Online App Cab: বুকিংয়ের পর যাত্রী তুললেও কলকাতা হাওয়া হচ্ছিল একের পর ট্যাক্সি, অবশেষে রহস্য ফাঁস করল পুলিশ

Online App Cab: অনলাইনে বুক করা যায় এমন চারচাকাকে ব্যবহার করে একাধিক গাড়ি ভিন রাজ্যে পাচার ও বিক্রি করার অভিযোগ আগেই উঠেছিল। কিছুদিন আগে নেতাজিনগর থানায় এক ব্যবসায়ী অভিযোগ দায়ের করেন।

Online App Cab: বুকিংয়ের পর যাত্রী তুললেও কলকাতা হাওয়া হচ্ছিল একের পর ট্যাক্সি, অবশেষে রহস্য ফাঁস করল পুলিশ
প্রতীকী ছবি Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Jul 25, 2024 | 5:09 PM

কলকাতা: ক্যাব অ্যাপের মাধ্যমে গাড়ি ভাড়ার নামে গাড়ি চুরির পর্দাফাঁস করল নেতাজিনগর থানা। ট্র্যাকিং ডিভাইস সিস্টেমের মাধ্যমে চুরি যাওয়া একটি গাড়ি উদ্ধার করেছে নেতাজিনগর থানা। মূল অভিযুক্ত বিহারের বাসিন্দা এখনও পলাতক বলেই পুলিশ সূত্রে খবর। কিছুদিন আগে কসবা থানায় এই ধরনের অভিযোগের ভিত্তিতে পুলিশ ৪ জনকে গ্রেফতার করেছিল। পুলিশি তদন্তে দেখা যায় সেই ঘটনার সঙ্গে যুক্ত থাকা অভিযুক্তরা নেতাজিনগরের ঘটনার সঙ্গেও জড়িত। 

অনলাইনে বুক করা যায় এমন চারচাকাকে ব্যবহার করে একাধিক গাড়ি ভিন রাজ্যে পাচার ও বিক্রি করার অভিযোগ আগেই উঠেছিল। কিছুদিন আগে  নেতাজিনগর থানায় এক ব্যবসায়ী অভিযোগ দায়ের করেন। তদন্তে নেমে উত্তরপ্রদেশে, বিহার সীমান্তবর্তী এলাকা থেকে উদ্ধার হয় নেতাজিনগরের ওই ব্যবসায়ীর গাড়ি। জিপিএস ট্র্যাকিং ডিভাইসের সাহায্যে লোকেশন ট্র্যাক করে ইতিমধ্যেই গাড়িটি উদ্ধার করেছ নেতাজি নগর থানা। পুলিশ সূত্রে খবর, বিহারে বসে দীর্ঘ দিন ধরেই এই প্রতারণা চক্র চলানো হচ্ছিল। যদিও এই গ্যাংয়ের অন্যতম চক্রী এখনও পলাতক। 

প্রসঙ্গত, এর আগে ১৭ জুন কসবা থানায় ঠিক একই ধরনের অভিযোগ দায়ের হয়। সেই অভিযোগের তদন্তে নেমে কসবা থানা মোট ৪ জনকে গ্রেফতার করে। পরবর্তীতে পুলিশ তদন্তে নেমে জানতে পারে ধৃতরা এই একই গ্যাংয়ের সদস্য। 

পুলিশ সূত্রে খবর, প্রথমে মোটা টাকা লাভের প্রলোভন দেখানো হয় অনলাইন অ্যাপের মাধ্যমে। এরপর ওটিপি ভেরিফিকেশন করে, আধার কার্ড নিয়ে বিশ্বাসযোগ্যতা অর্জন করে এই চক্রের সদস্যরা। প্রথম প্রথম কয়েক দফায় টাকা দেওয়া হলেও পরে আর যোগাযোগ করা যেত না ওই অ্যাপে। বন্ধ করে দেওয়া হতো গাড়ি মালিকের পিন নম্বর। মূল অভিযুক্ত এর খোঁজ চালাচ্ছে পুলিশ। চলছে জিজ্ঞাসাবাদ।