ভিডিয়ো: নবান্ন অভিযানে নিখোঁজ স্বামীকে খুঁজতে ব্রিগেডে সরস্বতী

দীপক পাঁজার সঙ্গে মইদুলের মতো কিছু হয়নি তো? এই চিন্তাটাই কুঁড়ে কুঁড়ে খাচ্ছে সরস্বতীকে।

ভিডিয়ো: নবান্ন অভিযানে নিখোঁজ স্বামীকে খুঁজতে ব্রিগেডে সরস্বতী
ব্রিগেডে সরস্বতী


কলকাতা: বাম ছাত্র যুবদের নবান্ন অভিযানে ১১ ফেব্রুয়ারি রাজপথ হয়ে উঠেছিল রণক্ষেত্রে। আন্দোলন ঠেকাতে জলকামান, লাঠি চালিয়েছিল পুলিশ। সেই নবান্ন অভিযানে এসেই আঘাত পেয়েছিলেন  মইদুল ইসলাম মিদ্যা। পরবর্তীকালে প্রাণ হারাতে হয়েছে তাঁকে। দীপক পাঁজার সঙ্গে তেমন কিছু হয়নি তো? এই চিন্তাটাই কুঁড়ে কুঁড়ে খাচ্ছে সরস্বতীকে।

নবান্ন অভিযানে যোগ দিতে তমলুকের বাহারপোতা গ্রাম থেকে এসেছিলেন বাহারপোতা গ্রামের বাসিন্দা দীপক পাঁজা। কিন্তু ১৭ দিন কেটে গেলেও বাড়ি ফেরেননি দীপক। থানা-পুলিশ-কোর্টে  গিয়েও স্বামীকে ফিরে পাননি সরস্বতী। কোথায় তাঁর স্বামী? সেই প্রশ্নের উত্তর দিতে পারেনি কেউ। তাই স্বামীকে খুঁজতে ব্রিগেডে এলেন সরস্বতী।

তমলুক স্টেশন থেকে যখন হাওড়ার উদ্দেশে ট্রেন ছাড়ছিল, তখন সরস্বতীর মনে একবুক স্বপ্ন। স্বামীকে বাড়ি ফিরিয়ে নিয়ে আসার স্বপ্ন। স্বামীকে খুঁজে পেতে পাশকুড়া ও নিউ মার্কেট থানায় অভিযোগ দায়ের করেছিলেন তিনি। তারপর পুলিশ দাবি করেছিল, দীপককে না কি দেখা গিয়েছে মধ্য কলকাতায় ঘুরে বেড়াতে। তবে সরস্বতী এখনও খোঁজ পাননি দীপকের। ট্রেনে বসে তিনি  বলেন, “যদি আসে তাহলে খুঁজে বাড়ি নিয়ে আসবো।” বামেদের রাজনৈতিক কর্মসূচিতে এসেছিলেন দীপক, আবারও সেই বাম কর্মসূচিতেই বুকে ২৮ ফেব্রুয়ারির ব্যাজ পরে এলেন সরস্বতী। কিন্তু খুঁজে পেলেন কি স্বামীকে? ভরা ব্রিগেডে রাজনৈতিক নেতৃত্বের বক্তব্যের পরও এল না সেই উত্তর।

 

আরও পড়ুন: ব্রিগেড মঞ্চ থেকে তৃণমূল-বিজেপিকে জোরাল আক্রমণ বাম-কংগ্রেসের, সিদ্দিকির নিশানা অধীরকে

Click on your DTH Provider to Add TV9 Bangla