Durga Puja 2021: পাইলটদের চোখ ধাঁধাচ্ছে বুর্জ খালিফার আলোর ঝলকানি, অভিযোগ দায়ের পুলিশে

Sreebhumi: শ্রীভূমি (Sreebhumi) স্পোর্টিং ক্লাবের দুর্গাপুজো (Durga Puja 2021) নিয়ে আরেক বিতর্ক। করোনাবিধি ভেঙে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের বুর্জ খালিফার আদলে প্যান্ডেল দেখতে ভিড় উপচে পড়ায় মন্ত্রী সুজিত বসুর পৌরহিত্যে এই পুজো নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। এবার আলো সমস্যা।

Durga Puja 2021: পাইলটদের চোখ ধাঁধাচ্ছে বুর্জ খালিফার আলোর ঝলকানি, অভিযোগ দায়ের পুলিশে
অলংকরণ: অভীক দেবনাথ।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 12, 2021 | 6:32 PM

কলকাতা: শ্রীভূমি (Sreebhumi) স্পোর্টিং ক্লাবের দুর্গাপুজো (Durga Puja 2021) নিয়ে আরেক বিতর্ক। করোনাবিধি ভেঙে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের বুর্জ খালিফার আদলে প্যান্ডেল দেখতে ভিড় উপচে পড়ায় মন্ত্রী সুজিত বসুর পৌরহিত্যে এই পুজো নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। এবার আলো সমস্যা। বিমান অবতরণে অসুবিধা করছে প্যান্ডেলের আলোর ঝলকানি। তাই অভিযোগ দায়ের হল পুলিশে (Bidhannagar Police)।

জানা গিয়েছে, সোমবার রাতে কলকাতা বিমানবন্দরে বিমান অবতরণের সময় শ্রীভূমির পুজো প্যান্ডেলের ব্যবহার করা স্পট লাইটের আলো পাইলটদের অসুবিধার সৃষ্টি করে। এ নিয়ে বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে ইতিমধ্যেই তিনটে পৃথক বেসরকারি বিমান সংস্থার পাইলটের তরফে অভিযোগ জমা পড়ে এয়ার ট্র্যাফিকে। সেখান থেকে অভিযোগ যায় বিধাননগর পুলিশের কাছে।

ঠিক কী অসুবিধার সৃষ্টি হয়েছে?

শ্রীভূমির দুর্গাপুজো। কলকাতার এই বহুল প্রচারিত পুজোর মূল উদ্যোক্তা ক্লাব কর্তা তথা দমকল মন্ত্রী সুজিত বসু। মহালয়া থেকেই সেই শ্রীভূমি মণ্ডপ চত্বরে দর্শনার্থীদের ভিড় উপচে পড়ে। এবারের এখানে থিম বুর্জ খলিফা। শ্রীভূমির দুর্গা প্রতিমাকে সাজানো হয়েছে ২০ কোটি টাকায়। জানা যাচ্ছে, এই বুর্জ খালিফা প্যান্ডেলে ব্যবহৃত স্পট লাইট অসুবিধার সৃষ্টি করছে কলকাতা বিমানবন্দরে বিমান অবতরণে। শ্রীভূমি স্পোর্টিংয়ের পুজো প্যান্ডেলের এই আলো এমন ভাবে বিচ্ছুরিত হয়েছে, তাতে রানওয়েতে যে ক্যাট আলোর ব্যবহার হয়, তা ঠিক মতো চোখে পড়ছে না পাইলটদের। স্বভাবতই ঝুঁকির আশঙ্কা তৈরি হচ্ছে। এই প্রেক্ষিতে তিনটি পৃথক বেসরকারি বিমান পরিবহণ সংস্থার তরফে এয়ার ট্র্যাফিকের কাছে এ নিয়ে অভিযোগ জানানো হয়। সেই অভিযোগ বিমানবন্দর কর্তৃপক্ষ হয়ে বিধাননগর থানায় পৌঁছয়। থানায় ই-মেইল মারফত অভিযোগ জানানো হয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ সূত্রে খবর।

এটিসি এয়ারপোর্ট কর্তৃপক্ষকে মেইল করে জানানোর পর এয়ারপোর্ট কর্তৃপক্ষ বিধাননগর পুলিশ কমিশনারের উচ্চপদস্থ পুলিশ আধিকারিকদের সঙ্গে কথা বলেন বলে খবর। জানা গিয়েছে, এর পর বিধান নগর পুলিশ মন্ত্রী সুজিত বসুকে অনুরোধ করে যাতে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজো মণ্ডপের স্পটলাইটগুলো বন্ধ রাখা হয়।

এদিকে এর পরই সপ্তমীতে ওই আলো বন্ধ থাকতে দেখা গিয়েছে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের প্যান্ডেলে। বুর্জ খালিফা প্যান্ডেলে আর গানও শোনা যাচ্ছে না। তবে সেটা বিমানবন্দরের অভিযোগের প্রেক্ষিতে কিনা পরিষ্কার নয়। কারণ, এই পুজোর প্রধান উদ্যোক্তা তথা রাজ্যের মন্ত্রী সুজিত বসু স্বয়ং জানাচ্ছেন, গত কয়েকদিন ধরে বুর্জ খালিফার আদলে তৈরি প্যান্ডেল ও আলোর কারুকাজ দেখতে যে ভিড় বেড়েছে, তাতেই তাঁরা আলো ও গান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন। করোনাবিধির দিকে চোক রেখেই এই উদ্যোগ বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন: Durga Pujo 2021: কোথায় ডবল ডোজ়, কোথায় মাস্ক! ‘বুর্জ খলিফা’ দেখার ধুমে পোয়া বারো করোনার