Mamata Banerjee: ‘তুমি ভাল লোক, একটু শক্ত হও’, প্রাক্তনীর উদাহরণ টেনে স্বাস্থ্যসচিবকে বার্তা মমতার

Mamata Banerjee: প্রশাসক হিসাবে অনিল বর্মার কড়া মেজাজ এখন‌ও স্বাস্থ্যভবনের অন্দরে আলোচনার বিষয়। স্বাভাবিকভাবে প্রাক্তনের সঙ্গে বর্তমানের তুলনা তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

Mamata Banerjee: 'তুমি ভাল লোক, একটু শক্ত হও', প্রাক্তনীর উদাহরণ টেনে স্বাস্থ্যসচিবকে বার্তা মমতার
মমতা বন্দ্যোপাধ্যায়
TV9 Bangla Digital

| Edited By: Sanjoy Paikar

Nov 21, 2022 | 11:06 PM

কলকাতা: প্রাক্তনীর উদাহরণ দিলেন। শক্ত প্রশাসক হতে বললেন বর্তমানকে। আর বললেন কে? রাজ্যের প্রশাসনিক প্রধান। সোমবার নবান্নের সভাঘরে রাজ্যের স্বাস্থ্যক্ষেত্র নিয়ে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেই বৈঠক শুরুর পরপরই মুখ্যমন্ত্রীর ‘কড়া’ মেজাজের সম্মুখীন হন স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম।

মূলত পঞ্চায়েত ভোটের আগে রাজ্যের স্বাস্থ্যক্ষেত্রের অসুখ সারাইয়ের বৈঠক। সেই বৈঠকে রেফার রোগ নিয়ে ক্ষোভ প্রকাশ করার পর‌ই স্বাস্থ্যসচিবকে মুখ্যমন্ত্রী বলেন, “নারায়ণ তুমি ভাল লোক।‌ কিন্তু তোমার চারপাশে যাঁরা আছেন তাঁরা‌ও তোমার উপরে ছড়ি ঘোরায়। একটু শক্ত হ‌ও।” এরপর‌ই নাম না করে প্রাক্তন স্বাস্থ্যসচিব অনিল বর্মার প্রসঙ্গ টানেন মমতা। তিনি যে নিজেই রোগীর লাইনে দাঁড়িয়ে পড়তেন সে কথা জানিয়ে স্বাস্থ্যসচিবকে আচমকা পরিদর্শনের জন্য বলেন স্বাস্থ্যমন্ত্রী তথা মুখ্যমন্ত্রী।

প্রশাসক হিসাবে অনিল বর্মার কড়া মেজাজ এখন‌ও স্বাস্থ্যভবনের অন্দরে আলোচনার বিষয়। স্বাভাবিকভাবে প্রাক্তনের সঙ্গে বর্তমানের তুলনা তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। কারণ, মমতা আজ স্বাস্থ্য সচিবকে কড়া হওয়ার বার্তা দিয়েছেন। এস‌এসকেএমের সংক্রামক রোগ বিভাগে ফ্যাকাল্টি নিয়োগ কিংবা স্বাস্থ্যে দ্রুত নিয়োগ প্রক্রিয়া সম্পন,‌ সব ক্ষেত্রেই স্বাস্থ্য দফতরের শীর্ষ আধিকারিককে কড়া হ‌ওয়ার কথাই বলেছেন মুখ্যমন্ত্রী। স্বাস্থ্যসচিবের হাত দিয়েই যে তিনি রাজ্যের স্বাস্থ্যক্ষেত্র পরিচালনা করতে চাইছেন তা এদিনের বৈঠকে একাধিকবার কথা বুঝিয়েছেন মুখ্যমন্ত্রী। তাই তো কার্ডিওথোরাসিক বিভাগের জটিল সমস্যা বুঝতে স্বাস্থ্যসচিবের উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেন, “এই নারায়ণ ব্যাপারটা আমায় বুঝিয়ে বলো…।”

এই খবরটিও পড়ুন

মুখ্যমন্ত্রীর বার্তার পর স্বাস্থ্যসচিব কতটা কড়া হবেন, তা নিয়ে স্বাস্থ্যভবনে জোর জল্পনা শুরু হয়েছে। কেউ কেউ বলছেন, স্বাস্থ্যসচিব কতটা শক্ত হবেন, তা শুধু ‘নারায়ণ’-ই জানেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla