অজন্তার পর এবার বসুন্ধরা, জাগো বাংলায় এবার কলম ধরলেন ক্ষিতি-কন্যা

Basundhara Goswami: সিপিএমের এইসব আচরণ বহু প্রতিভাকে বামফ্রন্টের স্রোত থেকে সরে যেতে বাধ্য করেছে। ওরা সবেতে চক্রান্তের গন্ধ দেখে।

অজন্তার পর এবার বসুন্ধরা, জাগো বাংলায় এবার কলম ধরলেন ক্ষিতি-কন্যা
অলঙ্করণ অভিজিৎ বিশ্বাস।

প্রদীপ্তকান্তি ঘোষ: অজন্তাকে শাস্তি? সিপিএম স্টালিনিস্ট আচরণ করছে। জাগো বাংলায় কলম ধরে সে মত ব্যক্ত করলেন ক্ষিতি গোস্বামী কন্যা বসুন্ধরা গোস্বামী।

মঙ্গলবার জাগো বাংলার উত্তর সম্পাদকীয় কলমে ক্ষিতি তনয়া তথা মনস্তত্ত্ববিদ লিখেছেন, “এটা বাস্তব যে বঙ্গ রাজনীতিতে নারীশক্তি নিয়ে লেখা মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়া সম্পূর্ণ হতে পারে না। অজন্তা এটা লিখে কোনও ভুল করেননি। জাগো বাংলায় সম্পাদকীয় বিভাগও অজন্তার লেখায় বামপন্থীদের অংশ অটুট রেখে উদারতার পরিচয় দিয়েছেন।”

বসুন্ধরা আরও লেখেন, “এ নিয়ে অজন্তাকে সিপিএমের আক্রমণ দেখে আমি বলতে বাধ্য হচ্ছি ওরা স্টালিনিস্ট দল। ব্যক্তিস্বাধীনতায় বিশ্বাস করে না। ওরা কন্ঠরোধ করে।…. সিপিএমের এইসব আচরণ বহু প্রতিভাকে বামফ্রন্টের স্রোত থেকে সরে যেতে বাধ্য করেছে। ওরা সবেতে চক্রান্তের গন্ধ দেখে। বদনাম করে। তারপরে শাস্তির পথে যায়। এই খেলা মানুষ ধরে ফেলেছেন। প্রকৃত বাম মনোভাবাপন্ন মানুষ কোনও অবস্থায় এটা মানবেন না। এই করতে করতে বামফ্রন্টকে সব দিক থেকে শূন্যে নামিয়েছে সিপিএম। তাতেও শিক্ষা হয়নি।”

বসুন্ধরার কথায়, “অনুশাসনের নামে কুপমুণ্ডুকের রাজনীতি করতে ব্যস্ত। চিন্তাভাবনাকে জনমুখী সময়োপযোগী করার কোনও চেষ্টা সিপিএমের নেই….”

বামফ্রন্টের নেতৃত্বের এই মানসিকতার জন্য পরে আমাদের অভিজ্ঞতাও ভাল নয়। বাংলায় বামপন্থী শক্তিকে শেষ করছে সিপিএম। আরও পড়ুন: জবাবে সন্তুষ্ট নয় দল, ক্ষমা চাইতে হবে অজন্তা বিশ্বাসকে

Click on your DTH Provider to Add TV9 Bangla