নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর আদৌ হামলা হয়েছিল? নবান্নে প্রাথমিক রিপোর্ট পুলিশের

নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের জখম (Mamata Banerjee Injured In Nandigram) হওয়া নিয়ে নবান্নে (Nabanna) প্রাথমিক রিপোর্ট জমা দিল পূর্ব মেদিনীপুর (Purbo Medinipur) জেলা পুলিশ

নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর আদৌ হামলা হয়েছিল? নবান্নে প্রাথমিক রিপোর্ট পুলিশের
হাসপাতালে মমতা বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Updated on: Mar 11, 2021 | 12:28 PM

কলকাতা: নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের জখম (Mamata Banerjee Injured In Nandigram) হওয়া নিয়ে নবান্নে প্রাথমিক রিপোর্ট জমা দিল পূর্ব মেদিনীপুর (Purbo Medinipur) জেলা পুলিশ। রিপোর্ট মমতার ওপর হামলার উল্লেখ নেই। প্রত্যক্ষদর্শীদের বয়ান উদ্ধৃত করা হয়েছে রিপোর্টে। তাতে দুর্ঘটনার ইঙ্গিত রয়েছে। তবে পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ নবান্নের (Nabanna) কাছে ওই ঘটনার তদন্ত করে বিস্তারিত রিপোর্ট জমা দেওয়ার জন্য আরও সময় চেয়েছে। বৃহস্পতিবার বিকেলে সেই রিপোর্ট জমা পড়ার সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চিকিৎসায় গড়া হয়েছে আট সদস্যের মেডিক্যাল বোর্ড। মেডিক্যাল বোর্ডের সদস্যরা হলেন অর্থোপেডিক মুকুল ভট্টাচার্য, মেডিসিন বিভাগের সৌমিত্র ঘোষ, অ্যানাস্থেসিস্ট শর্বরী সোয়াইকা, সার্জারি বিভাগের দীপ্তেন্দ্র সরকার, নিউরো মেডিসিন বিভাগের বিমানকান্তি রায়, নিউরো সার্জারি শুভাশিস ঘোষ, সিসিইউ বিভাগের আশুতোষ ঘোষ।

এসএসকেএম হাসপাতালে দুপুরে ফের বৈঠকে বসবে বোর্ড। প্রয়োজনে বাড়তে পারে তার সদস্য সংখ্যা। আজ সিটিস্ক্যান হতে পারে মমতা বন্দ্যোপাধ্যায়ের। গতকাল রাতেই করা হয়েছে এমআরআই, এক্স রে।

নন্দীগ্রামে জনসংযোগ করতে গাড়ি থেকে নেমে পায়ে গুরুতর চোট পান তৃণমূল নেত্রী। গ্রিন করিডর করে তাঁকে সরাসরি নিয়ে আসা হয় এসএসকেএমে। হাসপাতালের ডিরেক্টর মণিময় বন্দ্যোপাধ্যায় জানান, মমতার পায়ের গোড়ালি, পাতায় গুরুতর চোট রয়েছে। ঘটনার পর থেকে এখনও ট্রমায় রয়েছেন মুখ্যমন্ত্রী। অন্তত ৪৮ ঘণ্টা তাঁকে পর্যবেক্ষণে রাখা হবে। বুকে ব্যথা ও শ্বাসকষ্ট রয়েছে। বেশ কিছু পরীক্ষা করা এখনও বাকি।

বুধবার নন্দীগ্রামে বিরুলিয়ার মন্দিরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। বিকেলে সেখান থেকে বেরনোর সময়েই পায়ে আঘাত লাগে তাঁর। অসুস্থ মমতাকে কোলপাঁজা করে নিয়ে যাওয়া হয় গাড়ির পিছনের সিটে। সেখান থেকে গ্রিন করিডর করে সোজা SSKM-এর উডবার্ন ওয়ার্ডে আসে মুখ্যমন্ত্রীর কনভয়।

আরও পড়ুন: গুরুতর আঘাত, ফুলে গিয়েছে পা, শ্বাসকষ্ট নিয়ে ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে মমতা

পায়ে আঘাত লাগার ঘটনায় ষড়যন্ত্রের অভিযোগ তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। ৪-৫ জন মিলে ইচ্ছে করে তাঁকে ধাক্কা মেরেছে বলে অভিযোগ মুখ্যমন্ত্রীর। স্থানীয় পুলিশ, এসপি কেউ ছিল না ঘটনাস্থলে। অভিযোগ খোদ তুলেছেন খোদ পুলিশমন্ত্রী।