Arunava Ghosh: ‘লক্ষ্মণ চোর মানে তো জ্যোতি-বুদ্ধ চোর নয়’, মমতার পদত্যাগ নিয়ে অরুণাভর মন্তব্য

Arunava Ghosh: ‘কাকে ধরবেন? মমতার চারিদিকে থাকা একটা লোকের নাম দাও যাঁর বিরুদ্ধে অসততার চার্জ নেই। কিন্তু করবে টা কী?’ বললেন অরুণাভ।

Arunava Ghosh: ‘লক্ষ্মণ চোর মানে তো জ্যোতি-বুদ্ধ চোর নয়’, মমতার পদত্যাগ নিয়ে অরুণাভর মন্তব্য
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Aug 14, 2022 | 6:59 PM

কলকাতা: একের পর এক গ্রেফতার। প্রথমে প্রাক্তন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। তারপর বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। এই দুই ব্যক্তি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের অত্যন্ত কাছের বলেই মনে করে ঘাসফুল শিবির। কিন্তু আজ তাঁরা কেন্দ্রীয় গোয়েন্দাদের জালে। তা নিয়ে তৃণমূলকে উঠতে-বসতে তোপ দাগছে বিরোধীরা। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী তো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) পদত্যাগ দাবি করেন। তবে, TV9 বাংলায় ‘কথাবার্তা’ অনুষ্ঠানে ম্যানেজিং এডিটর অমৃতাংশু ভট্টাচার্যকে দেওয়া সাক্ষাৎকারে পাল্টা সাফাই দিতে শোনা গেল আইনজীবী তথা কংগ্রেস নেতা অরুণাভ ঘোষকে।

এ দিন আইনজীবী অরুণাভ ঘোষ বলেন, “মমতা সব জানেন। তবে যদি এ কারণে মমতার পদত্যাগ চাওয়া হয়, তাহলে জ্যোতিবাবুর পদত্যাগ করা উচিত ছিল লক্ষণ শেঠের ব্যাপারে। লক্ষণবাবু চোর মানে জ্যোতিবাবু চোর নন। বুদ্ধদেব বাবুও সৎ। রেজ্জাক মোল্লা তাঁর দলেও তো ছিলেন। কিন্তু, বর্তমান দুর্নীতি প্রসঙ্গে মমতা সব জানতেন।” যদিও এ সব দুর্নীতি প্রসঙ্গে মমতা সব জানতেন বলে নিশানাও করেন অরুণাভ। তাঁর কটাক্ষ, “আমার ছেলে যদি চুরি করে, কটা লোক আছে নিজের ছেলেকে চোর বলবে? আমার বাপ চোর এটাই কজন বলতে পারে।”

কয়েকদিন আগেই এক সাংবাদিক সম্মেলন থেকে এ প্রশ্ন ছুড়ে দিতে দেখা গিয়েছিল অধীরকে। মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবি তুলে অধীরের তোপ, “কেন আপনি নৈতিকতার কারণে পদত্যাগ করবেন না?” অন্যদিকে ইতিমধ্যেই দুর্নীতির প্রতিবাদ ও মমতার পদত্যাগের দাবিতে ৭ অগস্ট নবান্ন অভিযানের ডাক দিয়েছে বিজেপি।

এই খবরটিও পড়ুন

এ দিন অনুব্রত মণ্ডল প্রসঙ্গে অরুণাভ বলেন, “ও তো আমাকে বলেছিল মারবে। আমি যখন বলেছিলাম ও মাগুর মাছ কাটত। তখন ও বলেছিল আমার হাত পা কেটে দেবে।” তবে একইসঙ্গে অনুব্রতর বিরুদ্ধে চলা মামলার গতিপ্রকৃতি নিয়েও অসন্তোষ প্রকাশ করেন আইনজীবী অরুণাঊ। ইডি-সিবিআইয়ের তদন্ত নিয়ে তিনি বলেন, “অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে পাঁচ হাজার গরু পাচারের অভিযোগ। কার গরু? লাল-গরু না কালো-গরু? তাঁকে নিয়ে আসতে তো হবে। এ তো সব স্টেটমেন্ট দিচ্ছে।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla