Protest Rally: ‘২২ দিন তো হয়ে গেল’, রাজপথে আজও প্রতিবাদের গর্জন

RG Kar Protest: প্রতিবাদ মিছিল করেন রামকৃষ্ণ মিশনের প্রাক্তনীরাও। মৌন মিছিল করেন তাঁরা। গোলপার্ক রামকৃষ্ণ মিশনের সামনে থেকে নন্দন অবধি এই মিছিল বের হয়। রাজ্যের যত রামকৃষ্ণ মিশন আছে, প্রত্যেক প্রতিষ্ঠানের প্রাক্তনীরা সমবেত হন এদিন।

Protest Rally: '২২ দিন তো হয়ে গেল', রাজপথে আজও প্রতিবাদের গর্জন
প্রতিবাদে মুখর তিলোত্তমা।Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 01, 2024 | 5:21 PM

কলকাতা: ‘তিলোত্তমা’র বিচারের দাবিতে আরও একটা রবিবারের রাজপথ মুখর। পথে নামলেন কয়েকশো তিলোত্তমা। একদিকে ‘আমরা তিলোত্তমা’র ব্যানার রাজপথে প্রতিবাদের গর্জন শোনা গেল এদিন। কলেজ স্কোয়ার থেকে ধর্মতলায় এদিন বিশাল মিছিল বের হয়। বিভিন্ন সরকারি-বেসরকারি স্কুলের পড়ুয়ারা পথে নামে এদিন। তাদের সঙ্গে পথে নামেন সমাজের বিভিন্ন স্তরের মানুষ। রয়েছেন একাধিক তারকাও।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)

অন্যদিকে অ্যাকাডেমি অব ফাইন আর্টসের রানু ছায়া মঞ্চের সামনে থেকেও এদিন মিছিল শুরু হয়। এদিন মিছিলও যাবে ধর্মতলা পর্যন্ত। মিছিল শুরু আগে পথনাটিকার মাধ্যমে প্রতিবাদ জানানো হয়। তাঁদের গলায় অমোঘ সেই মন্ত্র, ‘উই শ্যাল ওভার কাম’। চলছে স্ট্রিট পেন্টিংও।

এই খবরটিও পড়ুন

কলেজ স্কোয়ারে মিছিলের ভাষা যেমন স্লোগানে স্লোগানে ধ্বনিত হচ্ছে, অ্যাকাডেমি অব ফাইন আর্টসে প্রতিবাদের ভাষা গান, ছবি। এক আন্দোলনকারী বলেন, “প্রতিদিন ধর্ষণ হচ্ছে। কোনওটা জানতে পারছি, কোনওটা জানতে পারছি না। কোনগুলো জানতে পারছি না সেগুলোও খতিয়ে দেখতে হবে।” অভিনেত্রী সোলাঙ্কি রায়ও প্রতিবাদে সামিল হয়েছেন। তিনি বলেন, “২২ দিন হয়ে গেল। আর কবে? বহু মানুষ যুক্ত এই ঘটনায়। অথচ কোনও সুরাহা নেই। দাবি একটাই, সেই দাবি পূরণ না হওয়া পর্যন্ত মানুষ রাস্তায় থাকবে।”

এদিন প্রতিবাদ মিছিল করেন রামকৃষ্ণ মিশনের প্রাক্তনীরাও। মৌন মিছিল করেন তাঁরা। গোলপার্ক রামকৃষ্ণ মিশনের সামনে থেকে নন্দন অবধি এই মিছিল বের হয়। রাজ্যের যত রামকৃষ্ণ মিশন আছে, প্রত্যেক প্রতিষ্ঠানের প্রাক্তনীরা সমবেত হন এদিন।