Student Agitation: পড়ুয়াদের বিক্ষোভে প্রবল ধস্তাধস্তি সল্টলেকে, অসুস্থ এক ছাত্রী

Student Agitation: বৃহস্পতিবার সন্ধেয় বিক্ষোভ চলাকালীন এক পড়ুয়া অসুস্থ হয়ে পড়েন বলেও জানা গিয়েছে।

Student Agitation: পড়ুয়াদের বিক্ষোভে প্রবল ধস্তাধস্তি সল্টলেকে, অসুস্থ এক ছাত্রী
Follow Us:
| Edited By: | Updated on: Feb 18, 2022 | 12:17 AM

সল্টলেক: পড়ুয়াদের বিক্ষোভে উত্তপ্ত হয়ে উঠল সল্টলেক। নার্সিং পড়ুয়াদের পরীক্ষা নিয়ে শুরু হয়েছে বিক্ষোভ। ১০ দিন আগে নোটিস দিয়ে পরীক্ষার কথা জানানো হয়েছে। আর তার জেরেই ক্ষুব্ধ ছাত্রীরা। এই অভিযোগে বৃহস্পতিবার সন্ধ্যায় বিএসসি নার্সিং ছাত্রী ও তাঁদের অভিভাবকেরা বিক্ষোভ দেখান ওয়েস্ট বেঙ্গল হেলথ ইউনিভার্সিটির সামনে। তাঁদের দাবি, অভিভাবকদেরও ফোন করে চাপ দিচ্ছে কলেজ কর্তৃপক্ষ। অবিলম্বে ওই পরীক্ষা বাতিল করার দাবি জানাচ্ছেন তাঁরা।

বিক্ষোভ এ দিন কার্য ধস্তাধস্তির আকার নেয়। সংজ্ঞাহীন হয়ে পড়েন এক ছাত্রী। বিএসসি নার্সিং ছাত্রীদের অভিযোগ, একটি অ্যাকাডেমিক সেশন চলছে। ৩ থেকে ৫ মাস আগে যা শুরু হয়েছিল। আগের শিক্ষাবর্ষের অফলাইনে পরীক্ষা দেওয়ার জন্য চাপ দেওয়া হচ্ছে বলে অভিযোগ ছাত্রীদের।

ইতিমধ্যেই অ্যাসাইনমেন্ট, ক্লাস প্রেজেন্টেশন, ক্লিনিকাল ডিউটি ​​এবং আগের সেশনের ইউনিট পরীক্ষা শুরু হয়েছে। তারই মধ্যে এই নোটিস দেওয়া হয়েছে। এক ছাত্রী জানান, দুটি সেমিস্টারের মধ্যে ফারাক অত্যন্ত কম। এত কম সময়ের মধ্যে পুরো সিলেবাস শেষ করা সম্ভব নয়। পড়ুয়ারা চাইছেন ওই পরীক্ষা বাতিল করে ইন্টারন্যাল পরীক্ষার নম্বররে ওপর ভিত্তি করে ফল প্রকাশ করা হোক।

এ দিন সল্টলেকে হেলথ ইউনিভার্সিটির এক্সামিনার কন্ট্রোলার স্মৃতি কনা মানিকে ঘিরে বিক্ষোভ দেখান ছাত্রীরা। রাস্তার উপর বসে পড়েন কন্ট্রোলার। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি জানান, তিনি কোনও বিজ্ঞপ্তি প্রকাশ করেননি, প্রকাশ করেছে কলেজ কর্তৃপক্ষ। তিনি আরও বলেন, এই বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষ আলোচনা করছে, ছাত্রীরা ছোট, ওরা ওদের ভবিষ্যৎ বোঝে না। যদিও কলেজ পড়ুয়াদের দাবি, কন্ট্রোলার নিজেই পরীক্ষার নোটিস প্রকাশ করার কথা স্বীকার করেছেন।

আরও পড়ুন: Municipal Election 2022: নির্দল কাঁটা সরানোর কাজ শুরু! একাধিক জেলায় বহিষ্কার করা হল একগুচ্ছ নেতাকে

আরও পড়ুন: Madhyamik Exam: ২৩ ফেব্রুয়ারি মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বিলি, জারি বিজ্ঞপ্তি