‘বাড়ির লোক তো ত্রিপল চুরিতে অভিযুক্ত’, শুভেন্দুর ‘লেভেল’ জানতে চেয়ে তোপ অভিষেকের

সৌগত রায়ের সঙ্গে দেখা করার এ দিন অভিষেক পালটা জানতে চান, তাহলে শুভেন্দু লেভেল কোনটা?

'বাড়ির লোক তো ত্রিপল চুরিতে অভিযুক্ত', শুভেন্দুর 'লেভেল' জানতে চেয়ে তোপ অভিষেকের
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 08, 2021 | 9:35 PM

কলকাতা: ভোট পর্ব মিটে গিয়েছে সেই কবেই। কিন্তু দ্বৈরথে বিরাম নেই। মঙ্গলবার ফের একবার ‘লেভেল’ তরজায় জড়ালেন অভিষেক-শুভেন্দু। এ দিন দিল্লিতে প্রথমে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করেন রাজ্যের বিরোধী দলনেতা। সেখান থেকে বের হওয়ার পর অভিষেক নিয়ে তাঁকে প্রশ্ন করলে তিনি উত্তর দিতে চাননি। কারণ হিসেবে বলেন, তৃণমূল সাংসদ নাকি তাঁর ‘লেভেলের’ নন। তৃণমূলের বর্ষীয়ান নেতা সৌগত রায়ের সঙ্গে দেখা করার পর এ দিন অভিষেক পালটা জানতে চান, তাহলে শুভেন্দু লেভেল কোনটা?

ঘটনার সূত্রপাত সোমবার। সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় শুভেন্দুকে উদ্দেশ্য করে বলেন, “গঠনমূলক আলোচনায় অংশগ্রহণ করুন। পরশুদিনও দেখলাম যে ৪০ লক্ষ বাঙালি বাইরে থাকে, পরিণতি ভয়ঙ্কর হতে পারে, এসব ব্যক্ত রেখেছে। দিল্লির চাটুকারিতা করতে গিয়ে এতটা নীচে নেমেছে যে এরকম কথা বলছে।” সেই প্রসঙ্গে প্রশ্ন করা হলে এ দিন শুভেন্দু বলেন, “তৃণমূল কোনও দলই নয়! ওটা একটা প্রাইভেট লিমিটেড কোম্পানি। একটা আঞ্চলিক পার্টি। আমি ওই পার্টির কোনও নেতার প্রসঙ্গে কোনও মন্তব্য করতে রাজি নই। আমার লেভেলের কোনও নেতাকে বলতে বলবেন, তার উত্তর আমি দিয়ে দেব।”

আরও পড়ুন: তবে কি এই কারণে পুরনো দলে ফিরতে ইচ্ছে করছে রাজীবের? টুইট-কটাক্ষ সৌমিত্রর

সৌগত রায়ের বাড়ি থেকে বেরিয়ে আসার পর এই নিয়ে অভিষেককে জানতে চাওয়া হলে তিনি পালটা বলেন, “আমি জানতে চাই ওনার লেভেলটা কী? তিন মাস আগে যখন প্রত্যেকটা সভা থেকে আমার বাপবাপান্ত করে কথা বলত তখন কি ওনার লেভেলটা পড়ে গিয়েছিল নাকি আজ ওনার লেভেলটা বেড়ে গিয়েছে? বাড়ির লোক তো ত্রিপল চুরিতে অভিযুক্ত! ওটা ওর লেভেল নয়। তাই ওটা আমারও লেভেল নয়।”

আরও পড়ুন: রাজীবের বিস্ফোরক মন্তব্যে বাড়ছে জল্পনা, কী বললেন শুভেন্দু?