কলকাতা পুলিশে চাকরি দেওয়ার নামে প্রতারণা, পুলিশের জালে অভিযুক্ত

Kolkata Fake Officer: পাঠকপাড়ায় স্ত্রী ও মাকে নিয়ে থাকেন পার্থ দত্ত। তিনি দাবি করেন, কলকাতা পুলিশের এআরএস- এ কাজ করেন তিনি।

কলকাতা পুলিশে চাকরি দেওয়ার নামে প্রতারণা, পুলিশের জালে অভিযুক্ত
নিজস্ব চিত্র

কলকাতা: কলকাতা পুলিসে চাকরি দেওয়ার নাম করে টাকা নিয়ে প্রতারণার অভিযোগ। বেহালা পাঠক পাড়ায় অভিযুক্তের বাড়িতে হানা প্রতারিতদের। পর্ণশ্রী থানার পুলিশ অভিযুক্ত পার্থ দত্তকে আটক করেছে পুলিশ। চাপের মুখে টাকা নেওয়ার কথা স্বীকার করেছে তিনি। তবে তিনি আদতে পুলিশ কিনা, তার কোনও প্রমাণ দিতে পারেননি।

পাঠকপাড়ায় স্ত্রী ও মাকে নিয়ে থাকেন পার্থ দত্ত। তিনি দাবি করেন, কলকাতা পুলিশের এআরএস- এ কাজ করেন তিনি। প্রতিদিন ডিউটির পর তাঁর আই কার্ড ও উর্দি অফিসেই রেখে আসেন। অভিযোগ, এলাকার বহু ছেলেমেয়ের কাছ থেকে চাকরি দেওয়ার নাম করে লক্ষাধিক টাকা নিয়েছেন তিনি।

প্রতারিতদের অভিযোগ, পার্থ তাঁদের জানিয়েছিলেন তিনি এআরএস-এ কর্মরত। তবে পরীক্ষা না দিয়েই কলকাতা পুলিশে চাকরির ব্যবস্থা করে দেবেন তিনি। এই ভাবে একাধিক ছেলেমেয়ের কাছ থেকে লক্ষাধিক টাকার ওপর নিয়েছিলেন তিনি। কিন্তু নির্দিষ্ট সময় পেরিয়ে যাওয়ার পরও চাকরির কোনও নিয়োগপত্র দিতে পারেননি তিনি।

প্রতারিত এক যুূবক বলেন, “আমি গাড়ি চালাই। কিন্তু আমাকে পার্থ দত্ত বলেছিলেন, গাড়ি চালিয়ে কী হবে, একটা চাকরির ব্যবস্থা দেখি করে দিতে পারি কিনা! আমি প্রথমে ৩০ হাজার টাকা দিয়েছিলাম। পরীক্ষা দিতে হবে না, ৫০ হাজার টাকা দিতে হবে। আমরা ১০ হাজার টাকা দিতে পেরেছিলাম।”

প্রতারিতরা যখন পার্থ দত্তের বাড়িতে হাজির হয়ে বিক্ষোভ দেখান, তখন তাঁর স্ত্রীও এ ব্যাপারে কিছু বলতে পারেননি। তিনি বলেন, “আমি কিছুই জানতাম না। আমাকে কখনই কিছু বলেনি।”

ক্যামেরার সামনে নাম উল্লেখ করে টাকা নেওয়ার কথা স্বীকার করেছেন পার্থ দত্ত। পর্ণশ্রী থানার পুলিশ তাঁকে আটক করেছে। তবে পার্থ দাবি করেছেন, এআরএস-এর উচ্চ আধিকারিককে টাকা দিয়েছেন তিনি। তাঁর নাম তিনি বলতে পারবেন না। গোটা ঘটনার তদন্ত করে দেখছে পুলিশ। আরও পড়ুন: মোহময়ী কণ্ঠের নেশায় বুঁদ হয়ে প্রেয়সীর দেখা পেতে ছুটল ‘খুনি’, খেল খতম করল পুলিশ

Click on your DTH Provider to Add TV9 Bangla