NRS Hospital: খসে পড়ছে ছাদের চাঙড়, NRS হাসপাতালের অন্দরে এ কী হাল!

NRS Hospital: আরজি করে ধর্ষণ-খুনের অভিযোগ ওঠার পর যে আন্দোলন শুরু হয়, প্রায় আড়াই মাস পর তার ঝাঁঝ আরও বেড়েছে। আন্দোলনরত চিকিৎসকেরা অনশন শুরু করেছেন ধর্মতলায়। তাঁদের ১০ দফা দাবির মধ্যে পরিকাঠামোও রয়েছে।

NRS Hospital: খসে পড়ছে ছাদের চাঙড়, NRS হাসপাতালের অন্দরে এ কী হাল!
ভেঙে পড়ছে চাঙড়Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 21, 2024 | 10:25 AM

কলকাতা: স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে প্রতিনিয়ত অনেক অভিযোগ ওঠে রাজ্যে। আর এবার রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা খোলনলচে বদলাতে পথে নেমে পড়েছেন খোদ চিকিৎসকেরা। সরকারি হাসপাতালে ডাক্তার তথা স্বাস্থ্যকর্মীদের কাজের পরিবেশ ঠিক বলে অভিযোগ জানিয়েছেন আন্দোলনরত চিকিৎসকেরা। আরজি করের মতো সরকারি হাসপাতালে কীভাবে এক তরুণী চিকিৎসকের মৃত্যু হল, তা নিয়ে প্রশ্ন তুলতে গিয়ে বারবার উঠে এসেছে পরিকাঠামোর কথা। তারই মধ্যে উঠে এল এনআরএসের ছবি। খসে পড়ছে ছাদের চাঙড়!

কলকাতা তথা রাজ্যের গুরুত্বপূর্ণ মেডিক্যাল কলেজ এই নীলরতন সরকার হাসপাতাল। সেখানকার ভয়াবহ ছবি উঠে এল TV9 বাংলার ক্যামেরায়। অ্যাকাডেমি বিল্ডিং-এর ছেলেদের বাথরুমে গেলেই দেখা যাবে এই ছবি। একে একে চাঙড় খসে পড়ছে। ছাদের ছবিই বলে দিচ্ছে এই অবস্থা একদিনে হয়নি। একতলার বয়েজ কমনরুমের পাশেই রয়েছে এই বাথরুম। যেভাবে ছাদের অংশ খসে পড়ছে, তাতে যে কোনও সময় দুর্ঘটনা ঘটে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করছেন স্বাস্থ্যকর্মীরা।

আরজি করে ধর্ষণ-খুনের অভিযোগ ওঠার পর যে আন্দোলন শুরু হয়, প্রায় আড়াই মাস পর তার ঝাঁঝ আরও বেড়েছে। আন্দোলনরত চিকিৎসকেরা অনশন শুরু করেছেন ধর্মতলায়। তাঁদের ১০ দফা দাবির মধ্যে পরিকাঠামোও রয়েছে। দিনের পর দিন হাসপাতালের অব্যবস্থা, চিকিৎসকদের নিরাপত্তার অভাব নিয়ে লড়াই করছেন তাঁরা। এনআরএস-এর এই ছবি দেখে সরব হলেন আন্দোলনরত চিকিৎসকেরাও।

এই খবরটিও পড়ুন

আন্দোলনরত চিকিৎসক আসফাকুল্লা নাইয়া বলেন, ‘সরকার যে উন্নয়নের কথা বলছে, তার সঙ্গে বাস্তবের মিল পাওয়া যাচ্ছে না। পরিস্থিতির সঙ্গে আদতে কোনও মিলই নেই।’