Abhishek Banerjee: করমণ্ডল দুর্ঘটনায় বাংলার মৃত যাত্রীদের পরিবারকে ২ লক্ষ টাকা করে দেবে তৃণমূল: অভিষেক

Coromandel Express Accident: নিহতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা করে দেওয়া হবে। গুরুতর আহতদের ১ লক্ষ টাকা ও অল্প আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়া হবে বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)।

Abhishek Banerjee: করমণ্ডল দুর্ঘটনায় বাংলার মৃত যাত্রীদের পরিবারকে ২ লক্ষ টাকা করে দেবে তৃণমূল: অভিষেক
বড় ঘোষণা অভিষেকের
Follow Us:
| Edited By: | Updated on: Jun 04, 2023 | 3:06 PM

কলকাতা: করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় মৃতদের ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ, গুরুতর আহতদের জন্য ২ লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেছে রেল মন্ত্রক (Indian Railway)। পাশাপাশি প্রধানমন্ত্রী ত্রাণ তহবিল থেকে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। এবার স্বজনহারাদের পাশে দাঁড়াতে দেখা গেল তৃণমূল কংগ্রেসকে (Trinamool Congress)। বাংলার মৃত যাত্রীদের পরিবার পিছু ২ লক্ষ টাকার ক্ষতিপূরণ ঘোষণা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee)। এদিকে এ ঘটনা নজিরবিহীন বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। এমনই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞ বিশ্বনাথ চক্রবর্তী। তিনি বলেন, “পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে এটা একটা সহানুভূতির রাজনীতির অংশ। আমার মনে হয়, পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল এটাকে তাঁদের প্রচারের হাতিয়ার করবে।”  

অন্যদিকে ইতিমধ্যেই মৃত-আহতদের পাশে দাঁড়াতে দেখা গিয়েছে বাংলার সরকারকেও। নিহতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা করে দেওয়া হবে। গুরুতর আহতদের ১ লক্ষ টাকা ও  অল্প আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়া হবে বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত, শেষ পাওয়া আপডেটে জানা যাচ্ছে, এখনও পর্যন্ত মর্মান্তিক এ দুর্ঘটনায় ২৯৫ জনের মৃত্যু হয়েছে। আহত ন’শোর বেশি। বাংলার ৩১ জন যাত্রীর মৃত্যু হয়েছে। উদ্ধারকাজ চালাচ্ছে ভারতীয় সেনা, জাতীয় বিপর্যয় মোকাবিলা দল। 

এদিকে দুপুরের পাওয়া আপডেটে জানতে পারা যাচ্ছে, দুর্ঘটনার পর বালেশ্বর হাসপাতালে আনুমানিক ৫৫০ রোগীকে আনা হয়েছিল। এর মধ্যে বালেশ্বর হাসপাতালে ৬০ জন আইসিইউয়ে চিকিৎসাধীন রয়েছেন বলে খবর। ৫০ জনকে কটক এস‌ইবি মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়েছে। ১০ জনকে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হয়েছে।’