Student Attempts to Jump in Ganga: গেম খেলতে বাবার অ্যাকাউন্ট থেকে টাকা তুলেছিল, তারপর গঙ্গায় ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা

Second Hooghly Bridge: বাবার অ্যাকাউন্ট থেকে টাকা তুলেছিল। ১০ হাজার টাকা। সেই টাকা তুলে ভিডিও গেম খেলতে গিয়েছিল। কিন্তু তারপর সেই খেলায় হেরে যাওয়ায় বিদ্যাসাগর সেতু থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা পড়ুয়ার। তবে হেস্টিংস থানার পুলিশ অফিসারদের তৎপরতায় ঝাঁপ দেওয়ার আগেই উদ্ধার করা হয় কিশোর।

Student Attempts to Jump in Ganga: গেম খেলতে বাবার অ্যাকাউন্ট থেকে টাকা তুলেছিল, তারপর গঙ্গায় ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা
বিদ্যাসাগর সেতু থেকে ঝাঁপ দেওয়ার চেষ্টা পড়ুয়ার (প্রতীকী ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 20, 2022 | 6:47 PM

কলকাতা : বাবার অ্যাকাউন্ট থেকে টাকা তুলেছিল। ১০ হাজার টাকা। সেই টাকা তুলে ভিডিও গেম খেলতে গিয়েছিল। কিন্তু তারপর সেই খেলায় হেরে যাওয়ায় বিদ্যাসাগর সেতু থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা পড়ুয়ার। তবে হেস্টিংস থানার পুলিশ অফিসারদের তৎপরতায় ঝাঁপ দেওয়ার আগেই উদ্ধার করা হয় কিশোর। ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে এলাকায়। ওই কিশোরের বয়স ১৮ বছর। কিন্তু কেন এভাবে আত্মহত্যার চেষ্টা? তা নিয়ে আবারও প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে। ভিডিয়ো গেমের আসক্তি থেকে এ হেন চরম সিদ্ধান্ত কেন নিতে হল কিশোরকে? এমন প্রশ্নও ঘুরে ফিরে আসছে। রবিবাসরীয় দুপুরে খাস কলকাতায় এমন ঘটনায় প্রশ্ন উঠে যাচ্ছে খুদেদের ভিডিয়ো গেমের উপর আসক্তি নিয়ে। তবে হেস্টিংস থানার পুলিশের দ্রুত পদক্ষেপে অঘটন এড়ানো সম্ভব হয়।

ভিডিয়ো গেমস খেলতে গিয়ে এর আগেও একাধিক আত্মহত্যার চেষ্টার ঘটনা ঘটে গিয়েছে কলকাতায়। কখনও ব্লু হোয়েলের মতো  মারাত্মক মারণ গেম, আবার কখনও অন্য কোনও ভিডিয়ো গেমস। শহর কলকাতা অতীতে এমন একাধিক ঘটনার সাক্ষী থেকেছে। সাম্প্রতিককালে পড়ুয়াদের মধ্যে ভিডিয়ো গেমসে আসক্তিও বেড়েছে। আর তাতেই সিদুরে মেঘ দেখছেন মনোবিদদের একাংশ।

বিশেষ করে সাম্প্রতিক কালে যখন অনলাইনে বাড়ি বসেই পড়াশোনার ট্রেন্ড বাড়ছে, তখন পড়ুয়ারা অনলাইন দুনিয়ায় আরও বেশি করে ঢুকে পড়ছে। অনলাইন বিভিন্ন গেমসের প্রতি আসক্তি বাড়ছে। আর এদিকে দীর্ঘদিন করোনার কারণে বাড়িতে বসে থাকায় বাড়ছে মানসিক অবসাদ। এই সব মিলিয়েই অনলাইন ভিডিয়ো গেমসের মাধ্যমেই অবসাদ থেকে সাময়িক মুক্তির পথ খুঁজছে পড়ুয়ারা। অন্তত এমনটাই মনে করছেন ওয়াকিবহাল মহলের একাংশ। আর সেই থেকেই অভিভাবক অভিভাবিকাদের অজান্তেই ঘটে যাচ্ছে বড়সড় অঘটন। তবে রবিবার দুপুরে বিদ্যাসাগর সেতুর উপর ঘটনায়, ঠিক কী কারণে ওই কিশোর আত্মহত্যার চেষ্টা করল, তা এখনও জানা যায়নি। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ভিডিয়ো গেমস খেলার জন্য বাবার অ্যাকাউন্ট থেকে ১০ হাজার টাকা নিয়েছিল সে। তারপর গেম হেরে যাওয়ায় আত্মহত্যার চেষ্টা করে সে। কিন্তু কী এমন ঘটল গেমে, যাতে তাঁকে আত্মহত্যা মতো চরম সিদ্ধান্ত নেওয়ার দিকে এগিয়ে দিল? উঠছে প্রশ্ন।

আরও পড়ুন : Narendra Modi: বিশ্বের ১ নম্বর! তাবড় রাষ্ট্রনেতাদের পিছনে ফেলে জনপ্রিয়তার শিখরে নমো