এবার বৃষ্টির সতর্কতা জারি! কোথায় কোথায় কনকনে ঠান্ডাতেও বৃষ্টির পূর্বাভাস?

কলকাতায় শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ১২.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দু'ডিগ্রি কম।

এবার বৃষ্টির সতর্কতা জারি! কোথায় কোথায় কনকনে ঠান্ডাতেও বৃষ্টির পূর্বাভাস?
ফাইল ছবি
শর্মিষ্ঠা চক্রবর্তী

|

Jan 29, 2021 | 11:28 AM

কলকাতা: জাঁকিয়ে শীত পড়ার পূর্বাভাস আগেই ছিল। এবার বৃষ্টির সতর্কতা (Rain Fore Cast) জারি করল আবহাওয়া দফতর (Weather Report)। হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিমের জেলাগুলিতে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে আগামিকাল মেঘলা আকাশ। বাড়বে সামান্য তাপমাত্রা। পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। উত্তরবঙ্গে জারি থাকবে ঘন কুয়াশার দাপট।

কলকাতায় সকালে হালকা কুয়াশা পরে স্বচ্ছ থাকবে আকাশ। বিকেলের পর ফের মেঘলা আকাশের সম্ভাবনা। শনিবারও থাকবে একই পরিস্থিতি। মেঘলা আকাশের দরুণ সামান্য তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে। কলকাতায় শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ১২.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দু’ডিগ্রি কম।

বৃহস্পতিবার বিকালে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দু’ডিগ্রি কম। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ। গত ২৪ ঘন্টায় কলকাতায় কোনও বৃষ্টি হয়নি।

উত্তরবঙ্গে ঘন কুয়াশার থাকবে আরও ৪৮ ঘণ্টা। দৃশ্যমানতা কোথাও কোথাও ৫০ মিটারের কাছাকাছি নামবে। মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জলপাইগুড়ি ও কোচবিহারে ঘন কুয়াশার সর্তকতা।

দক্ষিণবঙ্গের বেশকিছু জেলাতে সকালের দিকে হালকা থেকে মাঝারি কুয়াশা। বেলা বাড়লে কুয়াশা সরে যাবে পরিষ্কার আকাশ। বিকেলের থেকে কোথাও কোথাও মেঘলা আকাশ। পশ্চিমের জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা। বাঁকুড়া পুরুলিয়া ঝাড়গ্রাম পশ্চিম বর্ধমানে হালকা বৃষ্টির পূর্বাভাস। আগামীকাল গাঙ্গেয় পশ্চিমবঙ্গের আকাশ মেঘলা থাকবে।

আরও পড়ুন: বিদ্যাসাগর নয় অরবিন্দের বাড়ি যাবেন স্বরাষ্ট্রমন্ত্রী, শাহি সফরে একাধিক বদলের সম্ভাবনা

রবিবার নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে। উত্তর-পশ্চিম ভারতে ফের আবহাওয়ার পরিবর্তন হবে ফেব্রুয়ারি শুরুতে। হাওয়া অফিস বলছে,  তুষারপাতের সম্ভাবনা রয়েছে জম্বু-কাশ্মীর হিমাচল প্রদেশে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla