RG Kar Hospital Case: ‘একা নয়, ধর্ষণ করেছে একাধিক জনে’! পয়েন্ট করে করে বুঝিয়ে দিলেন বিশেষজ্ঞরা

RG Kar Hospital Case: কীভাবে একা তিলোত্তমাকে কাবু করল অভিযুক্ত? শ্বাসরোধ ও একইসঙ্গে নাক-মুখ চাপা দিয়ে খুন, এটা কী একই সঙ্গে সম্ভব? তিলোত্তমার ধর্ষণ-খুনে উঠে যাচ্ছে একগুচ্ছ চাঞ্চল্যকর প্রশ্ন। কী বলছেন বিশেষজ্ঞরা?

RG Kar Hospital Case: 'একা নয়, ধর্ষণ করেছে একাধিক জনে'! পয়েন্ট করে করে বুঝিয়ে দিলেন বিশেষজ্ঞরা
উঠছে একগুচ্ছ প্রশ্ন Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Updated on: Aug 11, 2024 | 2:10 PM

কলকাতা: ঘটনার সময় ধৃত যুবক একাই ছিল নাকি অন্য একাধিক ব্যক্তি সঙ্গে ছিল? ময়নাতদন্তের রিপোর্ট সামনে আসতেই উঠে যাচ্ছে একগুচ্ছ প্রশ্ন। রিপোর্ট বলছে, শ্বাসরোধের সময় তিলোত্তমার নাক-মুখ চেপে ধরা হয়। ধস্তাধস্তির সময় তরুণী প্রতিরোধও করেছেন। তারও প্রমাণ মিলেছে। তাহলে কীভাবে একা তিলোত্তমাকে কাবু করল অভিযুক্ত? শ্বাসরোধ ও একইসঙ্গে নাক-মুখ চাপা দিয়ে খুন, এটা কী একই সঙ্গে সম্ভব? তিলোত্তমার ধর্ষণ-খুনে উঠে যাচ্ছে একগুচ্ছ চাঞ্চল্যকর প্রশ্ন।   

চিকিৎসক অজয় গুপ্ত বলছেন, “একইসঙ্গে এই দু’টো কাজ একজন লোকের পক্ষে সম্ভব নয় তিনি যদি দু’টো হাতই ব্যবহার করতে খুবই সিদ্ধহস্ত না হন। ওই মহিলা ডাক্তারির ছাত্রী ছিলেন। যখন ধর্ষণের মতো কাজ হতে চলেছে উনি বুঝতে পেরেছিলেন। নিশ্চয় প্রতিরোধ করার চেষ্টা করেছেন। কিন্তু হয়তো দু তরফে আটাকানো হয়ে থাকতে পারে তাই শেষ অবধি তাঁর পক্ষে প্রতিরোধ করা সম্ভব হয়নি।” 

খানিক একই সুর ফরেন্সিক মেডিসিন বিশেষজ্ঞ শোভন দাসের গলাতেও। তিনি বলছেন, “গ্যাং রেপের সম্ভাবনাকে কখনওই খারিজ করা যায় না। সব সময় এমন নয় যে এ ধরনের ঘটনায় সকলেই যৌন সম্ভব করেছিল।  হতেই পারে কয়েক জন ছিল বা দু’জন ছিল। হতেই একজন গার্ড দিচ্ছিল, অন্যজন কিছু একটা করে। হেল্প করছিল। তাঁকেও গণধর্ষণ বলে।”  

চিকিৎসক অনির্বাণ দলুই স্পষ্ট বলছেন, “যতগুলি আঘাত ওনার শরীরে দেখা গিয়েছে তা কিন্তু একজন মানুষের পক্ষে করা বেশিরভাগ ক্ষেত্রে অসম্ভব বলেই মনে হচ্ছে।” তিনি আরও বলছেন, “যে মানুষকে ধরা হয়েছে তাঁর শরীরী গঠন দেখে আমার মনে হয় তাঁর একার পক্ষে এটা সম্ভব নয়। এর সঙ্গে একাধিক মানুষের জড়িত থাকার সম্ভাবনা অনেক বেশি।” 

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)