খুন নয়, আত্মহত্যাই করেছেন দিনহাটার বিজেপি কর্মী, বিবেক দুবের রিপোর্ট কমিশনে

রিপোর্টে আজ সাফ জানানো হয়েছে, আত্মহত্যা করেছেন দিনহাটার বিজেপি নেতা। টিকিট না পেয়ে তিনি মানসিক অবসাদেও ভুগছিলেন বলে সেখানে উল্লেখ করা হয়েছে।

খুন নয়, আত্মহত্যাই করেছেন দিনহাটার বিজেপি কর্মী, বিবেক দুবের রিপোর্ট কমিশনে
মৃত বিজেপি কর্মী অমিত সরকার
Follow Us:
| Updated on: Mar 30, 2021 | 1:06 AM

কলকাতা: খুন হয়নি, আত্মহত্যাই করেছেন দিনহাটার মৃত বিজেপি (BJP) কর্মী অমিত সরকার। নির্বাচন কমিশনে (Election Commission) জমা দেওয়া রিপোর্টে এ কথা স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন বিশেষ পর্যবেক্ষক বিবেক দুবে (Vivek Dubey)। ফলে এই রিপোর্টে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস এ যাত্রায় কার্যত ‘রেহাই’ পেয়ে গেল বলে মনে করা হচ্ছে।

প্রথম দফার নির্বাচন শুরু হওয়ার আগেই গত ২৪ মার্চ দিনহাটায় বিজেপি কর্মী অমিত সরকারের দেহ উদ্ধার হয়। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে কোচবিহারের পরিস্থিতি। গেরুয়া শিবিরের পক্ষ থেকে কর্মীকে খুনের অভিযোগ তোলা হয়েছিল তৃণমূলের বিরুদ্ধে। এরপর বিবেক দুবের কাছে গোটা ঘটনার রিপোর্ট তলব করে নির্বাচন কমিশন। সেই রিপোর্টে আজ সাফ জানানো হয়েছে, আত্মহত্যা করেছেন দিনহাটার বিজেপি নেতা। টিকিট না পেয়ে তিনি মানসিক অবসাদেও ভুগছিলেন বলে সেখানে উল্লেখ করা হয়েছে।

সূত্রের খবর, কমিশনের বিশেষ পর্যবেক্ষক বিবেক দুবে এই রিপোর্ট জমা দিয়েছেন। সেখানে এই ঘটনার পিছনে খুনের তত্ত্ব খারিজ করে দিয়ে আত্মহত্যার বিষয়টিতেই সিলমোহর দেওয়া হয়েছে। দুবে মৃতের স্ত্রী’র সঙ্গে কথা বলেন। তিনিও তৃণমূলের বিরুদ্ধে সরাসরি কোনও অভিযোগ করেননি বলেই খবর সূত্রের।

আরও পড়ুন: ‘বয়সজনিত কারণেই মৃত্যু, তৃণমূলের কোনও যোগ নেই’, নিমতার সেই বৃদ্ধার মৃত্যুতে প্রতিক্রিয়া সৌগতর

মৃতের স্ত্রীর সঙ্গে কথা বলে জানা গিয়েছে, দীর্ঘ দিন যাবত বিজেপির কর্মী ছিলেন অমিত সরকার। কিন্তু, বেশ কয়েকদিন ধরে হতাশায় ভুগছিলেন। টিকিট না পাওয়ায় সেই অবসাদ আরও গভীর হয়ে যায়। ওষুধ খাওয়াও বন্ধ করে দেন তিনি। এরপর বাড়ি থেকে দূরে গিয়ে আত্মহত্যা করেন। অমিতের পকেট থেকে সুইসাইড নোটও উদ্ধার হয়। সেখানে এক মহিলা বিজেপি কর্মীর আচরণ নিয়েও একাধিক হতাশার কথার উল্লেখ ছিল বলে খবর সূত্রের।

আরও পড়ুন: ‘শরীরের একাধিক অভ্যন্তরীণ আঘাত, মস্তিষ্কে রক্তক্ষরণ’, নিমতার প্রহৃত বৃদ্ধার ডেথ সার্টিফিকেটে চাঞ্চল্যকর তথ্য