Kolkata Airport: কোনও ঘোষণা নেই, রাখা হয় ‘সাসপেন্স’, টেক অফের আগে হঠাৎ দিল্লিগামী বিমান থেকে নামিয়ে দেওয়া হল ১৭৪ জন যাত্রীকে, কলকাতা বিমানবন্দরে তুলকালামকাণ্ড!

Kolkata Airport: কলকাতা বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে,  কলকাতা থেকে দিল্লির উদ্দেশে রওনা দেওয়ার জন্য বিকাল ৫.৪০ মিনিটে প্রস্তুত হচ্ছিল ওই বিমানটি। সেই মতো যাত্রীদের বিমানে বোর্ডিং করানো শুরু হয়েছিল।

Kolkata Airport: কোনও ঘোষণা নেই, রাখা হয় 'সাসপেন্স', টেক অফের আগে হঠাৎ দিল্লিগামী বিমান থেকে নামিয়ে দেওয়া হল ১৭৪ জন যাত্রীকে, কলকাতা বিমানবন্দরে তুলকালামকাণ্ড!
প্রতীকী ছবি Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2024 | 10:44 PM

কলকাতা: বোর্ডিং প্রসেস কমপ্লিট। বিমানে যাত্রীরা উঠেই গেছেন। হ্যান্ড লাগেজ সঙ্গে রেখেই নিজেদের আসনে বসে যাত্রীরা। কিছুক্ষণের মধ্যে বিমান টেক অফ করবে। কিন্তু হঠাৎই সমস্যা। দিল্লিগামী বিমান থেকে নামিয়ে দেওয়া হল  ১৭৪ জন যাত্রীকে। কেন নামানো হল, সে কারণও স্পষ্ট করা হল না! কলকাতা বিমানবন্দরে  নির্দিষ্ট সংস্থার চেক কাউন্টারে বিক্ষোভ দেখান। উত্তপ্ত হয়ে ওঠে কলকাতা বিমানবন্দরের পরিস্থিতি।

কলকাতা বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে,  কলকাতা থেকে দিল্লির উদ্দেশে রওনা দেওয়ার জন্য বিকাল ৫.৪০ মিনিটে প্রস্তুত হচ্ছিল ওই বিমানটি। সেই মতো যাত্রীদের বিমানে বোর্ডিং করানো শুরু হয়েছিল। কিছুক্ষণ বাদে ঘোষণা করা হলো বিমান ছাড়তে দেরি হবে যান্ত্রিক ত্রুটির কারণে।  স্পষ্টভাবে বিমান কর্তৃপক্ষ জানাতে পারেন না যে বিমানটি দিল্লির উদ্দেশ্যে প্রস্থান কখন করবে?

এরপরেই বিমানে থাকা ১৭৪ জন যাত্রীকে বিমান থেকে নীচে নামিয়ে নিয়ে আনা হয়। ক্ষোভে ফেটে পড়েন যাত্রীরা। চেক ইন কাউন্টারের সামনে চিৎকার চেঁচামেচি করতে শুরু করেন। ঘটনা সামাল দিতে বিমানবন্দরে নিরাপত্তার দায়িত্বে থাকা সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের কর্মীরা উপস্থিত হয় সংশ্লিষ্ট বিমান যাত্রীদের শান্ত করার চেষ্টা করে।

তবে সংশ্লিষ্ট বিমান সংস্থা জানিয়েছে, বিকাল ৫.৪০ মিনিটের বিমানটি রাত ১১.৫৫ মিনিটে দিল্লির উদ্দেশে রওনা দেবে। কিন্তু কেন এত বিলম্বিত, তার কোনও সদুত্তর পাননি যাত্রীরা।