Fake IPS Officer: এবার শহরে ভুয়ো আইপিএস-এর হদিশ! গ্রেফতারির খবর টুইট করে জানালেন জয়েন্ট সিপি ক্রাইম

Fake IPS Officer: পুলিশ সূত্রে দাবি, রাজর্ষি ভট্টাচার্য ওরফে বাবাই নিজেকে আইপিএস অফিসার বলে পরিচয় দিতেন।

Fake IPS Officer: এবার শহরে ভুয়ো আইপিএস-এর হদিশ! গ্রেফতারির খবর টুইট করে জানালেন জয়েন্ট সিপি ক্রাইম
শহরে ভুয়ো আইপিএস অফিসার
Follow Us:
| Edited By: | Updated on: Jul 27, 2021 | 8:47 AM

কলকাতা: শহরে ভুয়ো আইএএস-এর পর এবার ভুয়ো আইপিএস-র হদিশ (Kolkata IPS Officer)! গ্রেফতার ভুয়ো আইপিএস অফিসার। ধৃতের নাম রাজর্ষি ভট্টাচার্য। ভুয়ো আইপিএস নীল বাতি লাগানো গাড়ি নিয়ে ঘুরে বেড়াতেন বলে পুলিশ সূত্রে খবর। রাজর্ষির গাড়ির চালক ও নিরাপত্তারক্ষীকেও গ্রেফতার করা হয়েছে।

পুলিশ সূত্রে দাবি, রাজর্ষি ভট্টাচার্য ওরফে বাবাই নিজেকে আইপিএস অফিসার বলে পরিচয় দিতেন। নীল বাতি লাগানো গাড়ি নিয়ে ঘুরতেন। নিজের আত্মীয় ও ঘনিষ্ঠ মহলে বলতেন, তিনি স্পেশ্যাল মিশনে রয়েছেন। রাজর্ষির নিরাপত্তারক্ষীকে দেখে মনে হবে তিনি পুলিশের নিরাপত্তারক্ষীই। গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ ওঁত পেতে থাকে। রাজর্ষিকে তাঁর নিরাপত্তারক্ষী ও গাড়িচালক-সহ গ্রেফতার করা হয়। কলকাতা পুলিশের জয়েন্ট সিপি ক্রাইম মুরলীধর শর্মা টুইট করে ভুয়ো আইপিএসের গ্রেফতারির কথা জানিয়েছেন। তবে কোথা থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে, তা স্পষ্ট নয়।

তাঁর বিরুদ্ধে কোনও প্রতারণার অভিযোগ রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। অর্থাত্ ভুয়ো পরিচয় দিয়ে কাউকে চাকরি পাইয়ে দেওয়ার নামে মোটা টাকা রাজর্ষি নিয়েছেন কিনা, তাঁর এই ভুয়ো পরিচয় দেওয়ার কারণ কী, আদৌ তাঁর উদ্দেশ্য কী ছিল, এই সবই খতিয়ে দেখছেন লালবাজারের গোয়েন্দারা।

শুরুটা হয়েছিল কসবার সেই দেবাঞ্জন দেবের হাত ধরেই! আইএএস পরিচয় দিয়ে প্রতারণার জাল বুনেছিলেন দেবাঞ্জন। তাঁর কীর্তিতে হতবাক দুঁদে তদন্তকারীরা। তাঁর সঙ্গে উঠে এসেছে প্রভাবশালী যোগও। দেবাঞ্জনের কীর্তি প্রকাশ্যে আসার পর থেকেই একের পর এক ভুয়ো সরকারি আধিকারিকের খোঁজ মিলছে শহরের বুকে। সিবিআই, ইডি, আইপিএস, সিবিআই কৌসুলী পরিচয় দিয়ে প্রতারণার কীর্তি প্রকাশ্যে এসেছে। এবার সেই তালিকায় নবতম সংযোজন রাজর্ষি দত্তের নাম।

দেবাঞ্জন কাণ্ড প্রকাশ্যে আসার পর থেকেই নীলবাতি লাগানো গাড়ি ব্যবহারের ক্ষেত্রে নতুন নির্দেশিকা জারি করেছে পরিবহণ দফতর। শুরু হয়েছে চেকিং, ধরপাকড়। তবুও যে এতটা বেপরোয়া হয়ে ‘প্রতারক’ ঘুরে বেড়াচ্ছেন শহরের বুকে, তার আরও একবার প্রমাণ মিলল। আরও পড়ুন: টানা হল ক্যামেরা, মত্ত অবস্থায় অভব্য আচরণ! করোনা বিধি লঙ্ঘন করায় পার্ক স্ট্রিটে আটক দুই যুবক

COVID third Wave