‘এক জনের স্ত্রী অন্যের স্বামী নিয়ে রয়েছেন! সমাজটা উচ্ছন্নে যাচ্ছে…’

ফেসবুকে নিজের নাম বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের (Baishakhi Banerjee) বদলে লিখলেন বৈশাখী শোভন বন্দ্যোপাধ্যায়। সঙ্গে লিখলেন, "আমি থেকে আমাদের যাত্রা শুরু...।" আর তীব্র কটাক্ষ করলেন 'প্রাক্তন' স্ত্রী রত্না চট্টোপাধ্যায় (Ratna Chatterjee)।

'এক জনের স্ত্রী অন্যের স্বামী নিয়ে রয়েছেন! সমাজটা উচ্ছন্নে যাচ্ছে...'
ছবি: ফেসবুক
Follow Us:
| Updated on: Jun 16, 2021 | 12:24 PM

কলকাতা: তাঁদের সম্পর্ক তো বহুচর্চিত! কিন্তু মধ্যরাতে নয়া চমক দিয়েছেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। ফেসবুকে নিজের নাম বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের (Baishakhi Banerjee) বদলে লিখলেন বৈশাখী শোভন বন্দ্যোপাধ্যায়। সঙ্গে লিখলেন, “আমি থেকে আমাদের যাত্রা শুরু…।” আর বৈশাখী-শোভন (Sovan Chatterjee) সম্পর্কের তীব্র কটাক্ষ করলেন ‘প্রাক্তন’ স্ত্রী রত্না চট্টোপাধ্যায় (Ratna Chatterjee)।

বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক প্রোফাইলের স্ক্রিনশট

দীর্ঘ চার বছরের সম্পর্ক ওঁদের! তবে এবার কী তাতে নতুন মোড়ক লাগতে চলেছে? বৈশাখী বন্দ্যোপাধ্যায় মধ্যরাতের পোস্ট খানিকটা সেরকমই ইঙ্গিত দিচ্ছে। নিজের ফেসবুক প্রোফাইলের নাম বদলে বৈশাখী লিখেছেন, ‘বৈশাখী শোভন বন্দ্যোপাধ্যায়’। শোভনের সঙ্গে এক ফ্রেমে একটি ছবি আপলোড করেছেন। আর তার ক্যাপশনও নজর কেড়েছে সচেতকদের।

ছবিতে দেখা যাচ্ছে মুখোমুখি হাসিমুখে শোভন-বৈশাখী। তার তার নীচে লেখা, ‘The Journey From Me to We Begins’ ক্যাপশনও যথেষ্ট ইঙ্গিতপূর্ণ বলেই মনে করছেন বিশ্লেষকরা। এপ্রসঙ্গে শোভনের ‘প্রাক্তন’ স্ত্রী রত্না চট্টোপাধ্যায় বলেন, “আমার না এসব নিয়ে কথা বলতে আর ভালো লাগে না। আমার অনেক কাজ রয়েছে। এ সব পাগলের কারবার। আমি কি সারাদিন এই করে বেড়াবে? আমার অন্য কোনও কাজ নেই? দেশের আইন আছে, কীভাবে একজন অন্যের স্ত্রী অন্য আরেকজন পুরুষের নাম ব্যবহার করতে পারেন? দু’জনেই রাঁচির পাগলা গারদ থেকে ছাড়া পেয়ে এসেছে। এক জায়গায় মিলিত হয়েছে। এই কাণ্ড বাংলার মানুষ দেখছে।”

শোভনকে পাশে বসিয়ে রাতেই ফেসবুকে একটি ভিডিয়ো বার্তা প্রকাশ করেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। বলেছেন, “শোভন এখন ফেসবুকে ওতটা অ্যাক্টিভ নয়। সোশ্যাল মিডিয়া থেকে অনেকটা দূরে। আজ থেকে আমার এই ফেসবুক অ্যাকাউন্টটাকে আমার আর ওর দুজনের অ্যাকাউন্ট করে দিলাম। ও আমাকে সব অধিকার দিয়েছে। সেই অধিকারে করলাম। ওর পদবিটা রত্না চট্টোপাধ্যায় ব্যবহার করুন, আমার কিছু আপত্তি নেই। সেটা ভালোবেসে ব্যবহার করুন বা দাগ ঢাকতে ব্যবহার করুন, আমার কোনও আপত্তি নেই। আমি ব্যানার্জি পদবিটা জন্মগত অধিকারে ব্যবহার করি। কিন্তু শোভন নামটা ব্যানার্জি আর বৈশাখীর মধ্যে নিয়ে এলাম।”

তবে কেন তিনি এমনটা করলেন তাঁরও ব্যাখ্যা দেন বৈশাখী। ভিডিয়ো বার্তাটিতে বলেন, “আমি এক ছোটো মেয়ের কথায় অনুপ্রাণিত হয়েছিলাম। একজন মানুষকে যখন সে নিজের অস্তিত্বের পার্ট মনে করে, সে তখন তার নামের সঙ্গে সেই ব্যক্তির নাম যুক্ত করে, সম্পর্কের আলাদা স্বীকৃতি দেয়। আমি মনে করি, বৈশাখী শোভন বন্দ্যোপাধ্যায় এই অ্যাকাউন্টটার নাম হবে।”

আরও পড়ুন: মধ্যরাতে বৈশাখীর চমক, অতঃপর শুরু শোভনের ব্যক্তিগত জীবনের নয়া ইনিংস!

রত্নার সঙ্গে ইতিমধ্যেই বিবাহ বিচ্ছেদের মামলা চলছে কাননের। আইনত তাঁরা এখনও স্বামী-স্ত্রী! বৈশাখীর এই ক্যাপশন দেখে রত্নার কটাক্ষ, “এক জনের স্ত্রী রয়েছে, আরেক জনের স্বামী রয়েছে, কীভাবে এমন করতে পারে? যে যা পারছে করছে। সুুপ্রিম কোর্ট এমন একটা রায় দিয়ে দিয়েছে, যে যা খুশি তাই করছে। দেশে কোনও আইন বলে কিছু নেই। যার মনে হচ্ছে, অন্যের স্বামীকে নিয়ে থাকতে শুরু করছে। সমাজটা উচ্ছন্নে যাচ্ছে।”