Kolkata Metro: শীঘ্রই চালু হবে রুবি থেকে বেলেঘাটা মেট্রো পরিষেবা? ট্রায়াল রান হতেই বাড়ছে জল্পনা

Kolkata Metro: আপ এবং ডাউনলাইনে রেকটি চালিয়ে দেখে নেওয়া হল কোথাও কোনও ত্রুটি রয়ে গিয়েছে কিনা। হেমন্ত মুখোপাধ্যায় থেকে বেলেঘাটা পর্যন্ত ৪.৩৯ কিলোমিটার এই পথে রয়েছে চারটি স্টেশন। রয়েছে ভিআইপি বাজার, ঋত্বিক ঘটক, বরুন সেনগুপ্ত এবং বেলেঘাটা।

Kolkata Metro: শীঘ্রই চালু হবে রুবি থেকে বেলেঘাটা মেট্রো পরিষেবা? ট্রায়াল রান হতেই বাড়ছে জল্পনা
কলকাতা মেট্রোImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Apr 27, 2024 | 12:49 PM

কলকাতা: দিনে দিনে আরও নিত্যনতুন ছন্দে ডানা মেলছে কলকাতা মেট্রো। নতুন নতুন রুটে শুরু হচ্ছে পরিষেবা। এবার রুবি তথা হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন থেকে বেলেঘাটা পর্যন্ত হয়ে গেল মেট্রোর ট্রায়াল রান। কবি সুভাষ (নিউ গড়িয়া) মেট্রো স্টেশন থেকে হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন (রুবি মোড়) পর্যন্ত মেট্রো পরিষেবা শুরু হয়েছে মাস খানেক আগে। এই পথের দৈর্ঘ্য প্রায় ৫.৪ কিলোমিটার। নতুন পরিষেবা শুরুর পর থেকে এই পথে ভিড়ও হচ্ছে ভালই। এবার দ্বিতীয় ধাপ হিসাবে হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন থেকে বেলেঘাটা স্টেশন পর্যন্ত মেট্রো পরিষেবা শুরু করতে চলেছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। 

শনিবার হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন থেকে বেলেঘাটা স্টেশন পর্যন্ত প্রায় ৪.৩৯ কিলোমিটার পথের ট্রায়াল রান করল মেট্রোর একটি রেক। ট্রায়াল রান যে হবে সেই জল্পনা শোনা যাচ্ছিল বিগত কয়েকদিন ধরেই। অবশেষে এদিনই তা হয়ে গেল। মেট্রো চলল আপ ও ডাউন লাইনে। 

আপ এবং ডাউনলাইনে রেকটি চালিয়ে দেখে নেওয়া হল কোথাও কোনও ত্রুটি রয়ে গিয়েছে কিনা। হেমন্ত মুখোপাধ্যায় থেকে বেলেঘাটা পর্যন্ত ৪.৩৯ কিলোমিটার এই পথে রয়েছে চারটি স্টেশন। রয়েছে ভিআইপি বাজার, ঋত্বিক ঘটক, বরুন সেনগুপ্ত এবং বেলেঘাটা। সম্প্রতি, রেলওয়ে নিরাপত্তা কমিশনার নতুন এই রুট পরিদর্শনও করে গিয়েছেন। পরিকাঠামো গত উন্নতির বিষয়েও বেশ কিছু পরামর্শ দিয়েছেন। প্রসঙ্গত, বেলেঘাটা স্টেশনের সামনে কাজের জন্য ট্র্যাফিক ব্লক নিয়ে তৈরি হয়েছিল জটিলতা। তা নিয়ে মেট্রো-রাজ্য টানাপোড়েনও চলেছে দীর্ঘদিন থেকে। তবে সেক্টর ফাইভ পর্যন্ত পরিষেবা কবে পাওয়া যাবে তা এখনও পরিষ্কার নয়। অন্যদিকে রুবি থেকে বেলেঘাটা পর্যন্ত পরিষেবা জনসাধারণের কবে থেকে পাবে তাও এখনও স্পষ্টভাবে জানানো হয়নি।