UPSC পরীক্ষার জন্য আগামী রবিবার সকাল ৭টায় শুরু মেট্রো পরিষেবা

Metro Rail service: ইউপিএসসি সিভিল সার্ভিস পরীক্ষা উপলক্ষ্যে আগামী রবিবার পরিবর্তন করা হল মেট্রোর সময়সূচিতে। সকাল ৯টার পরিবর্তে সকাল ৭টা থেকেই ওই দিন মেট্রো পরিষেবা শুরু হবে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ রুটে ওই দিন ১৪৬টি মেট্রো চলাচল করবে।

UPSC পরীক্ষার জন্য আগামী রবিবার সকাল ৭টায় শুরু মেট্রো পরিষেবা
কলকাতা মেট্রো
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2023 | 8:02 AM

কলকাতা: UPSC সিভিল সার্ভিস প্রিলিমিনারি পরীক্ষার জন্য আগামী রবিবার ২৮ মে চলবে অতিরিক্ত মেট্রো। নির্দিষ্ট সময়ের আগেই ওই দিন পরিষেবা শুরু করবেন মেট্রো কর্তৃপক্ষ। রবিবার মেট্রো রেলের তরফে এই ঘোষণা করা হয়েছে। ইউপিএসসি সিভিল সার্ভিস পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে যাতে কোনও সমস্যা না হয়, সে জন্যই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। আগামী রবিবার (২৮ মে) দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ রুটে ১৩০টির বদলে ১৪৬টি মেট্রো চলবে। এর মধ্য আপ ও ডাউন লাইনে ৭৩টি করে ট্রেন চলবে। রবিবার মেট্রো পরিষেবা শুরু হয় সকাল ৯টা থেকে। তবে ওই দিন সকাল ৭টা থেকেই শুরু হবে মেট্রো পরিষেবা। দক্ষিণেশ্বর, কবি সুভাষ এবং দমদম থেকে সকাল ৭ টায় ছাড়বে প্রথম ট্রেন। শেষ মেট্রো ছাড়ার সময়সূচি অপরিবর্তিত থাকবে।

ইউপিএসসি সিভিল সার্ভিস পরীক্ষা উপলক্ষ্যে আগামী রবিবার পরিবর্তন করা হল মেট্রোর সময়সূচিতে। সকাল ৯টার পরিবর্তে সকাল ৭টা থেকেই ওই দিন মেট্রো পরিষেবা শুরু হবে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ রুটে ওই দিন ১৪৬টি মেট্রো চলাচল করবে। প্রথম মেট্রো কবি সুভাষ থেকে ছাড়বে সকাল ৭টায়। শেষ মেট্রো ছাড়বে ৯টা ৪০ মিনিটে। অন্য দিকে দক্ষিণেশ্বর থেকে প্রথম মেট্রো সকাল ৭টায় ছাড়বে। শেষ মেট্রো ছাড়বে ৯টা ২৮ মিনিটে।

ইউপিএসসি পরীক্ষার জন্য মেট্রো পরিষেবা বৃদ্ধির পাশাপাশি মেগা ব্লক বাতিল করা হয়েছে। মহানায়ক উত্তম কুমার এবং কবি সুভাষ স্টেশনের মধ্যে ওই দিন মেগা ব্লক হওয়ার কথা ছিল। কিন্তু পরীক্ষার জন্য তা বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন মেট্রো রেলের জন সংযোগ আধিকারিক কৌশিক মিত্র।