Hiran Chatterjee: বঙ্গ বিজেপিতে আবার ভাঙন? তৃণমূলে ফের হিরণ?

খড়্গপুরের বিজেপি বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়ের রাজনৈতিক অবস্থান নিয়ে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছিল। পদ্ম শিবির ছেড়ে হিরণ চট্টোপাধ্যায় ঘাস-ফুল শিবিরে যোগ দেবেন বলে রাজনৈতিক মহলের অন্দরে কানাঘুঁষো শোনা যাচ্ছিল।

Hiran Chatterjee: বঙ্গ বিজেপিতে আবার ভাঙন? তৃণমূলে ফের হিরণ?
হিরণ চট্টোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Jan 20, 2023 | 9:36 PM

কলকাতা: জল্পনা-ই কি সত্যি হতে চলেছে? বিজেপি বিধায়ক হিরণ চট্টোপাধ্যায় নাকি তৃণমূলের অফিসে। এমনই একটি ছবি TV9 বাংলার হাতে এসে পৌছেছে। যদিও সেই ছবির সত্যতা যাচাই করেনি TV9 বাংলা। তবে শীঘ্রই হিরণ চট্টোপাধ্যায় জোড়া-ফুল পতাকা হাতে তুলে নেবেন বলে বিভিন্ন সূত্র মারফৎ খবর পাওয়া যাচ্ছে।

খড়্গপুর সদরের বিজেপি বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়ের রাজনৈতিক অবস্থান নিয়ে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছিল। পদ্ম শিবির ছেড়ে হিরণ চট্টোপাধ্যায় ঘাস-ফুল শিবিরে যোগ দেবেন বলে রাজনৈতিক মহলের অন্দরে কানাঘুষো শোনা যাচ্ছিল। সম্প্রতি তৃণমূলের সেকেন্ড-ইন-কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসেও হিরণ গিয়েছিলেন বলে একটি ছবি প্রকাশ্যে এসেছিল। যদিও সেকথা উড়িয়ে দিয়েছেন হিরণ। তবে বেশ কিছু মাস ধরেই বিজেপির দলীয় বৈঠকে তাঁকে যোগ দিতে দেখা যায়নি। যদিও এই ঘটনায় বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের দিকেই অভিযোগের আঙুল তুলেছেন তারকা বিধায়ক। তাঁকে বৈঠকে ডাকা হয়নি বলে অভিযোগ তোলেন হিরণ। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছেন দিলীপ ঘোষ। তবে দলের অন্দরে যে হিরণের সঙ্গে একটা দূরত্ব বেড়েছে, তা একপ্রকার স্পষ্ট। এই আবহে তৃণমূলের প্রতীক সম্বলিত একটি দেওয়ালের সামনে পিংলার বিধায়ক অজিত মাইতির সঙ্গে হিরণের সোফায় বসে থাকার একটি ছবি প্রকাশ্যে এসেছে। যা নিয়ে নতুন করে জল্পনা শুরু হয়েছে। তাহলে কি হিরণের তৃণমূলে যোগদান কেবল সময়ের অপেক্ষা? এমন প্রশ্নও উঠছে।

যদিও যে ছবিটি প্রকাশ্যে এসেছে সেটি পুরোনো ছবি বলে দাবি জানিয়েছেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। হিরণের তৃণমূলে যোগদানের জল্পনা খারিজ করে দিয়ে তিনি বলেন, “আজ তাঁর আসার কথা নয়। কাল সে দুবাই যাচ্ছে। এটা পুরোনো ছবি।” অন্যদিকে, এই জল্পনা আবহে একটি পুরোনো ভিডিয়ো পোস্ট করে ইঙ্গিতপূর্ণ টুইট করেছেন হিরণ চট্টোপাধ্যায়।

প্রসঙ্গত, কিছুদিন আগে এক জনসভায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন, একবার দরজা খুললে বিজেপির বহু নেতা-কর্মী স্রোতের মতো তৃণমূলে যোগ দিতে হাজির হবেন। বিজেপির বহু তারকা নেতাও তৃণমূলে যোগ দেবেন বলে দাবি জানান তিনি। অভিষেকের সেই মন্তব্যের পরই রাজনৈতিক মহলে জোর জল্পনা শুরু হয়। এর পরই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসে দুই বিজেপি বিধায়ক হাজির হয়েছেন বলে কানাঘুষো শোনা যায়। যদিও দুই বিজেপি বিধায়ক কারা ছিলেন, তা স্পষ্ট নয়। তবে তাঁদের মধ্যে খড়্গপুরের বিধায়ক হিরণ চট্টোপাধ্যায় ছিলেন বলে শোনা যায়। যদিও হিরণ সেকথা স্বীকার করেননি। তবে এই আবহে তৃণমূল বিধায়ক জুন মালিয়া হিরণকে দলে স্বাগত জানিয়ে টুইট করেছেন।