মধ্যরাতে বৈশাখী দিলেন চমক! ‘খুশি’ শোভন নিজের সমস্ত সম্পত্তি উইল করলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের নামে

বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের (Baishakhi Banerjee) সঙ্গে সম্পর্কের আরও এক ধাপ মাত্রা দিলেন শোভন চট্টোপাধ্যায়। নিজের সমস্ত সম্পত্তি বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের নামে উইল করলেন শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee)।

মধ্যরাতে বৈশাখী দিলেন চমক! 'খুশি' শোভন নিজের সমস্ত সম্পত্তি উইল করলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের নামে
নিজের সমস্ত স্থাবর অস্থাবর সম্পত্তি বৈশাখীর নামে করলেন শোভন
Follow Us:
| Updated on: Jun 16, 2021 | 10:59 AM

কলকাতা: বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের (Baishakhi Banerjee) সঙ্গে সম্পর্কের আরও এক ধাপ মাত্রা দিলেন শোভন চট্টোপাধ্যায়। নিজের সমস্ত সম্পত্তি বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের নামে উইল করলেন শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee)।

দিন কয়েক আগেই বৈশাখী বন্দ্যোপাধ্যায় ও শোভন চট্টোপাধ্যায়ের একটি ভিডিয়ো বার্তা ফেসবুকে আপলোড করা হয়। সেখানে শোভনকে বলতে শোনা যায়, “বৈশাখীকে আমি স্থাবর, অস্থাবর সম্পত্তি দান করলাম। পাওয়ার অফ অ্যাটর্নিও বৈশাখীকে দিলাম।” ফেসবুকে নিজের নাম বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের বদলে লিখলেন বৈশাখী শোভন বন্দ্যোপাধ্যায়। সঙ্গে লিখলেন, “আমি থেকে আমাদের যাত্রা শুরু…।”

বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক প্রোফাইলের স্ক্রিনশট

শোভনের সঙ্গে এক ফ্রেমে একটি ছবি আপলোড করেছেন। আর তার ক্যাপশনও নজর কেড়েছে সচেতকদের। ছবিতে দেখা যাচ্ছে মুখোমুখি হাসিমুখে শোভন-বৈশাখী। তার তার নীচে লেখা, ‘The Journey From Me to We Begins’ ক্যাপশও যথেষ্ট ইঙ্গিতপূর্ণ বলেই মনে করছেন বিশ্লেষকরা।

তবে একটি প্রশ্ন এক্ষেত্রে থেকেই যাচ্ছে। শোভন চট্টোপাধ্যায় ও রত্না চট্টোপাধ্যায়ের এখনও আইনত বিচ্ছেদ হয়নি। তাঁদের বিবাহ বিচ্ছেদের মামলাটি এখনও ঝুলে রয়েছে। এদিকে, বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও অন্যের স্ত্রী। সেক্ষেত্রে শোভন এভাবে যে নিজের সব সম্পত্তি বৈশাখীকে দিলেন, তার আইনি যৌক্তিকতা কতটা?

আইনজীবীর মতে, “যে কোনও ব্যক্তিরই তাঁর যে কোনও সম্পত্তিই পছন্দ মতো মানুষকে দেওয়ার ক্ষমতা আছে। পরিবারের বাইরের কাউকেও দিতে পারেন। কিন্তু উইলের প্রশ্ন আসে মৃত্যুর পরে। ভারতের আইনে দুই ধরনের ট্রান্সফার অফ প্রপার্টি সম্ভব। একটিকে ট্রান্সমিসন বলে আরেকটি ইন্টারভাইবার্স বলে, তা জীবিত দুই মানুষের মধ্যে হয়ে থাকে। তার মধ্যে উইল পড়ে না। উইল বিষয়টি আসে মৃত্যু পরবর্তী অধ্যায়ে। অর্থাৎ কোনও ব্যক্তির মৃত্যুর পর সম্পত্তি হস্তান্তরের ক্ষেত্রে উইল বিষয়টি আসে। উইলের আবার বেশ কিছু আইনি জটিলতা রয়েছে। সেগুলি অতিক্রম করার পরই উইল কার্যকরী হয়।”

আরও পড়ুন: ‘এক জনের স্ত্রী অন্যের স্বামী নিয়ে রয়েছেন! সমাজটা উচ্ছন্নে যাচ্ছে…’

এ প্রসঙ্গে শোভনের প্রাক্তন স্ত্রী রত্না চট্টোপাধ্যায় বলেন, “আমার না এসব নিয়ে কথা বলতে আর ভালো লাগে না। আমার অনেক কাজ রয়েছে। এ সব পাগলের কারবার। আমি কি সারাদিন এই করে বেড়াবে? আমার অন্য কোনও কাজ নেই? দেশের আইন আছে, কীভাবে একজন অন্যের স্ত্রী অন্য আরেকজন পুরুষের নাম ব্যবহার করতে পারেন? দু’জনেই রাঁচির পাগলা গারদ থেকে ছাড়া পেয়ে এসেছে। এক জায়গায় মিলিত হয়েছে। এই কাণ্ড বাংলার মানুষ দেখছে।”

কয়েকদিন আগে ফেসবুকে লাইভ করেন তাঁরা। গত শনিবারও ফেসবুক লাইভে আসেন দু’জনেই। প্রকাশ্যেই রত্না বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বেশ বিস্ফোরক অভিযোগ আনতে শোনা যায় বৈশাখীকে। পাশেই ছিলেন শোভন।

এর আগে নারদ মামলায় গ্রেফতারির পর যখন অসুস্থ হয়ে এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন শোভন চট্টোপাধ্যায়, তখনই বেশ দড়ি টানাটানি দেখা গিয়েছিল রত্না-বৈশাখীর মধ্যে। প্রেসিডেন্সি জেলের বাইরে দাঁড়িয়ে কাঁদতে দেখা গিয়েছিল বৈশাখীকে।

এরপর অন্তবর্তী জামিনের পর শোভন বাড়ি ফিরে বৈশাখীর সঙ্গে ফেসবুক লাইভে রত্নার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনেন। শোভন-বৈশাখীর সম্পর্কের রং রাজনীতিতে বহু চর্চিত! সম্পর্কের রঙ ছাড়াও রাজনীতির রঙ বদলে এখন জোর জল্পনায় এই দুই নাম। দু’দিন আগেই রাজনৈতিক বিভেদ ভুলে পুরনো সতীর্থর পাশে দেখা গিয়েছে শোভন-বৈশাখীকে। সোমবার সন্ধেয় পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে যান শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়। পার্থর মায়ের মৃত্যুর পরে শোক জানাতে বৈশাখীকে সঙ্গে নিয়ে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে যান শোভন। বর্তমান পরিস্থিতিতে তৃণমূল মহাসচিবের বাড়িতে শোভন-বৈশাখীর উপস্থিতি তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

বিশ্লেষকরা বলছেন, এই জুটির জীবনযাত্রার প্রতি পরতই রঙিন! সে ম্যাচিং জামা-কাপড়ই হোক কিংবা রাজনৈতিক মতাদর্শ! তবে এসবের মাঝে কি নিজেদের সম্পর্কের কোনও পরিণতি দিতে চলেছেন শোভন-বৈশাখী? রত্নার সঙ্গে ইতিমধ্যেই বিবাহ বিচ্ছেদের মামলা চলছে কাননের। তার কি দ্রুত নিষ্পত্তি হতে চলেছে তাতেই কি সম্পর্কের নাম বদলাবে শোভন-বৈশাখীর? একটা ছবি আর তার ক্যাপশন বলছে অনেক কথাই।