নিউটাউন কাণ্ডে কলকাতা থেকে ধৃত পঞ্জাবের ৪ বাসিন্দা

নিউটাউন শুটআউটকাণ্ডে (Newtown Shootout Case) চার জনকে আটক করল পুলিশ। চার জনই পঞ্জাবের বাসিন্দা। ভাঙড় থানায় জিজ্ঞাসাবাদ চলছে চার জনের।

নিউটাউন কাণ্ডে  কলকাতা থেকে ধৃত পঞ্জাবের ৪ বাসিন্দা
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 14, 2021 | 12:28 PM

কলকাতা: নিউটাউন শুটআউটকাণ্ডে (Newtown Shootout Case) চার জনকে আটক করল পুলিশ। চার জনই পঞ্জাবের বাসিন্দা। ভাঙড় থানায় জিজ্ঞাসাবাদ চলছে চার জনের। নিউটাউনের চিনাপুকুর এলাকায় ভাড়া থাকতেন ওঁরা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই চার জন আদতে পঞ্জাবের বাসিন্দা। কাশীপুর এলাকায় তাঁদের এক আত্মীয় থাকেন। তাঁর সূত্র ধরেই তাঁরা চিনাপুকুর এলাকায় ভাড়া থাকছিলেন। তাদের সঙ্গে গ্যাংস্টারদের কোনও যোগসূত্র ছিল কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ।

নিউটাউন এনকাউন্টারে এসেছে নয়া মোড়। তদন্তে জানা গিয়েছে, হরিয়ানার পুলিশ কর্মী অমরজিৎ সিংয়ের আইডি ব্যবহার করেছিল গ্যাংস্টার জয়পাল সিং ভুল্লারের (Jaipal Singh Bhullar) সঙ্গী ভরত কুমার। গোয়ালিয়র টোলপ্লাজায় সেই আইডি দেখিয়েছিল ভরত কুমার। অমরজিতকে আটক করেছিল পুলিশ। লকডাউন পরিস্থিতির মাঝেই কীভাবে গোয়ালিয়র থেকে গাড়ি কলকাতায় এসে পৌঁছল, তা নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছিল। পুলিশ কর্মীর আইডি ব্যবহার করেই গাড়িতে গোয়ালিয়র থেকে কলকাতায় আসে ভরত।

অমরজিৎ সিংয়ের অফিসিয়াল আইডি কীভাবে ভরত কুমারের হাতে এল? ইতিমধ্যেই অমরজিৎ সিংকে আটক করেছে পুলিশ। অমরজিৎ নিজে এই আইডি ভরতকে দিয়েছিল, নাকি ভরত জোর করে তার থেকে আইডি নিয়েছিল, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। জিজ্ঞাসাবাদ করছে পঞ্জাব পুলিশ। অমরজিৎ ভু্ল্লারদের পালাতে সাহায্য করেছিল কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন: সর্বভারতীয় সহ-সভাপতির পদ পেতে পারেন মুকুল রায়, ভিনরাজ্যেও দায়িত্ব দেওয়ার সম্ভাবনা

নিউটাউন শুটআউটকাণ্ডে দুটি সংস্থা আলাদা আলাদা পর্যায়ে তদন্ত করছে। একদিকে পঞ্জাব পুলিশ তদন্ত করছে। ভুল্লার ও ভুল্লারদের অ্যাসোসিয়েটদের নিয়ে তদন্ত করছে। পশ্চিমবঙ্গ পুলিশ জানার চেষ্টা করছে, ভুল্লারদের বাংলা যোগ কীভাবে? ভরত কুমারের বাংলা যোগ রয়েছে। কারণ বাংলাতেই ভরতের শ্বশুরবাড়ি! দুই রাজ্যের পুলিশ এটিও খতিয়ে দেখছে, ভুল্লারদের কাছে অত্যাধুনিক অস্ত্র কীভাবে এল? আর সবচেয়ে বড় তদন্তের বিষয়, পঞ্জাব ও হরিয়ানা পুলিশের মধ্যে ভুল্লারদের গ্যাংয়ের কোনও লোক রয়েছে কিনা!