NIA-ED Raid: কলকাতাতেও ছিল PFI-র ঘাঁটি ? তিলজলায় যৌথ তল্লাশি NIA ও ED-র

NIA-ED Raid: সূত্রের খবর, পার্ক-সার্কাস তিলজলা রোড সংলগ্ন একটি তিনতলা বাড়িতে বুধবার ভোর ৩টে ৪০ থেকে সকালবেলাই যৌথ অভিযান চালায় কেন্দ্রীয় তদন্তকারী গোয়েন্দা সংস্থা।

NIA-ED Raid: কলকাতাতেও ছিল PFI-র ঘাঁটি ? তিলজলায় যৌথ তল্লাশি NIA ও ED-র
এই বাড়িতেই একযোগে অভিযান (নিজস্ব ছবি)
TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Sep 22, 2022 | 12:34 PM

কলকাতা: দেশজুড়ে পিএফআই (PFI) নেতাদের বাড়িতে এনআইএ (NIA) হানা। কলকাতাতেও তিলজলায় এনআইএ-র সঙ্গে তল্লাশিতে ইডি।গোটা দেশে ১০০ বেশি নেতা ইতিমধ্যে গ্রেফতার হয়েছেন। কেরল, তামিলনাড়ুর পর কলকাতাতেও ইডি ও এনআইএ-র যৌথ হানা।

সূত্রের খবর, পার্ক-সার্কাস তিলজলা রোড সংলগ্ন একটি তিনতলা বাড়িতে বুধবার ভোর ৩টে ৪০ থেকে  যৌথ অভিযান চালায় কেন্দ্রীয় তদন্তকারী গোয়েন্দা সংস্থা। এনআইএ সূত্রে খবর, সেখানের একটি বেসরকারি সংস্থা পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়ার মালিক শেখ মুক্তারের বাড়ি ও অফিসে যৌথ তল্লাশি অভিযান চালানো হয়। ওই বহুতলে বর্তমানে একাধিক আধিকারিক ও সিআরপিএফ জওয়ান উপস্থিত রয়েছেন।

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনআইএ-র দাবি, পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়া একটি উগ্র মৌলবাদী সংগঠন। বিভিন্ন ধরনের কার্যকলাপের সঙ্গে তারা যুক্ত রয়েছে। হিংসাত্মক কাজের সঙ্গে যুক্ত থাকা বিভিন্ন সংগঠনকে তারা টাকার জোগান দিতেন। এইসকল ঘটনাকে সামনে রেখেই দেশের বিভিন্ন রাজ্যের মতো কলকাতাতেও চলছে অভিযান।

বস্তুত, এই পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়ার বিরুদ্ধে অনেকদিন ধরেই একযোগে দেশজুড়ে এনআইএ ও ইডি অভিযান চালাচ্ছে। অন্ধ্র প্রদেশ, তেলঙ্গানা, উত্তর প্রদেশ, কেরল, কর্নাটক, তামিলনাড়ু সহ একাধিক রাজ্যে তল্লাশি চালাচ্ছে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি ও এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। জানা গিয়েছে, ১০০-রও বেশি পিএফআই-র সদস্য ও তাদের সঙ্গে জড়িতদের গ্রেফতার করা হয়েছে। প্রায় ১০ রাজ্য থেকে অভিযুক্তদের গ্রেফতার করেছে এনআইএ ও ইডি।

এই খবরটিও পড়ুন

গত ১৮ সেপ্টেম্বরও অন্ধ্র প্রদেশ, তেলঙ্গানা সহ একাধিক জায়গায় তল্লাশি চালায়। এনআইএ-র মোট ২৩টি দল তদন্ত চালিয়েছিল সেই সময়ে। যদিও কলকাতায় তখনও অভিযান চালানো হয়নি। তবে এইবারের অভিযানে কলকাতায় হাজির হন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla