Subrata Mukherjee Passes Away: ‘সিনিয়র ডাক্তাররা ছিলেন না’, কালীপুজোর সন্ধ্যা বলেই কি এমন? সুব্রতর আইনজীবীর বিস্ফোরক অভিযোগ

Subrata Mukherjee Passes Away: সুব্রত মুখোপাধ্যায়ের আইনজীবী বলছেন, কোনও চিকিত্সক ছিলেন না। এই অভিযোগ যদি সত্যি হয়, তাহলে কোথায় ছিলেন চিকিত্সকেরা?

Subrata Mukherjee Passes Away: 'সিনিয়র ডাক্তাররা ছিলেন না', কালীপুজোর সন্ধ্যা বলেই কি এমন? সুব্রতর আইনজীবীর বিস্ফোরক অভিযোগ
সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যু (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 05, 2021 | 11:03 AM

কলকাতা: সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee Passes Away) প্রয়াণের পর প্রশ্নের মুখে এসএসকেএম হাসপাতাল (SSKM)। মন্ত্রীর অবস্থার অবনতি হওয়ার সময় ছিলেন না কোনও সিনিয়র ডাক্তার । বিস্ফোরক অভিযোগ প্রয়াত মন্ত্রীর আইনজীবী তথা সঙ্গী মণিশঙ্কর মুখোপাধ্যায়ের। কী বলছেন তিনি?

আইনজীবীর বিস্ফোরক অভিযোগ, “জুনিয়র ডাক্তাররা এসে পাম্প করছিলেন। কিন্তু বিশেষজ্ঞ চিকিত্সকরা ছিলেন না। যখন ব্যথা হচ্ছিল, কিন্তু বিশেষজ্ঞরা কেউ ছিলেন না।”

হাসপাতাল থেকে বাড়ি ফেরার কথা ছিল আজ। বৃহস্পতিবার সন্ধ্যায় হার্ট অ্যারিথমিয়া। মুহূর্তে সব শেষ। ২৪ অক্টোবর প্রবল শ্বাসকষ্ট, হৃদরোগের উপসর্গ নিয়ে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয় সুব্রত মুখোপাধ্যায়কে। চিকিত্সা চলছিল আইসিসিইউতে। হৃৎপিণ্ড ঠিকমতো পাম্প না করায় বাইপ্যাপে চিকিত্সা চলছিল। ভর্তির সময় থেকেই একাধিক হার্ট অ্যারিথমিয়া হয় তাঁর। একইসঙ্গে উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, করোনারি অর্টারিয়াল ডিজিজে হৃৎপিণ্ডের মাংসপেশীও দুর্বল ছিল। সোমবার বুকে দুটি স্টেন্ট বসানো হয়। তারপরের দুদিন হৃৎপিণ্ডের ছন্দপতন ঘটেনি। গতকাল সন্ধ্যায় মেডিক্যাল বোর্ডের দুই সদস্য চিকিত্সকের ভিজিটের সময়ও সুস্থ ছিলেন। বিশেষজ্ঞ চিকিত্সকরা সন্ধ্যা ৬.৪৫ নাগাদ হাসপাতাল ছাড়তেই বিপত্তি। সেই লড়াই থেকে আর ফিরতে পারলেন না সুব্রত মুখোপাধ্যায়। ১১ দিনের লড়াই শেষে না ফেরার দেশে পঞ্চায়েতমন্ত্রী।

সুব্রত মুখোপাধ্যায়ের আইনজীবী বলছেন, কোনও চিকিত্সক ছিলেন না। এই অভিযোগ যদি সত্যি হয়, তাহলে কোথায় ছিলেন চিকিত্সকেরা? শহরের অন্যতম সরকারি হাসপাতালের উডবার্ন ওয়ার্ডের পরিকাঠামো কেমন? অন্যদিন সন্ধ্যায় সিনিয়র চিকিত্সকরা থাকেন? নাকি কালীপুজোর সন্ধ্যা বলেই কেউ ছিলেন না? একগুচ্ছ প্রশ্ন উঠতে শুরু করেছে। তবে ঘটনার কথা অস্বীকার করেনি এসএসকেএম কর্তৃপক্ষ। এসএসকেএমের বক্তব্য, বিশেষজ্ঞ চিকিত্সকরা হয়তো ছিলেন না, কিন্তু মেডিক্যাল টিমের বাকি যাঁরা ছিলেন, তাঁরা আপ্রাণ চেষ্টা করেছেন।

সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যুতে শোকবিহ্বল মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবারই তিনি বলেছেন, “সুব্রতদার দেহ আমার পক্ষে দেখা সম্ভব নয়।” বৃহস্পতিবার এসএসকেএম হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। সকাল ১০টা-দুপুর ২টো পর্যন্ত রবীন্দ্রসদনে শেষ শ্রদ্ধা জানানো হবে। দুপুর ২টোর পর বাড়ি নিয়ে যাওয়া হবে দেহ। কেওড়াতলা মহাশ্মশানে প্রয়াত রাজনীতিকের শেষ কৃত্য। আজ, শুক্রবার সরকারি দফতরে অর্ধনমিত থাকবে জাতীয় পতাকা। প্রয়াত মন্ত্রীর শ্রদ্ধায় রাজ্য সরকারের এই সিদ্ধান্ত।

আরও পড়ুন: Subrata Mukherjee’s Last Journey Live Update: রবীন্দ্র সদন- বালিগঞ্জের বাড়ির পর একডালিয়া ক্লাব, আজ প্রয়াত মন্ত্রীর শেষ যাত্রা