Fake IPS Officer: এনআইএ অফিসার পরিচয়ে জালিয়াতি, নয়া কীর্তি ফাঁস ভুয়ো আইপিএস-এর

Kolkata Fake IPS: সোমবার গ্রেফতার করা হয় বেলঘরিয়ার বাসিন্দা ভুয়ো আইপিএস রাজর্ষি ভট্টাচার্যকে।

Fake IPS Officer: এনআইএ অফিসার পরিচয়ে জালিয়াতি, নয়া কীর্তি ফাঁস ভুয়ো আইপিএস-এর
ভুয়ো আইপিএস
Follow Us:
| Edited By: | Updated on: Jul 27, 2021 | 11:02 AM

কলকাতা: তদন্তকারীরা যেমনটা মনে করেছিলেন, ঠিক তেমনটাই তথ্য উঠে আসছে ভুয়ো আইপিএস-কে জেরা করে। দেবাঞ্জন দেবের মতো নিজের ভুয়ো পরিচয় ভাঙিয়ে রাজর্ষি ভট্টাচার্যও মোটা অঙ্কের টাকা প্রতারণা করেছেন।

তদন্তে জানা গিয়েছে, রাজর্ষি আইপিএস পরিচয় দিয়ে জাকির হোসেন নামে এক ব্যক্তির কাছ থেকে ২ লক্ষ টাকা দাবি করেছিলেন। টাকা না দিলে তাঁকে গ্রেফতার করা হবে বলেও হুমকি দিয়েছিলেন। গত ২৬ জুলাই পার্ক স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করেন জাকির হোসেন নামে ওই ব্যক্তি। আর অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে লালবাজারের গোয়েন্দাদের জালে ধরা পড়েন ভুয়ো আইপিএস রাজর্ষি।

সোমবার গ্রেফতার করা হয় বেলঘরিয়ার বাসিন্দা ভুয়ো আইপিএস রাজর্ষি ভট্টাচার্যকে। একই সঙ্গে গ্রেফতার হয় গাড়ির চালক ও নিরাপত্তা রক্ষীকেও। কলকাতা পুলিশের জয়েন্ট সিপি ক্রাইম টুইট করে ভুয়ো আইপিএসের গ্রেফতারির কথা জানিয়েছেন। রাজর্ষি তাঁর ঘনিষ্ঠ মহলে দাবি করেছেন, এনআইএ ডেপুটেশনে আছেন তিনি। নীলবাতি লাগানো গাড়িতে ঘুরতেন রাজর্ষি। তাঁর আদব কায়দা দেখে বিন্দুমাত্র সন্দেহ হওয়ার কথা নেই। এমনকি তাঁর নিরাপত্তারক্ষী ও গাড়িচালকও সর্বদা থাকতেন উর্দিতেই।

রাজর্ষি যে প্রতারক, সে তথ্য আগেই হাতে এসেছে তদন্তকারীদের। তবে রাজর্ষি তাঁর প্রতারণার জাল ঠিক কতটা ছড়িয়েছিল, তা এবার তলিয়ে দেখছেন তদন্তকারীরা।  শুরুটা হয়েছিল কসবার সেই দেবাঞ্জন দেবের হাত ধরেই! আইএএস পরিচয় দিয়ে প্রতারণার জাল বুনেছিলেন দেবাঞ্জন। তাঁর কীর্তিতে হতবাক দুঁদে তদন্তকারীরা। তাঁর সঙ্গে উঠে এসেছে প্রভাবশালী যোগও। দেবাঞ্জনের কীর্তি প্রকাশ্যে আসার পর থেকেই একের পর এক ভুয়ো সরকারি আধিকারিকের খোঁজ মিলছে শহরের বুকে। সিবিআই, ইডি, আইপিএস, সিবিআই কৌসুলী পরিচয় দিয়ে প্রতারণার কীর্তি প্রকাশ্যে এসেছে। এবার সেই তালিকায় নবতম সংযোজন রাজর্ষি দত্তের নাম।

দেবাঞ্জন কাণ্ড প্রকাশ্যে আসার পর থেকেই নীলবাতি লাগানো গাড়ি ব্যবহারের ক্ষেত্রে নতুন নির্দেশিকা জারি করেছে পরিবহণ দফতর। শুরু হয়েছে চেকিং, ধরপাকড়। তবুও যে এতটা বেপরোয়া হয়ে ‘প্রতারক’ ঘুরে বেড়াচ্ছেন শহরের বুকে, তার আরও একবার প্রমাণ মিলল। আরও পড়ুন: Fake IPS Officer: এবার শহরে ভুয়ো আইপিএস-এর হদিশ! গ্রেফতারির খবর টুইট করে জানালেন জয়েন্ট সিপি ক্রাইম

COVID third Wave