Post Poll Violence: নলহাটি-শীতলকুচির মামলাতেও অধরা অভিযুক্তরা, পুরস্কার ঘোষণা করল সিবিআই

Post Poll Violence: ভোট পরবর্তী সন্ত্রাসের তদন্তে জেলায় জেলায় ঘুরছে সিবিআই টিম। কিছুদিন আগেই  নলহাটিতে যায় সিবিআই টিম।

Post Poll Violence: নলহাটি-শীতলকুচির মামলাতেও অধরা অভিযুক্তরা, পুরস্কার ঘোষণা করল সিবিআই
ভোট পরবর্তী হিংসায় তদন্ত সিবিআইয়ের (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2022 | 11:05 AM

কলকাতা: ভোট পরবর্তী হিংসা মামলায় আরও ২টি খুনের মামলায় অভিযুক্তদের খোঁজ পেতে পুরস্কার ঘোষণা করল সিবিআই। একটি বীরভূমের নলহাটিতে খুনের মামলা ও অন্যটি কোচবিহারের শীতলকুচিতে খুনের মামলা। দুটি ঘটনাতেই দুজন করে মোট ৪ অভিযুক্তের খোঁজ পেতে নগদ ৫০ হাজার টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছে। যিনি সিবিআইকে অভিযুক্তদের গ্রেফতার করতে তথ্য দেবেন বা সাহায্য করবেন, তাঁর নাম পরিচয় গোপন রাখা হবে। সিবিআই মোবাইল নম্বর, ল্যান্ড ফোন নম্বর ও ইমেইল আইডি দিয়ে এবার পুরস্কার ঘোষণা করল।

অভিযুক্তদের নাম, তাদের বিরুদ্ধে কোন মামলা চলছে সেবিষয়ে বিস্তারিত দেওয়া হয়েছে পুরস্কার ঘোষণাপত্রে। দু’টি মামলাতেই  চার অভিযুক্তের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছিল। তাদের পলাতক ঘোষণা করা হয়েছিল। তারপরও তাদের গ্রেফতার করা যায়নি। তারা আত্মসমর্পণও করেনি।

ভোট পরবর্তী সন্ত্রাসের তদন্তে জেলায় জেলায় ঘুরছে সিবিআই টিম। কিছুদিন আগেই  নলহাটিতে যায় সিবিআই টিম। ভোট পরবর্তী হিংসার তদন্তে নেমে এক তৃণমূল সমর্থকের বাড়ি তল্লাশি অভিযান চালায় সিবিআই। দীর্ঘক্ষণ ধরে চলতে থাকে খুনের ঘটনার তদন্ত। কিছুদিন আগেই শীতলকুচিতে তদন্তে গিয়েছিলেন গোয়েন্দারা।

নলহাটিতেও একটি খুনের মামলা তদন্ত করছে সিবিআই। তবে ওই মামলাটিতেও এখনও অধরা অভিযুক্তরা। সেক্ষেত্রে তদন্তের গতি রুদ্ধ হচ্ছে। একাধিকবার অভিযুক্তদের বাড়িতে তল্লাশি চালিয়েছেন তদন্তকারীরা। কিন্তু দেখা মেলেনি কারোর সঙ্গে। অভিযুক্তের পরিবারের সদস্যরাও দীর্ঘদিন ধরে এলাকা ছাড়া বলে তদন্তে জানতে পেরেছেন তদন্তকারীরা।

post-poll-case-wanted

ভোট পরবর্তী হিংসা মামলায় অধরা অভিযুক্তদের নামে পুরস্কার ঘোষণা

এদিকে, শুক্রবারই কাঁকুরগাছি অভিজিৎ সরকার খুনের মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে হুলিয়া জারি হয়েছে। তাদেরও খুঁজে দিতে পারলে দেওয়া হবে ৫০ হাজার টাকা পুরস্কার। অভিজিৎ খুনে এখন তৎপর সিবিআই। অভিজিতের দাদার গোপন জবানবন্দি নেওয়া হবে শিয়ালদা আদালতে। সিবিআই তদন্তের ওপর অসন্তোষ প্রকাশ করে সোমবারই আদালতের দ্বারস্থ হন নিহত বিজেপি কর্মী অভিজিৎ সরকারের দাদা বিশ্বজিৎ। তারপরই সিবিআই-এর এই তৎপরতা।

চলতি মাসের ২৪ তারিখেই আদালতে তৃতীয় স্ট্যাটাস রিপোর্ট জমা দেন গোয়েন্দারা। এই রিপোর্টে নতুন ১০ টি চার্জশিট, ১টি এফআইআর উল্লেখ করা হয়েছে। তবে একাধিক কেসে এইভাবে অভিযুক্তরা এখনও অধরা থাকায় তদন্তের গতিপ্রকৃতি নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই।

আরও পড়ুন: Kolkata Fraud Case: ইস্ট ইন্ডিয়া কোম্পানির আমলের পাথর নাকি! ৩২ লক্ষ টাকা খোয়ানোর পর ব্যবসায়ী বুঝলেন আসল কেস…

আরও পড়ুন: COVID19 Protocol: মাস্ক ছাড়াই লিট্টি-চোখা উৎসবে মত্ত তৃণমূল মেয়র পারিষদ, চোখের সামনে সব দেখেও ‘নীরব’ মেয়র!