West Bengal Weather: সকাল থেকে ফের বৃষ্টি শুরু কলকাতায়; জল-যন্ত্রণা আরও কতদিন, জানিয়ে দিল হাওয়া অফিস

Kolkata Rains: দুর্গাপুর ব্যারেজ থেকে শুক্রবার রাতে আরও খানিকটা জল ছাড়া হয়েছে। রাত ১১টায় দুর্গাপুর ব্যারেজ থেকে ৭০,৪৭৫ কিউসেক জল ছাড়া হয়েছে।

West Bengal Weather: সকাল থেকে ফের বৃষ্টি শুরু কলকাতায়; জল-যন্ত্রণা আরও কতদিন, জানিয়ে দিল হাওয়া অফিস
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 19, 2021 | 8:35 AM

কলকাতা: আগামী ২-৩ ঘণ্টায় দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। শনিবার সকাল থেকেই কলকাতা-সহ বিভিন্ন জেলায় আকাশের মুখ ভার। সকাল ৮টা নাগাদ প্রবল বৃষ্টিও শুরু হয় শহরের একাধিক জায়গায়। আবহাওয়া দফতর জানিয়েছে আগামী কয়েক ঘণ্টার মধ্যেই ঝেঁপে বৃষ্টি আসছে দুই ২৪ পরগনা, বীরভূম, দুই মেদিনীপুরে।

কলকাতা শহর দক্ষিণবঙ্গের আট জেলায় আগামী কয়েক ঘণ্টায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে। উত্তর প্রদেশ ও বিহারের উপর তৈরি হয়েছে নিম্নচাপ। এর প্রভাবে রাজ্যে রবিবার পর্যন্ত বৃষ্টি চলবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে রাজ্যের সব জেলাতেই। তবে কোনও কোনও জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিরও সর্তকতা জারি করা হয়েছে। আগামী ২৪ ঘণ্টায় মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

শনিবার অতি ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে। ভারী বৃষ্টির সর্তকতা জলপাইগুড়ি, কোচবিহার, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূমে। রবিবার ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে মুর্শিদাবাদ, বীরভূম, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারে।

কলকাতায় শনিবার দিনভরই মেঘলা আকাশ থাকবে। কখনও ভারী বৃষ্টি, আবার কখনও কয়েক পশলা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিন সকালের সর্বনিম্ন তাপমাত্রা ২৬.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা ১ ডিগ্রি কম। শুক্রবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম ছিল। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ১.৫ মিলিমিটার।

আরও পড়ুন: ‘আঙ্কেলজি’র পর এবার ‘দাদু’কেও খুঁজে পেলেন মহুয়া, রাজ্যপালকে নতুন খোঁচা তৃণমূল সাংসদের

দুর্গাপুর ব্যারেজ থেকে শুক্রবার রাতে আরও খানিকটা জল ছাড়া হয়েছে। রাত ১১টায় দুর্গাপুর ব্যারেজ থেকে সত্তর হাজার চারশো পঁচাত্তর (৭০,৪৭৫) কিউসেক জল ছাড়া হয়েছে। বৃষ্টির পরিমাণ বাড়লে এবং মাইথন ও পাঞ্চেত জলাধার থেকে ডিভিসি জল ছাড়ার পরিমাণ বাড়ালে দুর্গাপুর ব্যারেজ থেকেও জল ছাড়ার পরিমাণ আরও বাড়ানো হবে বলে সেচ দফতর সূত্রে খবর।