Tiljala Minor Death: নাবালিকা খুন ঘিরে ধুন্ধুমার তিলজলায়, ইটের আঘাতে আহত পুলিশ, পাল্টা লাঠিচার্জ

Tiljala PS: হাত, পা, মুখ বাঁধা অবস্থায় নাবালিকার দেহ উদ্ধার হয়েছিল। এই ঘটনার কথা ছড়িয়ে পড়তেই উত্তপ্ত হয়ে ওঠে তিলজলা এলাকা। তিলজলা থানায় গিয়ে বিক্ষোভ দেখা স্থানীয় বাসিন্দারা।

Tiljala Minor Death: নাবালিকা খুন ঘিরে ধুন্ধুমার তিলজলায়, ইটের আঘাতে আহত পুলিশ, পাল্টা লাঠিচার্জ
তিলজলা থানার বাইরে বিক্ষোভ
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2023 | 6:46 AM

কলকাতা: ৮ বছরের নাবালিকাকে ধর্ষণ করে খুনের অভিযোগ উঠেছে তিলজলায়। সকাল থেকে নিখোঁজ থাকার পর রবিবার সন্ধ্যায় উদ্ধার ওই নাবালিকার দেহ হয় প্রতিবেশীর ফ্ল্যাটের রান্নাঘর থেকে। হাত, পা, মুখ বাঁধা অবস্থায় নাবালিকার দেহ উদ্ধার হয়েছিল। এই ঘটনার কথা ছড়িয়ে পড়তেই উত্তপ্ত হয়ে ওঠে তিলজলা এলাকা। তিলজলা থানায় গিয়ে বিক্ষোভ দেখা স্থানীয় বাসিন্দারা। পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে থানাও ঘেরাও করেন তাঁরা। এই ঘেরাও ঘিরেই ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে রবিবার রাতে। রাত যত বেড়েছে পরিস্থিতি তত উত্তপ্ত হয়েছে। বিক্ষোভকারী স্থানীয়রা পুলিশের উদ্দেশে ইট পাটকেল ছোড়েন বলে অভিযোগ। এর জেরে দুই পুলিশকর্মী আহত হয়েছে বলেও জানা গিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পাল্টা লাঠিচার্জ করে পুলিশও। এই লাঠিচার্জের জেরে ছত্রভঙ্গ হয় জনতা। বেশ কয়েক জনকে আটকও করে পুলিশ।

নাবালিকা খুনের ঘটনায় রবিবার রাতে রণক্ষেত্র চেহারা নিয়েছিল তিলজলা থানা। পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগে নাবালিকার আত্মীয় এবং প্রতিবেশীরা থানা ঘেরাও করেন। সময় যত গড়িয়েছে ততই মারমুখী হয়ে ওঠেন বিক্ষোভকারীরা। এর পর গেট ভেঙে ভিতরে ঢোকার চেষ্টা করেন বিক্ষোভকারীরা। বন্ধ ফটকের উল্টো দিকে থাকা পুলিশকে লক্ষ্য করে এলোপাথাড়ি ইট, পাথর ছোড়া শুরু হয় বলে অভিযোগ। ভাঙচুর করা হয় পুলিশের প্রিজন ভ্যান, মোটরসাইকেলেও। ইটের আঘাতে ২ জন পুলিশকর্মী জখম হয়েছেন বলেও জানা গিয়েছে। এই পরিস্থিতিতে থানার পিছনের গেট দিয়ে ভিতরে ঢুকতে থাকে অতিরিক্ত পুলিশ বাহিনী। থানার গেটের সামনের দিকেই ছিলেন বিক্ষোভকারী মহিলারা। তাঁদের জন্য ডাকা হয় মহিলা পুলিশও।

পরিস্থিতি হাতের বাইরে যাওয়ার আগেই ডিসি, এসইডি শুভঙ্কর ভট্টাচার্যের নেতৃত্বে শুরু হয় পাল্টা লাঠিচার্জ। তা শুরু হতেই ছত্রভঙ্গ হয়ে যায় জমায়েত। এর পর ছোট ছোট দলে ভাগ হয়ে গলির ভিতরে ঢুকে বিক্ষোভকারীদের তাড়া করে পুলিশ। বিক্ষোভকারীরা যাতে আর ফিরে না আসে সেটা নিশ্চিত করতে আশেপাশে অলি গলিতে টহলদারি করে পুলিশ। বেশ কয়েকজনকে আটকও করা হয়েছে বলে সূত্র মারফত জানা গিয়েছে।