Madrasa Recruitment: ১৪ বছর পরও রেজাল্ট জানেন না পরীক্ষার্থীরা, মাদ্রাসা কমিশনকে কড়া নির্দেশ হাইকোর্টের

Madrasa Recruitment: ২০১০ সালে মাদ্রাসাগুলিতে গ্রুপ-ডি পদে নিয়োগের জন্য প্রিলিমিনারি পরীক্ষা হয়। তার পরের বছর অর্থাৎ ২০১১ সালে লিখিত পরীক্ষা নেওয়া হয় ওই চাকরিপ্রার্থীদের। তার পর প্রায় ১৪ বছর কেটে গেলেও আজ পর্যন্ত ফল জানতে পারেননি পরীক্ষার্থীরা।

Madrasa Recruitment: ১৪ বছর পরও রেজাল্ট জানেন না পরীক্ষার্থীরা, মাদ্রাসা কমিশনকে কড়া নির্দেশ হাইকোর্টের
কলকাতা হাইকোর্ট
Follow Us:
| Edited By: | Updated on: Jun 13, 2024 | 1:03 PM

কলকাতা: এসএসসি থেকে মাদ্রাসা, নিয়োগের জট আর কাটছে না রাজ্যে। এবার ২ লক্ষ টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দেওয়া হল মাদ্রাসা সার্ভিস কমিশনকে। বৃহস্পতিবার বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দিয়েছে। হাইকোর্টের লিগ্যাল সার্ভিসে সেই টাকা জমা দিতে হবে। ২০১০ সালের মাদ্রাসা গ্রুপ ডি-র রেজাল্ট তিন মাসের মধ্যে প্রকাশ করার নির্দেশ, কলকাতা হাইকোর্টের।

২০১০ সালের মাদ্রাসা গ্রুপ ডি-র ফলাফল কেন প্রকাশ করা হচ্ছে না, তা নিয়েই মামলা। রেজাল্ট প্রকাশ করার আবেদন জানিয়ে দায়ের হয় মামলা। শুনানি চলাকালীন মাদ্রাসা বোর্ডের তরফ থেকে ফের পরীক্ষা নেওয়ার আবেদন জানানো হয়েছিল। তা খারিজ করে দেয় কলকাতা হাইকোর্ট।

২০১০ সালে মাদ্রাসাগুলিতে গ্রুপ-ডি পদে নিয়োগের জন্য প্রিলিমিনারি পরীক্ষা হয়। তার পরের বছর অর্থাৎ ২০১১ সালে লিখিত পরীক্ষা নেওয়া হয় ওই চাকরিপ্রার্থীদের। তার পর প্রায় ১৪ বছর কেটে গেলেও আজ পর্যন্ত ফল জানতে পারেননি পরীক্ষার্থীরা। প্রথমে পরীক্ষায় অনিয়মের অভিযোগ ওঠায় ফল প্রকাশ বন্ধ রাখা হয়েছিল। পরে এই নিয়ে অনেক মামলা হয় আদালতে। বিচারাধীন বিষয় হওয়ায় মামলাগুলির নিষ্পত্তির আগে ফল প্রকাশ করা যাচ্ছিল না। বন্ধ ছিল নিয়োগ প্রক্রিয়াও।