CPIM Candidate List: যাদবপুরে সৃজন, শ্রীরামপুরে দীপ্সিতা, দমদমে সুজন, একনজরে বামেদের প্রার্থী তালিকা

CPIM Candidate List: এদিন ১৬ জনের নাম ঘোষণা করলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। কোচবিহার থেকে লড়ছেন নিতীশ চন্দ্র রায়। জলপাইগুড়ি থেকে লড়ছেন দেবরাজ বর্মন। বালুরঘাট থেকে জয়দেব সিদ্ধান্ত। কৃষ্ণনগর থেকে এসএম সাদি। দমদম থেকে সুজন চক্রবর্তী।

CPIM Candidate List: যাদবপুরে সৃজন, শ্রীরামপুরে দীপ্সিতা, দমদমে সুজন, একনজরে বামেদের প্রার্থী তালিকা
১৬ জনের নাম ঘোষণা বিমানের Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2024 | 5:25 PM

কলকাতা: প্রথমে প্রকাশ করেছিল বিজেপি। যদিও সংখ্য়াটা ছিল ২০। গত রবিবার ব্রিগেডের মঞ্চ থেকে বাংলার ৪২ লোকসভা আসনের জন্যই প্রার্থী তালিকা প্রকাশ করে দিয়েছে তৃণমূল কংগ্রেস। কিন্তু, কবে আসবে, বাম, কংগ্রেসের প্রার্থী তালিকা সেই জল্পনা বাড়ছিল। বিধানসভা ভোটে আইএস, কংগ্রেস, বামেদের সংযুক্ত মোর্চার দেখা মিললেও বিরোধী ইন্ডিয়া জোট নিয়ে টানাপোড়েনের মধ্যে বাংলায় তিন দলের জোট বা আসন সমঝোতা দেখা যাবে কিনা তা নিয়েও চাপানউতোর চলছিল। এদিনই বারাসাত, বসিরহাট, মথুরাপুর, যাদবপুর, উলুবেড়িয়া, শ্রীরামপুর, মালদহ দক্ষিণ, মুর্শিদাবাদ আসনে লড়াইয়ের কথা জানিয়েছে আইএসএফ। অবশেষে সামনে এল বামেদের তালিকা। 

এদিন ১৬ জনের নাম ঘোষণা করলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। কোচবিহার থেকে লড়ছেন নিতীশ চন্দ্র রায়। জলপাইগুড়ি থেকে লড়ছেন দেবরাজ বর্মন। বালুরঘাট থেকে জয়দেব সিদ্ধান্ত। কৃষ্ণনগর থেকে এসএম সাদি। দমদম থেকে সুজন চক্রবর্তী। যাদবপুর থেকে সৃজন ভট্টাচার্য। কলকাতা দক্ষিণ সিপিআইএম সায়েরা শাহ হালিম। শ্রীরামপুর থেকে লড়ছেন দীপ্সিতা ধর। হুগলিতে লড়ছেন মনদীপ ঘোষ। তমলুক থেকে লড়ছেন সায়ন বন্দ্য়োপাধ্যায়। হাওড়া থেকে লড়ছেন সব্যসাচী চট্টোপাধ্যায়। 

প্রথম দফার প্রার্থী তালিকায় বামেদের ১৬ জন প্রার্থীর মধ্যে ১৪ জন নতুন। তালিকায় রয়েছেন তিন জন মহিলা। মেদিনীপুর থেকে লড়ছেন বিপ্লব ভট্ট। বাঁকুড়া থেকে লড়ছেন নীলাঞ্জন দাশগুপ্ত। বিষ্ণুপুর থেকে শীতল কৈবর্ত। নীরব খান থেকে লড়ছেন বর্ধমান পূর্ব আসন থেকে। আসানসোল থেকে লড়ছেন জাহানারা খাতুন।