Suvendu Adhikari: ‘সুদীপ্ত, গৌতম কার ছবি কিনেছিলেন? লিওনার্দো দা ভিঞ্চির?’, বিস্ফোরক তথ্য ফাঁসের ইঙ্গিত শুভেন্দুর

Suvendu Adhikari: বিরোধী দলনেতা বললেন, "ভেবেছিলেন সারদা পুরনো হয়ে গিয়েছে? অপেক্ষা করুন। ছবি আসছে।"

Suvendu Adhikari: 'সুদীপ্ত, গৌতম কার ছবি কিনেছিলেন? লিওনার্দো দা ভিঞ্চির?', বিস্ফোরক তথ্য ফাঁসের ইঙ্গিত শুভেন্দুর
শুভেন্দু অধিকারী
Follow Us:
| Edited By: | Updated on: Nov 21, 2022 | 4:44 PM

কলকাতা: রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের আগে শাসক দলের বিরুদ্ধে আক্রমণের ঝাঁঝ আরও বাড়াচ্ছে পদ্ম শিবির। এবার রাজপথে নেমে প্রতিবাদে সামিল বিজেপি (BJP)। রাষ্ট্রপতিকে নিয়ে অখিল গিরির মন্তব্যের মতো হাতেগরম ইস্যু তো রয়েছেই, সেই সঙ্গে রাজ্যে নারী নির্যাতন, নিয়োগ দুর্নীতি সহ একাধিক ইস্যুতে পথে নেমে প্রতিবাদ বঙ্গ বিজেপির। কলেজ স্কোয়ার থেকে ওয়াই চ্যানেল পর্যন্ত হয় মিছিল। সোমবার ডোরিনা ক্রসিংয়ের মঞ্চ থেকে ঘাসফুল শিবিরকে কার্যত তুলোধনা করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। বললেন, “দ্রৌপদী মুর্মুর অপমান, রাজ্য জুড়ে নারী নির্যাতন, নারীদের উপর অত্যাচার, বাংলাদেশ সীমান্ত থেকে নারী ও নাবালিকা পাচারের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে বাংলাকে রক্ষা করতে হবে। রাষ্ট্রবাদকে প্রতিষ্ঠা করতে হবে। ডবল ইঞ্জিন সরকার প্রতিষ্ঠা করতে হবে।”

তৃণমূল শিবিরকে আক্রমণ শানিয়ে শুভেন্দু অধিকারী বলেন, “এ তো সবে সকাল। ছবি কেনাটা তো আসছে। সুদীপ্ত সেন, গৌতম কুণ্ডু… কার ছবি কিনেছিলেন? লিওনার্দো দা ভিঞ্চির ছবি? ভেবেছিলেন সারদা পুরনো হয়ে গিয়েছে? অপেক্ষা করুন। ছবি আসছে।” রাজ্যের শাসক দলকে নারী বিরোধী, দুর্নীতিগ্রস্ত বলেও আক্রমণ করেন তিনি। সঙ্গে শাসক পক্ষের এজেন্ডা হিসেবে, ‘পরিবারবাদ’, ‘তোষণ’ তত্ত্বের কথা তুলে ধরেন বিরোধী দলনেতা। ডোরিনা ক্রসিং-এর সভামঞ্চ থেকে উঠে এল পুলিশ-চাকরিপ্রার্থী কামড় ইস্যুও। বললেন, “আমার বোন অরুণিমা, সে তো রাজনীতি করে না। তাঁর অভিজ্ঞতা নেই। তাই অরুণিমার হাতে কামড়ে দিল। অরুণিমার অপরাধ কী ছিল?২০১৪-র আপার প্রাইমারি টেট পাশ। নিজের হক চাইতে গিয়েছিল এক্সাইড মোড়ে।”

এর পাশাপাশি মহুয়া মৈত্রকে আলট্রা মডার্ন-অতিশিক্ষিত তৃণমূলের জনপ্রিয় সাংসদ হিসেবে ব্যাখ্যা করে, তাঁর সাম্প্রতিক বিতর্কিত কালী মন্তব্যের কথাও তুলে ধরেন বিরোধী দলনেতা। বললেন, “এই কথা যদি উত্তর প্রদেশে বা রাজস্থানে বলতেন, দোকানে আলকাতরা থাকত না। আজ এদের বিরুদ্ধে লড়তে হবে।”

রাজ্যের বেকারত্বের প্রসঙ্গ নিয়েও রাজ্য সরকারকে তুলোধনা করেন তিনি। বললেন, “পাঁচশো টাকায় লক্ষ্মীর ভাণ্ডার কোনও সমস্যা নেই। সরকারের টাকা। কিন্তু আপনি শুনে রাখুন আমাদের বাড়ির ছেলেগুলি চাকরি চায়। পশ্চিমবঙ্গের এই দুরাবস্থার হাত থেকে বাঁচাতে চাই। তা একমাত্র পারবে ভারতীয় জনতা পার্টি।”

শুভেন্দু অধিকারী আরও বলেন, “দ্রৌপদী মুর্মুর মতো একজন জনজাতি-প্রান্তিক মহিলাকে ভারতের সর্বোচ্চ সাংবিধানিক দায়িত্ব দিয়ে প্রমাণ করা হয়েছে নরেন্দ্র মোদীর চোখে মাতৃশক্তি হলেন ঈশ্বরের প্রতিরূপ। মাতৃশক্তিকে আমরা সবসময় সর্বোচ্চ জায়গায় রাখি।” মা সারদার কালীঘাটের জন্মগ্রহণ করা নিয়ে যে মন্তব্য ঘিরে অতীতে বিতর্ক তৈরি হয়েছিল, সেই কথাও এদিন উঠে আসে শুভেন্দু অধিকারীর গলায়। বললেন, “আমি চ্যালেঞ্জ করেছিলাম রামকৃষ্ণ মঠ ও মিশনকে। মা সারদার সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের তুলনা করেছেন, এর ব্যাখ্যা দিতে হবে। রামকৃষ্ণ মঠ ও মিশন লিখিত বিবৃতিতে বলল যে, ইতিহাসের কোথাও নেই। মা সারদা এসব কথা বলে যাননি।”