Mamata Banerjee: ‘বসে থাকলে চলবে না…’, ইফতারের ফাঁকেই কাউন্সিলরদের থেকে সব ‘হিসেব’ বুঝে নিলেন মমতা

Mamata Banerjee: গত লোকসভা নির্বাচনের ফলাফলের নিরিখে দেখা গিয়েছিল, কলকাতায় ১৪৪টি ওয়ার্ডের মধ্যে ৫১টি ওয়ার্ডে শাসকদলের থেকে বিরোধীরা এগিয়ে। যার মধ্যে ৪৭টিতে বিজেপি এবং ৪টিতে বামেরা এগিয়ে ছিল। এতগুলি ওয়ার্ডে তৃণমূল পিছিয়ে যাওয়ায় রীতিমতো ক্ষুব্ধ হয়েছিলেন দলনেত্রী।

Mamata Banerjee: 'বসে থাকলে চলবে না...', ইফতারের ফাঁকেই কাউন্সিলরদের থেকে সব 'হিসেব' বুঝে নিলেন মমতা
পার্ক সার্কাসের ইফতারে মমতাImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 29, 2024 | 6:11 AM

কলকাতা: লোকসভা নির্বাচন আসন্ন। তাই কলকাতার কাউন্সিলরদের কাছে পেয়ে ওয়ার্ডে ওয়ার্ডে কী পরিস্থিতি তা জেনে নিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কোনওরকমভাবে অসতর্ক হওয়া চলবে না, এমনই নির্দেশ দিলেন কাউন্সিলরদের। বৃহস্পতিবার পার্ক সার্কাসে ইফতারের মঞ্চে উপস্থিত ছিলেন মমতা। সঙ্গে উপস্থিত ছিলেন ফিরহাদ হাকিম, সুদীপ বন্দ্যোপাধ্যায়, বাবুল সুপ্রিয়, ডেরেক ও ব্রায়েনের মতো নেতা-মন্ত্রীরা। সেখানেই একাধিক ওয়ার্ডের কাউন্সিলরদের সামনে দেখে বেশ কিছু বিষয়ে আলোচনা করেন মমতা।

সূত্রের খবর, এদিন মঞ্চে উপস্থিত মেয়রের সামনেই দলনেত্রী জানতে চান ওয়ার্ডে কেমন কাজকর্ম চলছে। গত লোকসভা নির্বাচনের ফলাফলের নিরিখে দেখা গিয়েছিল, কলকাতায় ১৪৪টি ওয়ার্ডের মধ্যে ৫১টি ওয়ার্ডে শাসকদলের থেকে বিরোধীরা এগিয়ে। যার মধ্যে ৪৭টিতে বিজেপি এবং ৪টিতে বামেরা এগিয়ে ছিল। এতগুলি ওয়ার্ডে তৃণমূল পিছিয়ে যাওয়ায় রীতিমতো ক্ষুব্ধ হয়েছিলেন দলনেত্রী। তাই এবার ভোটের আগে দলীয় জনপ্রতিনিধিদের সতর্ক করলেন মমতা। ওয়ার্ডগুলিতে কী অবস্থা হয়ে রয়েছে, তার ঠিকুজি জেনে নেওয়ার চেষ্টা করলেন তিনি।

সূত্রের খবর, নির্বাচনে ওয়ার্ডগুলির পরিস্থিতি নিয়ে এদিন কার্যত পাঠ দিয়েছেন নেত্রী। ভোটের আগে ওয়ার্ডগুলিতে যাতে ভালভাবে কাজ হয়, সেই বার্তাই দিয়েছেন মমতা। কোনওরকম খামতি রাখা যাবে না বলেও তিনি নির্দেশ দিয়েছেন।

আরও জানা যাচ্ছে, কলকাতা পুরসভার ৭০ নম্বর ওয়ার্ডে গুজরাতি মানুষদের বসবাস। সেখানকার কাউন্সিলর নিজেও এলাকার ভোট নিয়ে সুপ্রিমোর কাছে সংশয় প্রকাশ করেন। সূত্রের খবর, মুখ্যমন্ত্রী ওই কাউন্সিলরকে পরামর্শ দেন, যাতে বসে না থেকে লেগে থেকে কাজ করেন কর্মীরা।

কলকাতায় ১৪৪ টি ওয়ার্ড। এই ওয়ার্ডগুলি চারটি লোকসভা কেন্দ্রের মধ্যে সম্পূর্ণ বা আংশিক ভাবে বিস্তৃত। কেন্দ্রগুলি হল কলকাতা দক্ষিণ, কলকাতা উত্তর, যাদবপুর এবং ডায়মন্ড হারবার। এই কেন্দ্রগুলিতে যে বিশেষ গুরুত্ব রয়েছে, সেটাই এদিন বুঝিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়।