TMC Basanta Utsav: মাধ্যমিকের কথা বেমালুম ভুলল তৃণমূল! সুদীপ-বৈশ্বানরদের উপস্থিতিতে লাউড স্পিকার বাজিয়ে চলল বসন্ত উৎসব

TMC: প্রশ্ন উঠছে, ক্ষমতার অলিন্দে থাকলে কি যা খুশি তাই করা যায়? রাজ্যে মাধ্যমিক পরীক্ষা চলছে, তার মধ্যে এ কী করে বসল তৃণমূল? শুক্রবার রাতে বি কে পাল রোডে তৃণমূল নেতা-নেত্রীদের মতি-গতি দেখে বোঝার কোনও উপায় নেই, রাজ্যে মাধ্যমিক চলছে। পড়ুয়াদের অসুবিধার কথা কি একবারও ভাবলেন না শাসক দলের নেতারা?

TMC Basanta Utsav: মাধ্যমিকের কথা বেমালুম ভুলল তৃণমূল! সুদীপ-বৈশ্বানরদের উপস্থিতিতে লাউড স্পিকার বাজিয়ে চলল বসন্ত উৎসব
মাধ্যমিক পরীক্ষার মধ্যেই লাউড স্পিকার বাজিয়ে তৃণমূলের বসন্ত উৎসব
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2022 | 10:45 PM

কলকাতা : রাজ্যে মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Examination 2022) চলছে। আর এরই মধ্যে লাউড স্পিকার বাজিয়ে রাস্তা আটকে চলছে বসন্ত উৎসব পালন। এমন ঘটনা ঘটেছে খোদ কলকাতায়। উত্তর কলকাতার ১৮ নম্বর ওয়ার্ডে বি কে পাল রোডে এই কাণ্ড ঘটেছে। বসন্ত উৎসবের ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উত্তর কলকাতার তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন কলকাতা পুরনিগমের মেয়র পারিষদ বৈশ্বানর চট্টোপাধ্যায়ও। এলাকার কাউন্সিলর সুনন্দা সরকার, ইলোরা সাহা প্রমুখরা উপস্থিত ছিলেন বসন্ত উৎসবে। প্রশ্ন উঠছে, ক্ষমতার অলিন্দে থাকলে কি যা খুশি তাই করা যায়? রাজ্যে মাধ্যমিক পরীক্ষা চলছে, তার মধ্যে এ কী করে বসল তৃণমূল?

এর ফলে মাধ্যমিক পরীক্ষার্থীরা যেভাবে সমস্যার মধ্যে পড়ছে, তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না। কিন্তু কেমন এমন আচরণ তৃণমূলের? ১৮ নম্বর ওয়ার্ডের বি কে পাল রোডের এই ঘটনা বিভিন্ন রাজনৈতিক মহল থেকে নক্ক্যারজনক বলে ব্যাখ্যা করা হচ্ছে। রাজ্যে যেখানে মাধ্যমিক পরীক্ষার জন্য বিভিন্ন বিধিনিষেধ আরো পরা করা হয়েছে। মুখ্যমন্ত্রী নিজে যেখানে নির্দেশ দিয়েছেন বিধিনিষেধের, সেখানে কলকাতা পুরনিগমের ১৮ নম্বর ওয়ার্ডে এভাবে রাস্তা আটকে লাউড স্পিকার চালিয়ে বসন্ত উৎসব পালনে রীতিমতো নিন্দার ঝড় উঠেছে বিভিন্ন মহলে। TV9 বাংলার প্রতিনিধি যখন স্থানীয় কাউন্সিলরকে বিষয়টি নিয়ে প্রশ্ন করেন তখন, কারও কাছেই সুস্পষ্টভাবে কোনও জবাব পাওয়া যায়নি। স্থানীয় নেতারা তখন একে অন্যের দিকে দেখাতে শুরু করেন।

স্থানীয় নেতাদের বক্তব্য, “সামনে দোল, বসন্ত উৎসব পালন করছি।” এর থেকে বেশি কিছু আর বলতে চাননি তাঁরা। কার নির্দেশে বা কার উদ্যোগে মাধ্যমিক পরীক্ষার মাঝে এই ধরনের ঘটনা ঘটল, তা নিয়ে কেউই কোনও মুখ খুলতে চাননি। দোল আছে সামনে ঠিকই। কিন্তু রাজ্যে যে মাধ্যমিক পরীক্ষা চলছে, সেটা কি তৃণমূল নেতৃত্ব বেমালুম ভুলে গেল? অন্তত শুক্রবার রাতে বি কে পাল রোডে তৃণমূল নেতা-নেত্রীদের মতি-গতি দেখে বোঝার কোনও উপায় নেই, রাজ্যে মাধ্যমিক চলছে। পড়ুয়াদের অসুবিধার কথা কি একবারও ভাবলেন না শাসক দলের নেতারা? প্রায় দুই থেকে আড়াই ঘণ্টা ধরে চলে এই অনুষ্ঠান। বি কে পাল রোড উত্তর কলকাতার অন্যতম গুরুত্বপূর্ণ রাস্তা। আশেপাশের এলাকায় অনেক বসতি বাড়ি রয়েছে। তার মাঝে এমন লাউড স্পিকার বাজিয়ে অনুষ্ঠানে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে বিভিন্ন মহলে।

আরও পড়ুন : West Bengal BJP: আন্দোলনে শান দিতে মার্চেই দেউচা পাঁচামি অভিযান বিজেপির, এপ্রিলে নবান্ন অভিযানের ভাবনা