‘বৈশাখী শোভন ব্যানার্জি’! কেন নিজের নামের পর ‘শোভন’ জুড়লেন? বৈশাখী প্রকাশ করলেন ব্যক্তিগত জীবনের নতুন মোড়

প্রশ্ন উঠতে শুরু করেছে, নিজেদের সম্পর্ককে কোনও পরিণতি দিতে চলেছেন শোভন-বৈশাখী?

'বৈশাখী শোভন ব্যানার্জি'! কেন নিজের নামের পর 'শোভন' জুড়লেন? বৈশাখী প্রকাশ করলেন ব্যক্তিগত জীবনের নতুন মোড়
ফাইল ছবি

কলকাতা: মধ্যরাতে একটা পোস্ট করেছেন শোভন বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়। ফেসবুকে নিজের নামের বদলে অধ্যাপিকা এবার লিখলেন ‘বৈশাখী শোভন বন্দ্যোপাধ্যায়’। তিনি আরও লিখলেন, “আমি থেকে আমাদের যাত্রা শুরু…।” আর তাতেই সরগরম রাজ্য রাজনীতি।

বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক প্রোফাইলের স্ক্রিনশট

প্রশ্ন উঠতে শুরু করেছে, নিজেদের সম্পর্ককে কোনও পরিণতি দিতে চলেছেন শোভন-বৈশাখী? রত্নার সঙ্গে ইতিমধ্যেই বিবাহ বিচ্ছেদের মামলা চলছে কাননের। সেই মামলার কি দ্রুত নিষ্পত্তি হতে চলেছে? সেজন্যই কি এরকম পোস্ট? একটা ছবি আর তার ক্যাপশন বলছে অনেক কথাই।

কেন এমনটা করলেন তিনি, তার ব্যাখ্যাও দিয়েছেন বৈশাখী। শোভনকে পাশে বসিয়ে রাতেই ফেসবুকে একটি ভিডিয়ো বার্তা প্রকাশ করেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “শোভন এখন ফেসবুকে অতটা অ্যাক্টিভ নয়। সোশ্যাল মিডিয়া থেকে অনেকটা দূরে। আজ থেকে আমার এই ফেসবুক অ্যাকাউন্টটাকে আমার আর ওর দুজনের অ্যাকাউন্ট করে দিলাম। ও আমাকে সব অধিকার দিয়েছে। সেই অধিকারেই করলাম। ওর পদবিটা রত্না চট্টোপাধ্যায় ব্যবহার করুন, আমার কিছু আপত্তি নেই। সেটা ভালোবেসে ব্যবহার করুন বা দাগ ঢাকতে ব্যবহার করুন, আমার কোনও আপত্তি নেই। আমি ব্যানার্জি পদবিটা জন্মগত অধিকারে ব্যবহার করি। কিন্তু শোভন নামটা ব্যানার্জি আর বৈশাখীর মধ্যে নিয়ে এলাম।”

ভিডিয়ো বার্তাটিতে বৈশাখী খোলসা করে বলেন, “আমি এক ছোটো মেয়ের কথায় অনুপ্রাণিত হয়েছিলাম। একজন মানুষকে যখন সে নিজের অস্তিত্বের পার্ট মনে করে, সে তখন তার নামের সঙ্গে সেই ব্যক্তির নাম যুক্ত করে, সম্পর্কের আলাদা স্বীকৃতি দেয়। আমি মনে করি, বৈশাখী শোভন বন্দ্যোপাধ্যায় এই অ্যাকাউন্টটার নাম হবে।”

বুধবার সকাল থেকেই বিষয়টি নিয়ে শোরগোল পড়ে বাংলার রাজনৈতিক মহলে। এরপর বেলা ১২টা নাগাদ আবারও নিজের ফেসবুক অ্যাকাউন্টে একটি পোস্ট করেন বৈশাখী। আর তাতে উল্লেখ করেন, ভার্চুয়াল দুনিয়ায় ‘শোভন-বৈশাখীর একসঙ্গে পথ চলা শুরু হয়েছে’ !

বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক পোস্ট

তবে কেবল নিজেদের ব্যক্তিগত জীবন নিয়েই ভিডিয়োটি করেননি,  শোভনের ‘প্রাক্তন’ স্ত্রী রত্না চট্টোপাধ্যায়ের নামেও একাধিক বিস্ফোরক অভিযোগ এনেছেন তাঁরা। এদিকে, বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর সম্পর্কে নয়া মাত্রা যোগ করলেন কলকাতার প্রাক্তন মেয়র। নিজের সমস্ত সম্পত্তি বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের নামে উইল করলেন শোভন চট্টোপাধ্যায়।

আরও পড়ুন: মধ্যরাতে বৈশাখী দিলেন চমক! ‘খুশি’ শোভন নিজের সমস্ত সম্পত্তি উইল করলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের নামে

ভিডিয়ো বার্তায় শোভনকে বলতে শোনা যায়, “বৈশাখীকে আমি স্থাবর, অস্থাবর সম্পত্তি দান করলাম। পাওয়ার অফ অ্যাটর্নিও বৈশাখীকে দিলাম।” তবে এসবে বিশেষ আমল দিতে নারাজ বেহালা পূর্বের বিধায়ক রত্না চট্টোপাধ্যায়। তাঁর বক্তব্য, “দু’জনেই রাঁচির পাগলা গারদ থেকে ছাড়া পেয়ে এসেছে। এক জায়গায় মিলিত হয়েছে। এই কাণ্ড বাংলার মানুষ দেখছে।”

Click on your DTH Provider to Add TV9 Bangla