Taxi Strike: কর্মব্যস্ত সোমবারে ট্যাক্সি ধর্মঘট, চরম ভোগান্তির মুখে পড়তে পারেন নিত্যযাত্রীরা

এদিনই আবার পরিবহন ভবন অভিযানের কর্মসূচিও নেওয়া হয়েছে সংগঠনের পক্ষ থেকে

Taxi Strike: কর্মব্যস্ত সোমবারে ট্যাক্সি ধর্মঘট, চরম ভোগান্তির মুখে পড়তে পারেন নিত্যযাত্রীরা
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 01, 2021 | 8:34 PM

কলকাতা: ভাড়া বৃদ্ধির দাবিতে সোমবার ট্যাক্সি ধর্মঘটের ডাক দিয়েছে এআইটিইউসি (AITUC) অনুমোদিত ট্যাক্সি সংগঠন। তাতে শামিল হতে চলেছে শহরের হলুদ ও নীল সাদা ট্যাক্সিগুলি। পাশে রয়েছে অ্যাপ ক্যাবও। অর্থাৎ কর্মদিবসের প্রথম দিনই চরম নাকাল হতে হবে নিত্যযাত্রীদের।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, কলকাতার প্রায় ১০ হাজার ট্যাক্সি এই আন্দোলনে সামিল হবে। প্রতিবাদস্বরূপ এদিন কোনও ট্যাক্সি তারা রাস্তায় নামাবে না। মূলত পেট্রোল ডিজেলের দামের সঙ্গে সামঞ্জস্য রেখে ভাড়া বাড়ানোর দাবিতে এই ধর্মঘটের ডাক দিয়েছে এআইটিইউসি।

অভিযোগ, ট্যাক্সি ভাড়া বাড়ানোর জন্য রাজ্য সরকারের কাছে বহুবার আবেদন করা হয়েছে। কিন্তু সরকার সেই ভাড়া বাড়ানোর বিষয়ে কোনও রকম সদর্থক পদক্ষেপ করছে না। এমনকী রাজ্যের তরফে কোনও উদ্যোগই নেওয়া হচ্ছে না। অন্যদিকে ওলা-উবারের মতো অ্যাপ ক্যাব সংস্থাগুলি নিজেদের ইচ্ছামতো ভাড়া বৃদ্ধি করছে বলে অভিযোগ। অথচ সেই ভাড়া বাড়িয়ে ওলা-উবারের লাভ হলেও যিনি গাড়ির মালিক কিংবা যিনি গাড়ি চালাচ্ছেন, তাঁদের কারও কোনও সুবিধা হচ্ছে না। অন্যদিকে বাড়তি ভাড়া গুনতে হচ্ছে যাত্রীদেরও।

অ্যাপ ক্যাব সংগঠনগুলিও ন্যায্য ভাড়া না দেওয়ার প্রতিবাদ জানিয়ে এই কর্মসূচিতে থাকছে। মূলত এআইটিইউসি অনুমোদিত অনলাইন ক্যাব সংগঠনের সদস্যরা এই প্রতিবাদে সামিল হবেন। এদিনই আবার সুবোধ মল্লিক স্কোয়ার থেকে মিছিল করে পরিবহন ভবন পর্যন্ত যাওয়ার কর্মসূচি রয়েছে এআইটিইউসি অনুমোদিত ট্যাক্সি এবং অ্যাপ ক্যাব সংগঠনের সদস্যদের। সংগঠনের দাবি, তাদের দেওয়ালে পিঠ ঠেকে যাওয়ায় ভাড়া বৃদ্ধি নিয়ে সরব হতে বাধ্য হয়েছে। তবে এই এই ধর্মঘটের জেরে সাধারণ মানুষকে যে তরম ভোগান্তি পোহাতে হবে তা বলাই বাহুল্য। আরও পড়ুন: বাংলার পরিস্থিতি কী, মোদীর দরবারে জানাতে চলেছেন বিজেপি সাংসদরা: সূত্র