‘বিজেপির টিকিটেই দাঁড়ালে বিপুল ভোটে ফের জিতব কৃষ্ণনগরে’, সহাস্য মুখে নয়া ইঙ্গিত মুকুলের

Mukul Roy: বারবার তাঁর মুখে চলে আসছে বিজেপির নাম। এটা কেন, প্রশ্ন করেন সাংবাদিকরা।

'বিজেপির টিকিটেই দাঁড়ালে বিপুল ভোটে ফের জিতব কৃষ্ণনগরে', সহাস্য মুখে নয়া ইঙ্গিত মুকুলের
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Aug 13, 2021 | 2:20 PM

কলকাতা: কৃষ্ণনগরে আবারও নির্বাচন হলে তিনিই জিতবেন। তবে তৃণমূলের (TMC) টিকিটে নয়, বিজেপির টিকিটে লড়লেই জিতবেন। শুক্রবার বিধানসভার বাইরে দাঁড়িয়ে সহাস্য মুখে বললেন তৃণমূল নেতা মুকুল রায় (Mukul Roy)।

এদিন পাবলিক অ্যাকাউন্টস কমিটির দ্বিতীয় দিনের বৈঠক ছিল। বৈঠক শুরু হওয়ার ৩৬ মিনিট পর তিনি পৌঁছন। ১.৩০ নাগাদ তিনি বিধানসভা থেকে বেরিয়ে যান। যাওয়ার সময়ে সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করেন, কৃষ্ণনগর থেকে দাঁড়ালে কী তিনি জিতবেন? আত্মবিশ্বাসের সঙ্গে তিনি বলেন, “আবারও বিপুল ভোটে জিতব। তবে বিজেপির টিকিটে দাঁড়াতে হবে। তৃণমূলের হয়ে দাঁড়ালে কী হবে, সেটা মানুষ ঠিক করবে।”

বিচক্ষণ রাজনীতিবিদ, যিনি বঙ্গ রাজনীতিতে পরিচিত চাণক্য নামে, তাঁর এই অন্তনির্হিত অর্থ তলাসে এখন ব্যস্ত রাজনৈতিক মহল। মুকুল রায় আদৌ কী বলতে চাইলেন, কী তার অর্থ তা বোঝার চেষ্টা করছেন বিশেষজ্ঞরা। তৃণমূলে যোগ দিয়ে কেবলই কৌতুক করতেই তাঁর এই উক্তি, নাকি লুকিয়ে অন্য সমীকরণ।

বারবার তাঁর মুখে চলে আসছে বিজেপির নাম। এটা কেন, প্রশ্ন করেন সাংবাদিকরা। মুকুল বলেন, “বিজেপির কাছে প্রশ্ন করা হলে, তার হিসাবেই উত্তর পাবে। অন্য রাজনৈতিক দলের কাছে প্রশ্ন করলে, সে জবাব দেবে। আমি বিজেপি দল হিসাবে বলেছি। আমি এখন স্বাভাবিকভাবে পুরোপুরি তৃণমূলে আছি।”

ত্রিপুরা ইস্যুতে মুখ খোলেন মুকুল রায়। তিনি বলেন, “ত্রিপুরায় যেটা হচ্ছে, সেটা খুব অন্যায়। এই হামলা হওয়া উচিত নয়। এটা স্পষ্ট ত্রিপুরায় তৃণমূল শক্তি বৃদ্ধি করছে। এটা রাজনৈতিক লড়াই। ত্রিপুরায় আগের থেকে ভাল ফল করবে তৃণমূল।”

২ মে বিজেপি-র টিকিটে জিতে ১১ জুন তৃণমূলে যোগ দেন মুকুল। তারপরেই তাঁর বিধায়ক পদ খারিজের দাবিতে স্পিকারের কাছে আবেদন জানিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেই মামলা এখনও বিচারাধীন।

উল্লেখ্য, আজ, শুক্রবার পিএসি-র দ্বিতীয় দিনের বৈঠক ছিল। দিল্লি থাকার কারণে প্রথম দিনের বৈঠকে উপস্থিত থাকতে পারেননি মুকুল। এদিনও নির্দিষ্ট সময়ে তিনি বৈঠকে পৌঁঁছননি।  জল্পনা ওঠে, তবে কি দ্বিতীয় বৈঠকেও অনুপস্থিত মুকুল রায় (Mukul Roy)? জোর চর্চার মাঝেই পাবলিক অ্যাকাউন্টস কমিটির শুক্রবারের বৈঠক শুরুর ৩৬ মিনিট পর উপস্থিত হন মুকুল রায়। অথচ যাঁকে ঘিরে এত বিতর্ক, সেই মুকুল রায়ের উপস্থিতির সম্ভাবনাতেই এদিনের বৈঠকও বয়কট করে বিজেপি পরিষদীয় দল। আরও পড়ুন: PAC বৈঠক শুরুর ৩৬ মিনিট পর হাজির মুকুল, চেয়ারম্যানের ‘সিরিয়াসনেস’ নিয়েই প্রশ্ন বিরোধীদের