সাইক্লোন কবলিত এলাকা পরিদর্শনে রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী, বৈঠক হবে মুখ্যমন্ত্রীর সঙ্গে

মুখ্যমন্ত্রীকে নিয়ে আকাশপথে এলাকা পরিদর্শন করতে পারেন তিনি। আমফানের পরও রাজ্যে এসেছিলেন প্রধানমন্ত্রী।

সাইক্লোন কবলিত এলাকা পরিদর্শনে রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী, বৈঠক হবে মুখ্যমন্ত্রীর সঙ্গে
ফাইল ছবি
Follow Us:
| Updated on: May 27, 2021 | 4:10 PM

কলকাতা: সাইক্লোনের পর জলস্তর বেড়ে যাওয়ায় প্লাবিত হয়েছে পশ্চিমবঙ্গের বিস্তীর্ণ অঞ্চল। এখনও জলমগ্ন একাধিক এলাকা। বিশেষত উপকূলবর্তী এলাকা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। আর সেই এলাকা পরিদর্শনে শুক্রবারই রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূত্রের খবর, শুক্রবার রাজ্যে এসে নিজে পরিস্থিতি খতিয়ে দেখবেন  মোদী। হেলিকপ্টারে এলাকা পরিদর্শন করবেন তিনি।

আজ, বৃহস্পতিবার নবান্ন থেকে সাংবাদিক বৈঠকে মমতা জানিয়েছেন, রাজ্যে এসে কলাইকুণ্ডায় নামবেন প্রধানমন্ত্রী। সেখানেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে বসবেন তিনি। ওড়িশা ঘুরে দীঘা হয়ে রাজ্যে আসবেন প্রধানমন্ত্রী। অন্য দিকে, এ দিনই মুখ্যসচিবকে সঙ্গে নিয়ে দক্ষিণ ২৪ পরগনার সাইক্লোন কবলিত এলাকা পরিদর্শনে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, কেন্দ্রের সাহায্যের টাকা নিয়ে আগেই ক্ষোভ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা। সাইক্লোনের আগে অমিত শাহের সঙ্গে ছিল তাঁর ভার্চুয়াল বৈঠক। বৈঠকের পর ত্রাণের টাকা নিয়ে দ্বিচারিতার অভিযোগ তোলেন মমতা।

আরও পড়ুন: রাজ্যে মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক কবে? ঘোষণা মুখ্যমন্ত্রীর

ইয়াসের প্রাক্কালে অগ্রিম বরাদ্দ হিসেবে অন্ধ্রপ্রদেশকে ৬০০ কোটি ও ওডিশাকে ৬০০ কোটি টাকা দেওয়ার কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বাংলাকে দেওয়া হবে ৪০০ কোটি। এ কথা শুনে মমতা প্রশ্ন করেছিলেন, ‘আকারে বড় রাজ্য ও বেশি জনসংখ্যা থাকা সত্ত্বেও কেন বাংলার ক্ষেত্রে কম টাকা বরাদ্দ করা হল?’ উত্তরে অমিত শাহ জানিয়েছেন, ‘এর পিছনে সায়েন্স আছে।’ সাংবাদিক বৈঠকে মমতা সেই জবাব প্রসঙ্গে বলেন, ‘আমি একটু-আধটু পলিটিক্যাল সায়েন্স বুঝি, সায়েন্স টা ঠিক বুঝি না।’ এর আগে আমফানের ত্রানের টাকা নিয়েও বারবার কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন মুখ্যমন্ত্রী। আমফানের পর রাজ্যে এসেছিলেন প্রধানমন্ত্রী। পরে এক হাজার কোটি টাকা দেয় কেন্দ্র। কিন্তু তারপর আর কোনও সাহায্য আসেনি বলে একাধিকবার ক্ষোভ উগরে দিয়েছেন মমতা।