Kolkata Airport: বিমান ওড়ার অপেক্ষায় , আচমকাই মিস্টার জন চেঁচালেন ‘বোমা’, কলকাতা বিমানবন্দরে রঙিন পর্দার চিত্রনাট্য

Kolkata Airport: ওই যাত্রীই প্রথমে চিৎকার করতে থাকেন, 'বিমানে বোম আছে'। এরপরেই বিমানে থাকা অন্য যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। গোটা বিষয়টি সিআইএসএফ-কে জানানো হয়। বিমান সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পক্ষ থেকে ওই যাত্রী-সহ বাকি যাত্রীদের বিমান থেকে নামিয়ে আনা হয়।

Kolkata Airport: বিমান ওড়ার অপেক্ষায় , আচমকাই মিস্টার জন চেঁচালেন 'বোমা', কলকাতা বিমানবন্দরে রঙিন পর্দার চিত্রনাট্য
কলকাতা বিমানবন্দরে এই বিমানে বোমাতঙ্ক ছড়ায়
Follow Us:
| Edited By: | Updated on: Jun 06, 2023 | 10:39 AM

কলকাতা:  কেউ মোবাইল দেখছেন, কেউ কথা বলছেন বিমান সেবিকাদের সঙ্গে, কেউবা লাগেজ গোছাতে ব্যস্ত। বিমান প্রস্থানের অপেক্ষায়। আচমকাই এক যাত্রী চেঁচিয়ে উঠলেন ‘বোম বোম…, বোমা রয়েছে বিমানে।’ প্রথমটায় বিশেষ আমল দেননি যাত্রীরা। আকস্মিকতার ঘোর কাটিয়ে ওঠার আগেই ওই যাত্রী নিজের আসন ছেড়ে বেরিয়ে এসে চিৎকার করতে থাকেন বোমা বলে। মুহূর্তে যাত্রীদের মধ্যে ছড়ায় আতঙ্ক। বিমান সেবিকা ও পাইলটও চলে আসেন। বিমানের দরজা খুলে দেওয়া হয়। যাত্রীরা ধীরে ধীরে বিমান থেকে বেরিয়ে আসেন। কলকাতা বিমানবন্দরের সেই যাত্রীকে জিজ্ঞাসাবাদ করতেই আসল ঘটনার পর্দাফাঁস।

কলকাতা বিমানবন্দরে বোমাতঙ্ক। ভোর সাড়ে তিনটেয় কাতার এয়ারলাইন বিমানে বোমাতঙ্ক ছড়ায়। কলকাতা থেকে ৫৪১ যাত্রী নিয়ে দোহা হয়ে লন্ডন যাওয়ার কথা ছিল ওই বিমানের। জানা যাচ্ছে, সেই বিমানেরই যাত্রী ছিলেন জন জাভেদ কাজী। ওই যাত্রীই প্রথমে চিৎকার করতে থাকেন, ‘বিমানে বোমা আছে’। এরপরেই বিমানে থাকা অন্য যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। গোটা বিষয়টি সিআইএসএফ-কে জানানো হয়। বিমান সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পক্ষ থেকে ওই যাত্রী-সহ বাকি যাত্রীদের বিমান থেকে নামিয়ে আনা হয়।

জানা গিয়েছে, যে যাত্রী বোমাতঙ্ক ছড়িয়েছিলেন, তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। তিনি কোথা থেকে জানতে পারলেন বিমানে বোম আছে? উত্তরে বলেন, “আমাকে একজন বলেছে।” ওই যাত্রীকে বিমানবন্দরে ছাড়তে এসেছিল তাঁর বাবা। এর পরেই তাঁর বাবার সঙ্গে কথা বলেন সিআইএসএফ আধিকারিকরা। তাঁর বাবা বলেন, “একটি বিরল রোগে আক্রান্ত তাঁর ছেলে। সেই জন্য এরকম ঘটনা ঘটাতে পারে।”

ইতিমধ্যেই ওই যুবকের শারীরিক পরীক্ষার বিভিন্ন কাগজপত্র দেখানো হয়েছে। তিনি মানসিকভাবে অসুস্থ। তা সত্ত্বেও  বিমানটিতে তল্লাশি চালাচ্ছেন সিআইএসএফ আধিকারিকরা। পুলিশ কুকুর নিয়ে তল্লাশি চলছে।