Kolkata Traffic: সোম ও মঙ্গলে কলকাতার একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণ, যে পথে যাবেন না

Traffic Control: মঙ্গলবার সকালেও যান নিয়ন্ত্রণ করা হবে কলকাতায়। উত্তর এবং দক্ষিণমুখী রেড রোড, উত্তর এবং দক্ষিণমুখী খিদিরপুর রোড, দ্বিতীয় হুগলি সেতুতে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে সকাল সাড়ে ৭টা থেকে সকাল ৯টা ১০ মিনিট পর্যন্ত।

Kolkata Traffic: সোম ও মঙ্গলে কলকাতার একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণ, যে পথে যাবেন না
কলকাতার রাস্তা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2023 | 6:09 AM

কলকাতা: রাষ্ট্রপতি দ্রৌপদী মু্র্মু সোমবার আসবেন কলকাতায়। দুদিনের সফরে এ রাজ্যে আসছেন তিনি। সোম এবং মঙ্গলবার তিনি থাকবেন কলকাতায়। এই দুদিনে একাধিক কর্মসূচি রয়েছে তাঁর। সোমবার সকালে কলকাতা পৌঁছে যাবেন তিনি। এর পর যাবেন নেতাজি ভবন ও জোড়াসাঁকো। সোমবার বিকালে রাষ্ট্রপতিকে সংবর্ধনা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার রাষ্ট্রপতি থাকবেন রাজভবনে। মঙ্গলবারও বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা আছে। এই সব কর্মসূচির জন্য শহরের এক প্রান্ত থেকে অপর প্রান্তে যাবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। তাই রাষ্ট্রপতি যে ২দিন শহরে থাকবেন অর্থাৎ ২৭ এবং ২৮ মার্চ শহরের যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। কলকাতা ট্রাফিক পুলিশের তরফে জানানো হয়েছে এই নিয়ন্ত্রণের কথা। সোম ও মঙ্গলবার মহানগরের কোন রাস্তা দিয়ে কোন সময় যাওয়া যাবে না। এবং বদলে কোন রাস্তা যাবেন তাও জানিয়েছে পুলিশ।

সোমবার দুপুর ১২টা ১৫ মিনিট থেকে দেড়টা পর্যন্ত উত্তর ও দক্ষিণমুখী খিদিরপুর রোড, এজেসি বোস রোড, হসপিটাল রোড এবং এটিএম রোডে যান চলাচল নিয়ন্ত্রণ করা যাবে। উত্তর এবং দক্ষিণমুখী রেড রোড, রানি রাসমণি অ্যাভিনিউ, সেন্ট্রাল অ্যাভিনিউতে গিরিশ পার্ক এবং এসপ্ল্যানেড মোড়, রবীন্দ্র সরণি থেকে সিআর অ্যাভিনিউ পর্যন্ত বিবেকানন্দ রোড, বি বি গাঙ্গুলি স্ট্রিটে সোমবার দুপুর ১টা থেকে ২টো পর্যন্ত নিয়ন্ত্রিত হবে যান। উত্তরমুখী রেড রোডের বিকল্প পথ জওহরলাল নেহরু রোড। রানি রাসমণি অ্যাভিনিউয়ের বদলে ব্যবহার করা যাবে স্ট্র্যান্ড রোড। গিরিশ পার্ক থেকে এসপ্ল্যানেড মোড় পর্যন্ত সেন্ট্রাল অ্যাভিনিউয়ের বিকল্প পথ হিসাবে আমহার্স্ট স্ট্রিট-বিবি গাঙ্গুলি স্ট্রিট-নির্মল চন্দ্র স্ট্রিট অথবা এপিসি রোড-এজেসি বোস রোড ধরে যাওয় যাবে। সোমবার বিকেল সাড়ে ৪টে থেকে সন্ধ্যা ৬টা ১০ মিনিট পর্যন্ত যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে রানি রাসমণি অ্যাভিনিউ এবং অকল্যান্ড রোডে। এই সময় রানি রাসমণি রোডের বিকল্প পথ জওহরাল নেহরু রোড।

মঙ্গলবার সকালেও যান নিয়ন্ত্রণ করা হবে কলকাতায়। উত্তর এবং দক্ষিণমুখী রেড রোড, উত্তর এবং দক্ষিণমুখী খিদিরপুর রোড, দ্বিতীয় হুগলি সেতুতে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে সকাল সাড়ে ৭টা থেকে সকাল ৯টা ১০ মিনিট পর্যন্ত। মঙ্গলবার সকাল ৮টা ৪০ মিনিট থেকে সকাল ১১টা ১৫ মিনিট পর্যন্ত এজেসি বোস রোড, এজেসি বোস উড়ালপুল এবং মা উড়ালপুলে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। এ ছাড়াও পণ্যবাহী গাড়ির চলাচলও বন্ধ থাকবে সোমবার ও মঙ্গলবার।