Manish Shukla’s murder: আবারও ‘রিওপেন’ মণীশ শুক্লা হত্যা মামলা, এবার হাইকোর্টে যাচ্ছে CID

Subodh Singh: ২০২৩ সালের ২৩ অগস্ট দ্বিতীয় অতিরিক্ত জেলা জজ উল্লেখ করেছিলেন, এই ঘটনায় সিআইডির চার্জশিটে অভিযুক্তের তালিকায় সুবোধের নাম নেই। অতিরিক্ত চার্জশিটেও নেই নাম। সেই যুক্তিতেই মামলা থেকে অব্যাহতি পান সুবোধ।

Manish Shukla's murder: আবারও 'রিওপেন' মণীশ শুক্লা হত্যা মামলা, এবার হাইকোর্টে যাচ্ছে CID
মণীশ শুক্লা, বিজেপি নেতাImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 08, 2024 | 7:41 PM

কলকাতা: বিজেপি নেতা মণীশ শুক্লা খুনে বিহার থেকে ধৃত গ্যাঙস্টার সুবোধ সিংকে তদন্তে অন্তর্ভুক্ত করার আরজি নিয়ে কলকাতা হাইকোর্টে আবেদন করছে সিআইডি। অর্থাৎ বিজেপি নেতা হত্যা মামলা ফের ‘রিওপেন’ করছে সিআইডি। আগামিকাল হাইকোর্টে পিটিশন ফাইল হওয়ার কথা। এর আগে ব্যারাকপুর দ্বিতীয় অতিরিক্ত জেলা জজের আদালত রেহাই দিয়েছিল সুবোধকে। সেই রায়কে চ্যালেঞ্জ করে হাইকোর্টে যাচ্ছে সিআইডি।

২০২৩ সালের ২৩ অগস্ট দ্বিতীয় অতিরিক্ত জেলা জজ উল্লেখ করেছিলেন, এই ঘটনায় সিআইডির চার্জশিটে অভিযুক্তের তালিকায় সুবোধের নাম নেই। অতিরিক্ত চার্জশিটেও নেই নাম। সেই যুক্তিতেই মামলা থেকে অব্যাহতি পান সুবোধ। এরপর সেই রায়কে চ্যালেঞ্জ করে ইতিমধ্যেই হাই কোর্টের দ্বারস্থ মণীশ শুক্লার বাবা। সুবোধ সিং-কে সিআইডি নিজেদের হেফাজতে পাওয়ার পরেই তাকে ছেলের খুনের মামলায় জেরার আরজি জানিয়ে মুখ্যমন্ত্রী এবং সিআইডিকে চিঠি দেন তিনি। এরপরই মণীশ শুক্লার বাবাকে ফোন করেন সিআইডি কর্তারা।

সিআইডি চার্জশিটে খুনের পিছনে রাজনৈতিক কোনও কারণ এর আগে বলা হয়নি। ব্যারাকপুর এলাকার সুবোধ রায় এবং খুররম নামের দুজনের সঙ্গে ব্যক্তিগত শত্রুতার জেরে খুন দাবি করা হয় চার্জশিটে। ছত্রে ছত্রে বিহারের সুবোধ সিংহের নাম উল্লেখ করা হয়েছে। বলা হয়েছে, বিহারের জেল থেকে সুবোধ সিং ছ’জন শার্প শুটার পাঠিয়েছিলেন মণীশকে খুন করাতে। কিন্তু অদ্ভুত ভাবে চার্জশিটে তাকে অভিযুক্ত করেনি সিআইডি! সেখান থেকে এই মামলার ফের তদন্তের তৎপরতা সিআইডির তরফে।