মিনিট নাগাদ বিমানটি কলকাতা বিমানবন্দরে অবতরণ করে। এদিকে ততক্ষণে বিমানবন্দরের চিকিৎসার দায়িত্বে থাকা মেডিকেল টিম ও অ্যাম্বুলেন্স ট্যাক্সিবেতে চলে আসে। তড়িঘড়ি বিমান থেকে নামিয়ে ভিআইপি লাউঞ্জে নিয়ে যাওয়া হয় রাজ্যপালকে। শুরু হয় চিকিৎসা। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী। জানা যায় বিমানেই প্রবল বেগে জ্বর আসে তাঁর। তবে চিকিৎসা শুরুর খানিক পর থেকেই ধীরে ধীরে সুস্থ বোধ করতে থাকেন তিনি। অবস্থার খানিক উন্নতি হলে সস্ত্রীক রাজ্যপালকে নিয়ে ইন্ডিগো বিমান ৬ই ৫১২ উড়ে যায় বিশাখাপত্তনমের উদ্দেশে। 

প্রসঙ্গত, কিছুদিন আগেই মুম্বই থেকে কলকাতার দিকে আসছিল একটি বিমান। স্পাইসজেট উড়ান সংস্থার এসজি ২৪১ বিমানটিতে ৭৫ জন যাত্রী এবং পাঁচ জন কেবিন ক্রু সফর করছিলেন। কিন্তু কলকাতা বিমানবন্দরে অবতরণের কিছু আগেই বিমানটির সঙ্গে একটি পাখির ধাক্কা লাগে। এ ঘটনায় বিমানের বেশ বড় অংশ ক্ষতিগ্রস্ত হলেও পাইলটের দক্ষতার জেরে প্রাণে বাঁচেন সকল যাত্রীই।  সফলভাবে অবতরণও করে বিমানবন্দরে।