Bhawanipore By-Election: বিজেপি প্রার্থীর বাড়তি নিরাপত্তা, দিলীপ ঘোষের কটাক্ষ ‘ভোটারদের নিরাপত্তা দিন’

By-Poll: বৃহস্পতিবার ভবানীপুরে উপনির্বাচনের দিন কলকাতা পুলিশের তরফে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নেয় কলকাতা পুলিশ।

Bhawanipore By-Election: বিজেপি প্রার্থীর বাড়তি নিরাপত্তা, দিলীপ ঘোষের কটাক্ষ 'ভোটারদের নিরাপত্তা দিন'
প্রিয়াঙ্কা টিবরেওয়ালের কনভয়ে জুড়ল কলকাতা পুলিশের গাড়ি। ছবি PTI
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2021 | 9:22 AM

কলকাতা: ভবানীপুরের (Bhabanipur By-Election) বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের (Priyanka Tibrewal) নিরাপত্তা বাড়ানো হল। বিজেপির প্রার্থীর কনভয়ে জুড়ল কলকাতা পুলিশের তিনটি গাড়ি। এ বিষয়ে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের বক্তব্য, তাঁদের প্রার্থীকে কলকাতা পুলিশের নিরাপত্তা দিতে হবে না। বরং সাধারণ ভোটার যাতে নিরাপদ ভাবে ভোট কেন্দ্রে এসে নিজের ভোটটা দিতে পারেন তা নিশ্চিত করুক পুলিশ।

বৃহস্পতিবার ভবানীপুরে উপনির্বাচনের দিন কলকাতা পুলিশের তরফে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নেয় কলকাতা পুলিশ। কেন এই সিদ্ধান্ত তা স্পষ্ট নয়, তবে কলকাতা পুলিশের তিনটি গাড়ি তাঁর কনভয়ের সঙ্গে যুক্ত হয়েছে। গাড়িতে রয়েছে কলকাতা পুলিশের ভিডিয়োগ্রাফির টিমও। একই সঙ্গে স্টিল ছবির জন্যও একজন ক্যামেরাপার্সন রয়েছেন।

যদিও কলকাতা পুলিশের এই নিরাপত্তা বাড়ানো নিয়ে বিজেপি নেতা দিলীপ ঘোষ কিছুটা কটাক্ষই করেছেন। তাঁর বক্তব্য, যে প্রার্থীকে প্রচারে বেরিয়ে বার বার পুলিশি বাধার মুখে পড়তে হয়েছে, তাঁকে এখন নিরাপত্তা দেওয়ার অর্থ কী! দিলীপ ঘোষের কথায়, “পুলিশ এখন নিরাপত্তা দিচ্ছে। কিন্তু প্রচারের সময় তো আমরা বার বার বাধা পেয়েছি এবং এই পুলিশই আমাদের বাধা দিয়েছে। প্রচারের শেষদিনে যে গোলমাল হল, আমি অর্জুন সিং গিয়েছিলাম, গুন্ডারা আমাদের তাড়া করেছে, মেরেছে। আমাদের কর্মীদের মুখ মাথা ফাটিয়ে দিয়েছে, তখন তো পুলিশকে দেখা গেল না। আজ যদি দেওয়া হয় তার কী প্রয়োজন আমরা জানি না। প্রার্থী তো আগেও অস্বীকার করেছেন পুলিশের কনভয় বা নিরাপত্তা নিতে। কারণ, আমাদের ওদের উপর ভরসা নেই। আমরা চাইব নির্বাচনটা শান্তিপূর্ণ হোক। পুলিশ আমাদের প্রার্থীকে নিরাপত্তা না দিয়ে যদি, সাধারণ ভোটার, যাঁরা বুথে আসছেন, তাঁদের নিরাপত্তা দেয়, তাঁদের মনোবল বাড়ায়, তাঁরা যাতে সাহস করে বাড়ি থেকে বেরিয়ে এসে ভোট দিতে পারেন এরকম পরিস্থিতি তৈরি করতে পারে তা হলে আমার মনে হয় ভোটটা শান্তিপূর্ণ হবে।”

কনভয়ে এত গাড়ি কেন? প্রশ্নের মুখে প্রিয়াঙ্কা

১৭ নম্বর শরৎ বোস রোডে একটি বুথে প্রিয়াঙ্কা টিবরেওয়াল ও তাঁর এজেন্ট সজল বোসের কাছে পুলিশ জানতে চায় এত লম্বা কনভয় কেন? প্রিয়াঙ্কার যুক্তি, তাঁর সঙ্গে নিরাপত্তায় মাত্র দু’টি গাড়ি রয়েছে। সঙ্গে একটি গাড়ি, যেটা তাঁর ব্যক্তিগত। এ ছাড়া কলকাতা পুলিশের তিনটি গাড়ি জুড়ে দেওয়া হয়েছে। এ ছাড়া সংবাদমাধ্যমের গাড়ি রয়েছে তাঁর পিছনে। তৃণমূলের অভিযোগ, যিনি ১৪৪ ধারা ভাঙার কথা বলছেন, তাঁর সঙ্গে এত গাড়ি দেখে ভোটাররাই ভয় পাচ্ছেন। এরপরই পুলিশ প্রিয়াঙ্কার সঙ্গে কথা বলে।

আরও পড়ুন: Bhabanipur bypolls 2021 LIVE Updates: ১৪৪ ধারা সত্ত্বেও দোকান খোলা কেন, রিপোর্ট চাইল কমিশন

আরও পড়ুন: Bhawanipore By-Election: ‘মদনের আবার এলাকা কী’, ভোটের সকালে দাবি ফিরহাদের

আরও পড়ুন: Bhawanipore By-Election: ভোটদান রুখতে আবাসনের গেটে তালা লাগিয়ে দেয়, ভোটের সকালে বিস্ফোরক বিজেপি প্রার্থী