Mansukh Mandaviya: ‘পোলট্রির ডিম নিরামিষ’, কলকাতার বিজেপি কার্যালয়ে বোঝালেন ‘ভেটেনারি চিকিৎসক’ মনসুখ মান্ডব্য

Mansukh Mandaviya: সংবাদপত্রের সম্পাদকদের সঙ্গে বৈঠকের আগে তাঁর খিদে পায় তাঁর। সূত্রের খবর, খাবার দেখে রেগে যান তিনি।

Mansukh Mandaviya: 'পোলট্রির ডিম নিরামিষ', কলকাতার বিজেপি কার্যালয়ে বোঝালেন 'ভেটেনারি চিকিৎসক' মনসুখ মান্ডব্য
কলকাতায় এসে ডিম খাওয়ার আবদার কেন্দ্রীয় মন্ত্রীর
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2023 | 4:49 PM

কলকাতা : রাজ্যের বিজেপি নেতাদের মধ্যেই অনেকেই আমিষ খাবার খান। কলকাতায় বিজেপির সদর দফতরের ক্যান্টিনে খোঁজ নিলে মাছ-মাংসও মিলবে। তবে দিল্লির নেতারা, বিশেষত যাঁরা একসময় আরএসএস করেছেন, তাঁরা সাধারণত আমিষ খাবার খান না, এ কথা সবারই জানা। তাই দিল্লির নেতারা এলে তাঁদের জন্য আমিষ খাবারের ব্যবস্থা সাধারণত থাকে না। কিন্তু, কলকাতায় এসে চমকে দিলেন বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী মনসুখ মান্ডব্য। ডিম নেই কেন? নিরামিষ খাবার দেখে রেগেই গেলেন তিনি। ডিম কি তবে নিরামিষ? এই প্রশ্নই ঘুরছে সল্টলেকের বিজেপি অফিসের অন্দরে।

রাজ্য বিজেপি সূত্রে খবর, সাধারণত কলকাতায় এলে ফল, কাজু, আখরোটের মতো দামি খাবারই খোঁজেন দিল্লির নেতারা। তাই সে সবই জোগাড় করে রাখা হয়। মনসুখ মান্ডব্য আসছেন জেনে, সে সব খাবারের ব্যবস্থাই করা হয়েছিল।

মোদী সরকারের নয় বছর পূর্তি উপলক্ষে এক অনুষ্ঠানে যোগ দিতেই কলকাতায় এসেছিলেন তিনি। কলকাতায় পৌঁছে নির্দিষ্ট সময়ে সল্টলেকে বিজেপির নতুন অফিসে যান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। যথারীতি তাঁর জন্য খাবারের তালিকায় রাখা হয়েছিল ফল, কাজু ইত্যাদি। সংবাদপত্রের সম্পাদকদের সঙ্গে বৈঠকের আগে তাঁর খিদে পায় তাঁর। সূত্রের খবর, খাবার দেখে রেগে যান তিনি। বলেন, ‘ডিম চাই। ডিম আনো।’

কোনওক্রমে চারটি অর্ধসিদ্ধ ডিম (হাফ বয়েল) দেওয়া হয় তাঁকে। কিন্তু, মন্ত্রীর আবদার, হাফ বয়েল নয়, পুরোপুরি সিদ্ধ ডিমই খাবেন তিনি। এ কথা শুনে সমস্যায় পড়ে যান বিজেপি নেতারা। অফিসের ক্যান্টিনে তখন মাত্র দুটো ডিম পড়ে। শেষমেষ গাড়ি বেরল ডিম আনতে। ডিম এলো। একসঙ্গে চারটি সিদ্ধ ডিম তিনি খেয়েছেন বলেই জানাচ্ছেন বিজেপি নেতারা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মতো কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীও গুজরাটের মানুষ। তাই তাঁর আমিষ খাবারে আগ্রহ দেখে অবাক হয়ে যান বিজেপি নেতারা।

জানা গিয়েছে, প্রতিদিন ডিম না হলে নাকি চলে না স্বাস্থ্যমন্ত্রীর। দিনে পাঁচ থেকে ছয়টা ডিম খান তিনি। সূত্রের খবর, কলকাতার দলীয় কার্যালয়ে কর্মীদের তিনি বলেছেন, পোলট্রির ডিম নিরামিষ আর দেশি ডিম হল আমিষ। তিনি নিজে একজন পশু চিকিৎসক, তাই তিনি এটা জানেন।